বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দূর্নীতি দমন করা টিআইবি’র কাজ নয়

দূর্নীতি দমন করা টিআইবি’র কাজ নয়

নিজস্ব সংবাদদাতা,পটিয়া ॥ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাল বাংলাদেশ (টিআইবি) দীর্ঘদিন দূর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন করলেও দূর্নীতি দমন করা তাদের কাজ নয় বলে জানান।

শনিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া পৌর সদরের একটি রেঁস্তোরায় ‘দূর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সাংবাদিকদের ভুমিকা’ শীর্ষক সমন্বয় সভায় সচেতন নাগরিক কমিটির (সনাক) পক্ষ থেকে এমন মন্তব্য করা হয়।

সচেতন নাগরিক কমিটির (সনাক) সমন্বয় সভা আয়োজন বিষয়ক উপ-কমিটির আহবায়ক অজিত কুমার মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক পটিয়ার সদস্য আবদুর রাজ্জাক, এডভোকেট কবিশেখর নাথ পিন্টু, সনাক/টিআইবি পটিয়ার এরিয়া ম্যানেজার মোঃ জসিম উদ্দিন, সদস্য নিত্যময় চৌধুরী, মহিলা মেম্বার শীলা দাশ, সনাক সদস্য মোঃ সোলায়মান, সাংবাদিক হারুনুর রশিদ ছিদ্দিকী, এসকেএম নুর হোসেন, আহমদ উল্লাহ, সজয় সেন, সুজিত দত্ত, সেলিম চৌধুরী, অরুণ দাশ।

মতবিনিময়কালে বলেন, ২০০৫ সাল থেকে পটিয়া উপজেলায় টিআইবি শিক্ষা, স্বাস্থ্য ও স্থানীয় সরকার বিভাগ ও সর্বশেষ জলবায়ুর উপর কাজ শুরু করেন। টিআইবি তাদের কাজ শুরু করার পর পটিয়া হাসপাতালে সেবার মানের উন্নয়ন ও অনিয়ম কমেছে বলে দাবি করেন। পাশাপাশি শিক্ষার মানোন্নয়ন ও ইউনিয়ন পরিষদের সেবার মান নিয়ে কাজ শুরু করেন। তবে দূর্নীতি যাতে কম হয় সেজন্য টিআইবি ও সনাকের উদ্যোগে উদ্বুদ্ধকরণ ও জনসচেতনমূলক বিভিন্ন কাজ করলেও দূর্নীতি দমন করা টিআইবির কাজ নয়। পটিয়া উপজেলা প্রকৌলশীর কার্যালয়, সাব রেজিস্ট্রার অফিস, ভুমি অফিস, পল্লী বিদ্যুৎ, পটিয়া থানা, বিদ্যুৎ বিতরণ বিভাগ (পিডিবি)সহ সরকারি বিভিন্ন অফিসে দীর্ঘদিন ধরে অনিয়ম, দূর্নীতি ও এলাকার লোকজন নানাভাবে হয়রানি হয়ে আসছিল। গণশুনানীর মাধ্যমে এসব অফিসের দূর্নীতি কমাতে টিআইবিকে উদ্যোগ নেওয়ার আহবান জানান।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records