সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির প্রতিবাদ কর্মসূচী

স্টাফ রিপোর্টার ॥ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাতে বাধা দেয়ার প্রতিবাদে আজ রবিবার থেকে দেশের সকল জেলা বারে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। শনিবার সকালে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন সমিতির সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন। সমিতির বর্তমান কমিটির সভাপতি এ্যাডভোকেট জয়নুল আবেদীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দলটির যুগ্ম-মহাসচিবের দায়িত্বে রয়েছেন। কমিটির সংখ্যাগরিষ্ঠ পদেও বিএনপি জামায়াত সমর্থকরাই।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন দেশের সকল জেলা বারে আইনজীবীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা পালন করবেন। ১২ অক্টোবর বৃহস্পতিবার এ বিষয়ে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে বলেও জানান আইনজীবী সমিতির সভাপতি। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাত করতে বাধার ঘটনার প্রতিবাদ জানিয়ে জয়নুল আবেদীন বলেন, সুপ্রীমকোর্ট থেকে সভাপতি-সম্পাদকসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা শুক্রবার বিকেল পাঁচটার দিকে তার বাসার দিকে রওনা দিলে বাংলাদেশ বার কাউন্সিল ভবনের সামনে পুলিশ আমাদের গাড়ি বহর আটকে দেয় এবং পোশাকধারী ও সাদা পোশাকধারী আইনশৃঙ্খলাবাহিনীর ৩০ থেকে ৩৫ জন বারের সভাপতির গাড়ি ঘিরে ফেলে।

তিনি বলেন, তারা জানতে চায় বারের সভাপতি কোথায়। বারের সভাপতি তখন অন্য একটি গাড়িতে ছিলেন। সভাপতির গাড়িতে থাকা আমাদের সমিতির সদস্যদের গাড়ি থেকে নামিয়ে দিয়ে পুলিশ প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আমরা প্রধান বিচারপতি সঙ্গে সাক্ষাত করতে যাওয়ার পথেই ফিরে আসতে বাধ্য হই।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট