বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাদার্সের অধরা জয় মুক্তিযোদ্ধাকে হারিয়ে

  • বিপিএল ফুটবল ॥ ব্রাদার্স ১-০ মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার ॥ একটা জয় যে তলানিতে পড়ে থাকা একটা দলকে কতটা ওপরে তুলে আনতে পারে তারই দৃশ্য মঞ্চস্থ হলো মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে দিনের প্রথম ম্যাচে অধরা প্রথম জয়টি অবশেষে কুড়িয়ে নিতে সক্ষম হলো ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। ১-০ গোলে তারা হারায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রকে।

নিজেদের পঞ্চম ম্যাচে এটা গোপীবাগের দল, দুইবারের লীগ চ্যাম্পিয়ন এবং ‘দ্য অরেঞ্জ ব্রিগেড’ খ্যাত ব্রাদার্সের প্রথম জয়। সঙ্গে দুই ড্র নিয়ে তাদের পয়েন্ট ৫। পয়েন্ট টেবিলের দ্বাদশ ও সর্বনিম্ন অবস্থান থেকে একলাফে পাঁচ ধাপ উন্নতি হয়েছে তাদের। তাদের অবস্থান এখন সপ্তম। পক্ষান্তরে সমান ম্যাচে এটা দুইবারের লীগ শিরোপাধারী ‘অল রেড’ খ্যাত মুক্তিযোদ্ধার তৃতীয় হার। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে ষষ্ঠ স্থানে (এ পরিসংখ্যান মোহামেডান-সাইফ ম্যাচের আগ পর্যন্ত)। গত লীগে উভয় দলের প্রথম মোকাবেলায় ব্রাদার্সকে ২-০ গোলে হারিয়েছিল মুক্তি। ফিরতি সাক্ষাতে অবশ্য উভয় দলের ম্যাচের স্কোরলাইন ছিল ১-১। সে অর্থে বলা যায় চলতি লীগে মুক্তিকে হারিয়ে আগের হারের বদলাটা ভালমতোই নিল ব্রাদার্স। নতুন ইতালিয়ান কোচ জিওভান্নি স্ক্যানু মায়ের অসুস্থতার কারণে নিজ দেশে চলে যাওয়াতে বেশ বিপাকেই পড়েছিল ব্রাদার্স। প্রতি ম্যাচেই পয়েন্ট খুইয়ে চলে গিয়েছিল পয়েন্ট টেবিলের তলানিতে। উপায় না দেখে তড়িঘড়ি করে সাইপ্রাস থেকে নতুন কোচ নিকোলা ইতোরোয়িচকে উড়িয়ে আনে তারা। মঙ্গলবারের ম্যাচেই ব্রাদার্সের কোচ হিসেবে শুভ-অভিষেক হলো নিকোলার। ৭১ মিনিটে ম্যাচে লিড নেয় ব্রাদার্স। সতীর্থের একটি ফরোয়ার্ড পাস থেকে বল বুঝে নিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডার আব্বাস ইনুশাকে পেছনে ফেলে ছুটতে থাকেন হাইতিয়ান ফরোয়ার্ড অগাস্টিন ওয়ালসন। বক্সে ঢুকে বুঝে-শুনে বাঁ পায়ের গড়ানো শটে গোল করে ব্রাদার্স শিবিরকে আনন্দে ভাসান তিনি। (১-০)। ৮৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন আরিফ খান জয়। ফলে দশজনের দলে পরিণত হয় ব্রাদার্স। তবে শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। মঙ্গলবার শেষ হয় প্রিমিয়ার লীগের পঞ্চম রাউন্ড। দু’দিন বিরতি দিয়ে আগামী ২৫ আগস্ট শুক্রবার থেকে শুরু হবে ষষ্ঠ রাউন্ডের খেলা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর