রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দূর্নীতি দমন করা টিআইবি’র কাজ নয়

দূর্নীতি দমন করা টিআইবি’র কাজ নয়

নিজস্ব সংবাদদাতা,পটিয়া ॥ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাল বাংলাদেশ (টিআইবি) দীর্ঘদিন দূর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন করলেও দূর্নীতি দমন করা তাদের কাজ নয় বলে জানান।

শনিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া পৌর সদরের একটি রেঁস্তোরায় ‘দূর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভুমিকা’ শীর্ষক সমন্বয় সভায় সচেতন নাগরিক কমিটির (সনাক) পক্ষ থেকে এমন মন্তব্য করা হয়।

সচেতন নাগরিক কমিটির (সনাক) সমন্বয় সভা আয়োজন বিষয়ক উপ-কমিটির আহবায়ক অজিত কুমার মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক পটিয়ার সদস্য আবদুর রাজ্জাক, এডভোকেট কবিশেখর নাথ পিন্টু, সনাক/টিআইবি পটিয়ার এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন, সদস্য নিত্যময় চৌধুরী, মহিলা মেম্বার শীলা দাশ, সনাক সদস্য মোঃ সোলায়মান, সাংবাদিক হারুনুর রশিদ ছিদ্দিকী, এসকেএম নুর হোসেন, আহমদ উল্লাহ, সজয় সেন, সুজিত দত্ত, সেলিম চৌধুরী, অরুণ দাশ।

মতবিনিময়কালে বলেন, ২০০৫ সাল থেকে পটিয়া উপজেলায় টিআইবি শিক্ষা, স্বাস্থ্য ও স্থানীয় সরকার বিভাগ ও সর্বশেষ জলবায়ুর উপর কাজ শুরু করেন। টিআইবি তাদের কাজ শুরু করার পর পটিয়া হাসপাতালে সেবার মানের উন্নয়ন ও অনিয়ম কমেছে বলে দাবি করেন। পাশাপাশি শিক্ষার মানোন্নয়ন ও ইউনিয়ন পরিষদের সেবার মান নিয়ে কাজ শুরু করেন। তবে দূর্নীতি যাতে কম হয় সেজন্য টিআইবি ও সনাকের উদ্যোগে উদ্বুদ্ধকরণ ও জনসচেতনমূলক বিভিন্ন কাজ করলেও দূর্নীতি দমন করা টিআইবির কাজ নয়। পটিয়া উপজেলা প্রকৌলশীর কার্যালয়, সাব রেজিস্ট্রার অফিস, ভুমি অফিস, পল্লী বিদ্যুৎ, পটিয়া থানা, বিদ্যুৎ বিতরণ বিভাগ (পিডিবি)সহ সরকারি বিভিন্ন অফিসে দীর্ঘদিন ধরে অনিয়ম, দূর্নীতি ও এলাকার লোকজন নানাভাবে হয়রানি হয়ে আসছিল। গণশুনানীর মাধ্যমে এসব অফিসের দূর্নীতি কমাতে টিআইবিকে উদ্যোগ নেওয়ার আহবান জানান।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪