বৃহস্পতিবার ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইনজুরি দেশে ফিরছেন তামিম ইকবাল

স্পোর্টস রিপোর্টার ॥ ইনজুরিতে বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়ে গেছে। আজ দেশে ফিরে আসছেন এ দেশসেরা ওপেনার। যদি দেশে ফিরে আসার টিকেট না মিলে তাহলে সোমবার বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও ইনজুরিতে থাকা ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের সঙ্গে দেশে ফিরবেন তামিম।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে তখনও কোন ফরমেটের সিরিজই শুরু হয়নি। প্রথমে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামেন তামিম। সেই ম্যাচটিতেই মাংসপেশিতে টান লাগে তার। এরপর প্রথম টেস্ট খেলতে পারবেন কিনা অনিশ্চয়তা দেখা দেয়। তবুও প্রথম টেস্ট খেলতে নামেন। তাতে আবারও সমস্যা হয়। দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। এমনকি প্রথম ওয়ানডেতেও খেলতে পারেননি। এমনই অবস্থা হয়েছে, বিশ্রাম নেয়াই তার জরুরী ছিল। কিন্তু তামিম বিশ্রাম না নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নামেন। তাতে আবার বিপদ দেখা দেয়। এবার এমনই অবস্থা হয়েছে মাংসপেশির ব্যথা দেখা দিয়েছে। সফরই শেষ হয়ে যায় তামিমের। চার সপ্তাহের জন্য ব্যাট হাতে ফিরতে পারবেন না তামিম। তার মানে বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) শুরুর দিকেও তামিমকে দেখা যাবে না।

পার্লে দ্বিতীয় ওয়ানডেতেই মাংসপেশির ব্যথাটি বাড়ে। ইস্ট লন্ডনে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ। শুক্রবার দলের সঙ্গে ইস্ট লন্ডনে অনুশীলন করতে পারেননি তামিম। সেদিন তামিমের আলট্রাসনোগ্রাম করানো হয়। রিপোর্ট খুব একটা ভাল আসেনি। তাই তো সফর শেষ হয়ে গেছে তামিমের। সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি২০ ম্যাচের সিরিজ খেলছে বাংলাদেশ। তামিম একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলতে পারেন। দুটি ম্যাচ খেলেই তামিমের সফর শেষ হয়ে যায়।

বাঁ উরুর চোটটা আরও বেড়েছে। তামিম উরুর চোট যখন পান তখনই তার সফর শেষ হয়ে যাওয়ার কথা ছিল। তখন চার সপ্তাহের বিশ্রাম দেয়া হতে পারে। এমন আলোচনাই চলছিল। কিন্তু তামিম নিজে চেষ্টা করে ফিট হয়ে ওঠেন। আত্মবিশ্বাসী হয়ে ওঠেন খেলার জন্য। আর তাই প্রথম টেস্ট খেলেন। আবার ব্যথা পেয়ে ফিরে এসে আবার দ্বিতীয় ওয়ানডে খেলেন। এবার আর সফরে থাকার কোন সুযোগই পাননি তামিম। নিজেই বুঝে গেছেন সামনে যে সময়টুকু আছে একটি ওয়ানডে ও দুটি টি২০ ম্যাচ আছে তাতে খেলা সম্ভব নয়। টিম ম্যানেজমেন্টও তা বুঝে গেছে। তাই তামিম ফিরেই আসছেন।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’