শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার সিনহা সরানোর চেষ্টা করছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকারপ্রধান বিচারপতিকে সরানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান অস্থিরতা : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান শফিকুল গাণি স্বপনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল আওয়ামী পার্টি।

রিজভী বলেন, প্রধান বিচারপতি এসকে সিনহা আইনকে আইনের পথে নেয়ার জন্য কথা বলছেন। দেশে যা ঘটছে, মানুষের বিবেককে যা নাড়া দিয়েছে, সেই বিষয়টি তিনি ষোড়শ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে তুলে ধরেছেন। এ জন্য প্রধানমন্ত্রী প্রধান বিচারপতির বিরুদ্ধে আজেবাজে কথা বলছেন। দেশের প্রধানমন্ত্রী সর্বোচ্চ আদালতের বিচারপতি সম্পর্কে এভাবে কথা বলতে পারেন না।

রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী নানান কথা বলছেন। তিনি কখনই ভাবতে পারছেন না, বিচার বিভাগ, সুপ্রীমকোর্ট স্বাধীন প্রতিষ্ঠান। আওয়ামী লীগ নেতারা মনে করেন, নির্বাচন কমিশন, প্রশাসন ও পুলিশসহ সবই তাদের কথা মতো চলবে। এখন সুপ্রীমকোর্টকেও আওয়ামী লীগের নেতারা নিজেদের মতো করে চালাতে চাচ্ছে।

ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়ার সভাপতিত্বে শহীদুন্নবী ডাবলুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের স্বপন সাহা, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, সাংবাদিক ও ছড়াকার আবু সালেহ, আয়োজক সংগঠনের নেতা কামাল ভূইয়া, রাসেল রায়হান প্রমুখ।

হারুনের মুক্তি দাবি

ঢাকা মহানগর নেতা সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর হারুনুর রশীদ হারুনকে গ্রেফতারের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। বুধবার বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে প্রতিবাদ ও নিন্দা জানান। তারা অবিলম্বে হারুনুর রশীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার মুক্তি দাবি করেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records