রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘দিবালা শো’

  • আর্জেন্টাইন স্ট্রাইকারের জোড়া গোলে জুভেন্টাসে উড়ে গেল তোরিনো, ;###;জয় পেয়েছে রোমা-নেপোলিও

স্পোর্টস রিপোর্টার ॥ আরও একবার নিজের জাত চেনালেন পাওলো দিবালা। তার অসাধারণ পারফর্মেন্সের সৌজন্যেই ইতালিয়ান সিরি’এ লীগে উড়ছে জুভেন্টাস। আর্জেন্টাইন স্ট্রাইকারের জোড়া গোলের নৈপুণ্যে শনিবার জুভেন্টাস ৪-০ ব্যবধানে হারিয়েছে নগর প্রতিদ্বনন্দ্বী তোরিনোকে। এই নিয়ে ছয় ম্যাচে ১০ গোল করলেন তিনি। যেখানে পাওলো দিবালার রয়েছে দুই হ্যাটট্রিকও। দিনের অন্য ম্যাচে রোমা ৩-১ গোলে উদিনেসকে এবং নেপোলি ৩-২ ব্যবধানে পরাজিত করেছে স্পালকে।

চলতি মৌসুমের ইউরোপের সব লীগেই আলো ছড়াচ্ছেন আর্জেন্টাইন স্ট্রাইকাররা। স্প্যানিশ লা লিগায় দুর্বার লিওনেল মেসি। ইংলিশ প্রিমিয়ার লীগে সার্জিও এ্যাগুয়েরো আর ইতালিতে দিবালা, ইকার্দির সঙ্গে আছে গঞ্জালো হিগুয়েনও। লা লিগায় স্পেনের জায়ান্ট ক্লাব বার্সিলোনার জার্সিতে ছয় ম্যাচে নয় গোল করেছেন লিওনেল মেসি। আর দিবালা ছয় ম্যাচে দশ গোল করে ছাড়িয়ে গেলেন মেসিকেও। তবে দুর্ভাগ্য তাদের। বিশ্ব ক্লাব ফুটবলে নিয়মিত আলো ছড়ালেও জাতীয় দলের জার্সিতে একেবারেই নিষ্প্রভ আর্জেন্টাইন ফরোয়ার্ডরা। যে কারণেই তাদের বিশ্বকাপ ভাগ্য এখন দুলছে সুতোয়।

শনিবার জুভেন্টাসের ঘরের মাঠে অনুষ্ঠিত তোরিনোর বিপক্ষে ম্যাচের ১৬ মিনিটেই গোলের দেখা পান দিবালা। পিজানিচের বাড়িয়ে দেয়া বলে ডি বক্সের বাইরে থেকে দারুণ শটে গোল করেন এই তরুণ ফরোয়ার্ড। এই গোলের কিছুক্ষণ পরেই দশজনের দলে পরিণত হয় তোরিনো। ২৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে যান ড্যানিয়েলে বাসেলি। ৪০ মিনিটে কুয়াদরাদোর পাসে বক্সের বাইরে থেকে গোল করেন বসনিয়ার পিজানিচ। বিরিতির পরও দুর্বার স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে কর্নার থেকে দারুণ হেডে গোল করেন জুভেন্টাসের ব্রাজিলিয়ান লেফট ব্যাক এ্যালেক্স সান্দ্রো। যোগ করা সময়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন দিবালা। ডি-বক্সের মধ্যে স্বদেশী গঞ্জালো হিগুয়েইনের ছোট পাস ধরে বল জালে জড়ান তিনি। এর ফলে টানা ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জুভেন্টাস।

বর্তমান চ্যাম্পিয়নদের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান নেপোলির। এদিন নতুন ক্লাব এসপিএএল’কে ৩-২ গোলে পরাজিত করে সিরি’এ লীগে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে তারা। তবে টেবিলের ১৫তম দল হিসেবে এসপিএএল শীর্ষ দল নেপোলির সঙ্গে দারুণ লড়াই করেছে। তারই ধারাবাহিকতায় ১৩ মিনিটে পাসকুয়ালে শিয়াত্তারেলা এসপিএএলকে এগিয়ে দেন। কিন্তু একমিনিট পরেই লোরেনজে ইনসিগনে নেপোলিকে সমতায় ফেরান। নাটকীয় দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে জোশে ক্যালিয়ন নেপোলিকে এগিয়ে দেন। যদিও গোলটি নিয়ে অফ-সাইডের আবেদন করেছিল এসপিএএল। ফেডেরিকো ভিভিয়ানির কার্লিং ফ্রি-কিকে ছয় মিনিট পরে সমতায় ফেরে এসপিএএল। কিন্তু ৮৩ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। মধ্যমাঠ থেকে একক প্রচেষ্টায় ফাওজি ঘোলামের গোলে জয় নিশ্চিত হয় নেপোলির। ম্যাচ শেষে ইনসিগনে বলেন, ‘তারা আমাদের জন্য মাঝে মাঝে সমস্যা তৈরি করেছে। কিন্তু আমরা একত্রিত হয়ে খেলার চেষ্টা করেছি এবং শেষ পর্যন্ত নিজেদের ওপর আস্থা ধরে রেখেছি। এই ধরনের ম্যাচে গুরুত্বপূর্ণ হলো শেষ পর্যন্ত ফলাফল বের করে আনা। তবে আমরা ভুল থেকে শিক্ষা নিয়েছি।’ এর আগে দিনের শুরুতে ইতালিয়ান ফরোয়ার্ড এল শারায়ির দুই গোলে রোমা জয় নিশ্চিত করে। এর ফলে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ক্লাবটি। ১২ মিনিটে অভিজ্ঞ স্ট্রাইকার এডিন জিকো গোল করে দলকে এগিয়ে দেন। ৩০ ও ৪৫ মিনিটে এল শারায়ি পরপর দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন।

শীর্ষ সংবাদ:
‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         তথ্য-উপাত্ত বোধগম্যে বাজেট এনালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিট কাজ করছে : স্পিকার         জন্ম-মৃত্যুর সনদ পাওয়ায় ভোগান্তি রোধে হাইকোর্টের রুল         ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ উসকানি দেয়নি, দিয়েছে ছাত্রদল : তথ্যমন্ত্রী         নির্বাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু প্রতিহিংসা থাকবে না ॥ ইসি আহসান হাবিব         সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে ॥ শিক্ষামন্ত্রী         আরও ৬ বীরাঙ্গনা পেলেন বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি         দেশের ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা ভালো : বাণিজ্যমন্ত্রী         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ বাসযাত্রী নিহত         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস         হলের পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         সামাজিক আন্দোলন করে দুর্নীতিকে নিয়ন্ত্রণ করতে হবে : যুবলীগ চেয়ারম্যান         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ