বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার সিনহা সরানোর চেষ্টা করছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকারপ্রধান বিচারপতিকে সরানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান অস্থিরতা : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান শফিকুল গাণি স্বপনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল আওয়ামী পার্টি।

রিজভী বলেন, প্রধান বিচারপতি এসকে সিনহা আইনকে আইনের পথে নেয়ার জন্য কথা বলছেন। দেশে যা ঘটছে, মানুষের বিবেককে যা নাড়া দিয়েছে, সেই বিষয়টি তিনি ষোড়শ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে তুলে ধরেছেন। এ জন্য প্রধানমন্ত্রী প্রধান বিচারপতির বিরুদ্ধে আজেবাজে কথা বলছেন। দেশের প্রধানমন্ত্রী সর্বোচ্চ আদালতের বিচারপতি সম্পর্কে এভাবে কথা বলতে পারেন না।

রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী নানান কথা বলছেন। তিনি কখনই ভাবতে পারছেন না, বিচার বিভাগ, সুপ্রীমকোর্ট স্বাধীন প্রতিষ্ঠান। আওয়ামী লীগ নেতারা মনে করেন, নির্বাচন কমিশন, প্রশাসন ও পুলিশসহ সবই তাদের কথা মতো চলবে। এখন সুপ্রীমকোর্টকেও আওয়ামী লীগের নেতারা নিজেদের মতো করে চালাতে চাচ্ছে।

ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়ার সভাপতিত্বে শহীদুন্নবী ডাবলুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের স্বপন সাহা, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, সাংবাদিক ও ছড়াকার আবু সালেহ, আয়োজক সংগঠনের নেতা কামাল ভূইয়া, রাসেল রায়হান প্রমুখ।

হারুনের মুক্তি দাবি

ঢাকা মহানগর নেতা সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর হারুনুর রশীদ হারুনকে গ্রেফতারের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। বুধবার বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে প্রতিবাদ ও নিন্দা জানান। তারা অবিলম্বে হারুনুর রশীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার মুক্তি দাবি করেন।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত