বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে ফিরল আন্তর্জাতিক ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ লাহোরে বসেছে তারার মেলা। তিন ম্যাচের টি২০তে মুখোমুখি আয়োজক পাকিস্তান ও বিশ্ব একাদশ। এর মধ্য দিয়ে দীর্ঘ প্রায় নয় বছর পর পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান টিম বাসে সন্ত্রাসী হামলার পর কোন বড় দলই সেখানে যায়নি। হ্যাঁ মাঝে জিম্বাবুইয়ে কয়েকটা ম্যাচ খেলে এসেছে, ওই দলটাকে আর গোনায় ধরে কে। সে অর্থে বিশ্ব একাদশের এই ‘ইন্ডিপেন্ডেন্স ট্রফি’ টি২০ দিয়ে সত্যিকার অর্থে দেশটিতে ফিরল আন্তর্জাতিক ক্রিকেট। চলতি বছরের শেষদিকে একটি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা পাকিস্তানে যাওয়ার বিষয়টি প্রায় নিশ্চিত করছে। সব মিলিয়ে ক্রিকেটপাগল পাকিস্তানে এখন উৎসবের আমেজ।

বছরের শুরুতে লাহোরে পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হয়। ওই ম্যাচে খেলেছিলেন বাংলাদেশের এনামুল হক বিজয়। এবার বিশ্ব একাদশের ওপেনিংয়ে হাশিম আমলার সঙ্গী হচ্ছেন তামিম ইকবাল। বিশ্ব একাদশের অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফ্যাফ ডুপ্লেসিস। আছেন হাশিম আমলা, তামিম ইকবাল, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, ডেভিড মিলার, জর্জ বেইলি, ইমরান তাহিরের মতো তারকা। তাদের রাষ্ট্র প্রধানদের সমান নিরাপত্তা দেয়া হবে। ২৭০০০ দর্শক ধারণক্ষমতার গাদ্দাফি স্টেডিয়াম ঘিরে ৮০০০ পুলিশ ও কমান্ডো দায়িত্ব পালন করবেন। বিশ্ব একাদশের খেলোয়ড়রা প্রথমে আরব আমিরাতে জড়ো হয়েছিলেন, সেখান থেকে তারা লাহোরে উড়ে গেছেন। বিশ্ব একাদশ পাকিস্তানে টি২০ সিরিজ খেলায় খুশি হলেও, একটু আক্ষেপও রয়েছে দেশটির তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদির। পাকিস্তানের সাবেক এই অধিনায়কের মতে, বিশ্ব একাদশে যদি ভারতের দুই ক্রিকেটারও থাকতেন তাহলে ভাল হতো। খেলার মাধ্যমে যে গুরুতর সমস্যার সমাধান করা যায়, সেই বার্তা দেয়া যেত। এর আগেও ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন আফ্রিদি। আগস্টে যখন বিশ্ব একাদশের পাকিস্তান সফরের কথা ঘোষণা করা হয়েছিল, তখন ট্যুইট করে ভারতীয় ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাওয়ার অনুরোধ করেছিলেন আফ্রিদি। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা বিশ্ব একাদশের সঙ্গে না যাওয়ায় আফসোস করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। তবে ভারতীয় ক্রিকেটাররা না থাকলেও, বিশ্ব একাদশের পাকিস্তান সফর যে সেদেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর পথে বড় পদক্ষেপ, সেটা মেনে নিয়েছেন আফ্রিদি।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল