শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তামাবিল বন্দরে আমদানি রফতানি বর্জন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ তামাবিল স্থলবন্দরে মাসুল কমানোর দাবিতে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের পণ্য ও পাথর আমদানি-রফতানি বর্জনের ডাক দিয়েছেন ব্যবসায়ীরা। গত সোমবার সন্ধ্যায় তামাবিল স্থলবন্দরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তারা এ ঘোষণা দেন। তামাবিল বন্দর ব্যবসায়ীরা জানান, গত ২৭ অক্টোবর তামাবিলের পূর্ণাঙ্গ স্থলবন্দরের উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর চলতি মাসের ৬ তারিখ থেকে ভারত থেকে যেসব পাথর বা পণ্য আমাদানি করা হয়েছে সেগুলো থেকে টনপ্রতি বাড়তি দুই শ’ টাকা করে আনুষঙ্গিক চার্জ (মাসুল) হিসাবে সরকারকে দিতে হচ্ছে। সে অনুযায়ী একজন আমদানিকারকের পাঁচ টনের একটি পাথরবোঝাই ট্রাক বন্দরে প্রবেশ করলে সে ট্রাক থেকে এক হাজার টাকা বন্দর মাসুল হিসাবে পরিশোধ করতে হচ্ছে।

হেমটেক্সটাইল ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশের ১৯ প্রতিষ্ঠান যোগ দিচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ হেমটেক্সটাইল ফ্রাঙ্কফুর্ট ২০১৮ তে অংশগ্রহণ করছে বাংলাদেশের মোট ১৯টি হোম টেক্সটাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান। চার দিনব্যাপী এ প্রদর্শনীর শুভ উদ্বোধন ৯ থেকে ১২ জানুয়ারি। প্রতিষ্ঠানগুলোর মধ্যে মোট ৯টি এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর (ইপিবি) ব্যানারে প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এদের মধ্যে রয়েছে অনীক কম্পোজিট, ইকেই টেক্স, গ্রিন বাংলা হোমটেক্স, জানটেক্স ইন্ডাস্ট্রি, মানুরি টেক্সটাইল, মিরে টাওয়েল, সাফরীন টেক্স, শামসুদ্দিন টাওয়েলস ভর্জিন গ্রেস। এ ছাড়া যাবের এন্ড যুবায়ের ফেব্রিক্স, এসিএস টেক্সটাইলসহ মোট ১০টি সরাসরি অংশ নিচ্ছে।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records