বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চেষ্টা চালালেও জঙ্গীবাদ মাথা তুলতে পারছে না ॥ আমু

বিশেষ প্রতিনিধি ॥ একের পর এক চেষ্টা চালালেও দেশে জঙ্গীবাদ মাথাচড়া দিয়ে উঠতে পারছে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপতায় তা প্রতিহত হচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিরও আরও উন্নতি হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। আমু বলেন, শরণার্থী সঙ্কটের মধ্যে মন্ত্রিসভা কমিটির এই সভায় রোহিঙ্গা এবং দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা নিয়েও আলোচনা হয়। ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া তথ্য বা ছবি দেখে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত না হওয়ার আহ্বানও জানান শিল্পমন্ত্রী আমু। তিনি বলেন, ইউটিউব একটি সস্তা জিনিস হয়ে গেছে। যার যা খুশি সেখানে প্রচার করে বেড়ায়। ইউটিউবের মাধ্যমে কিছু ভুল তথ্য দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়। এগুলোর দিকে জনগণের দৃষ্টি না দেয়াই ভাল। হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে হবে বলে তিনি আশা প্রকাশ করেন তিনি।

রোহিঙ্গাদের কেন্দ্র করে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অপচেষ্টার কথা জানিয়ে সবাইকে সজাগ থাকার আহ্বানও জানান আমু। আমাদের দেশের বৌদ্ধ সমাজ অত্যন্ত সজাগ ও সচেতন। তারা মিয়ানমানের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এর সঙ্গে তাদের কোন সম্পৃক্ততা নেই।

উস্কানি দিয়ে কেউ যাতে বৌদ্ধ সম্প্রদায়ের ওপর হামলা চালাতে না পারে, সেদিকে সরকারের সজাগ দৃষ্টি রয়েছে বলে জানান তিনি। রোহিঙ্গাদের আনুষ্ঠানিকভাবে শরণার্থী মর্যাদা দেয়া হবে কি নাÑ জানতে চাইলে মন্ত্রী আমু বলেন, সে রকম চিন্তা-ভাবনা আপাতত আমাদের নেই। আমরা তাদের সংখ্যাটা হিসাব রাখছি এবং আমরা চাই তারা তাদের স্বস্থানে ফিরে যাক।

শীর্ষ সংবাদ:
ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি