বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মার্কিন আফগান নীতি ॥ সরকারের প্রতিক্রিয়ায় ক্ষুব্ধ ইমরান

পাকিস্তান তেহরিক ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন আফগান নীতি পাকিস্তানকে পরমাণু অস্ত্রমুক্ত করার লক্ষ্যে প্রণীত হয়েছে এবং এটি পাকিস্তানের পররাষ্ট্র নীতির সবচেয়ে বড় ব্যর্থতা। এএফপি।

পাকিস্তানের পররাষ্ট্র নীতির কড়া সমালোচনা করে পিটিআই প্রধান বলেন, জাতীয় স্বার্থ ও নিরাপত্তার কথা বিবেচনা করে এ বিষয়ে ঐক্যমত্য পৌঁছার লক্ষ্যে অবিলম্বে পার্লামেন্টের বিশেষ অধিবেশন ডাকা উচিত।

ইমরানের বাসভবন বনি গালায় এক বিশেষ সংবাদ সম্মেলনে পিটিআই প্রধান বলেন, এ দেশের প্রতি ট্রাম্পের প্রকাশ্য হুমকির জবাবে সরকারের অসহায় জবাব শুনে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, এ বিষয় নিয়ে তিনি নিজেই পাকিস্তানের প্রতিনিধি হিসেবে মাঠে নামবেন।

তিনি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগের পাহাড় উত্থাপন করা হয়েছে কিন্তু এ দেশের প্রধানমন্ত্রী অথবা পররাষ্ট্রমন্ত্রী কেউই ট্রাম্পের যুক্তি খ-ন করে কোন বিবৃতি দেননি। এমনকি আফগানিস্তানের উন্নয়নে ভারতকে গুরুত্বপূর্ণ ভূমিকা দেয়ার ব্যাপারে তারা ট্রাম্পের কোন সমালোচনা করেননি।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন