বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্যাশন যার ইচ্ছাটাও তার

সময়ের সঙ্গে পরিবর্তন হবে এটাই ফ্যাশনের বৈশিষ্ট্য। আজ যা হট ফ্যাশন কাল সেটা কুল হয়ে যাবে, ফ্যাশন প্রতিনিয়ত পরিবর্তিত হয়। ফলে কোন ফ্যাশন এক সময় বেশ জনপ্রিয় ট্রেন্ড হয়ে উঠলেও তা কতদিন টিকে থাকবে সেটা অনুমান করা কঠিন। যেসব ফ্যাশন এক সময় ভুল বলে বিবেচিত হতো তা একসময় ঠিক বলে বিবেচিত হয়। আবার এর উল্টোটাও রয়েছে। তবে কোন সময়ে আপনি ঠিক কোন্ ফ্যাশনটা ফলো করবেন সেই ইচ্ছেটা থাকা চাই সম্পূর্ণ আপনার নিজের।

তাই দেখে নেয়া যাক ফ্যাশনের এমন কয়েকটি উদাহরণ, যা একসময় নিতান্তই ভুল বলে বিবেচিত হতো। এখন চাইলে সেগুলো উপেক্ষা করতে পারেন।

ঝকঝকে আইটেমগুলো সন্ধ্যার জন্য

রেখে দিন

সেকুইন সংবলিত কিংবা ঝকঝকে ড্রেসগুলো কেবল সন্ধ্যায় পরতে হবে এমন কোন কথা নেই। এখন এই পোশাক দিনেও অন্য ক্যাজুয়াল পোশাকের মতোই পরা যায়।

আনুষঙ্গিকগুলো মানিয়ে পরতে হবে

পোশাকের সঙ্গে যে আনুষঙ্গিক আইটেম যোগ করছেন তা আউটফিটের সঙ্গে মিলতেই হবে এমন কোন কথা নেই। কিছু ক্ষেত্রে আউটফিটের বিপরীত আনুষঙ্গিকও খুব সুন্দরভাবে মানিয়ে যায়।

স্যান্ডেলের সঙ্গে মোজা পরা যাবে না

মোজা কেবল জুতার সঙ্গেই পরতে হবে এমন কথা এখন আর চলে না। বর্তমানে এমন কিছু স্যান্ডেল আছে যার সঙ্গে স্বাচ্ছন্দ্যেই মোজা ব্যবহার করা যায়। এছাড়া এখন শীতকাল বলে কথা। তাই স্যান্ডেলের সঙ্গে মোজা পরলে খুব একটা ভুল হবে না।

আপনাকে অনেক খরচ করতে হবে

এটা বেশ পুরনো মতবাদ। ক্লাসিক ও সুন্দর স্টাইলের জন্য সবসময় খুব বেশি খরচ করার দরকার নেই। দরকার সুন্দর পছন্দ এবং নিজেকে উপস্থাপন করার দক্ষতা।

নেভি ব্লুর সঙ্গে কালো পরা যাবে না

নেভি ব্লু ও কালো রং বেশ কাছাকাছি। মূলত তাই এই দুই রঙের পোশাক একসঙ্গে পরা যাবে না বলে অনেকেরই মনে হতো। কিন্তু নিয়ম ভঙ্গ করে একবার পরেই দেখুন। এই দুই রঙে মানাবে বেশ।

সোনা ও রূপা আলাদা রাখতে হবে:

সোনা ও রূপার অলঙ্কার চাইলে একসঙ্গে পরতেই পারেন।

একাধিক স্টাইলের প্রিন্টের পোশাক একসঙ্গে পরা যাবে না

একই আউটফিটে একাধিক স্টাইলের প্রিন্টের পোশাকে হয়ত অনেক অগোছালো মনে হতে পারে। কিন্তু এটা চাইলেই মানিয়ে নেয়া যায়।

ফ্যাশন ডেস্ক

মডেল : মিথিলা, ছবি : নাফিস

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত