শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেএফএ কাপের কো-স্পন্সর ওয়ালটন

স্পোর্টস রিপোর্টার ॥ জাপান ফুটবল এ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘জেএফএ অনুর্ধ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপে’র তৃতীয় আসর। এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হলো ওয়ালটন।

এই আসরে ৩৬টি দল অংশ নেবে। রাঙামাটি শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করেছে। দেশের ছয়টি ভেন্যুতে হবে এই টুর্নামেন্টের আঞ্চলিকপর্ব। বন্যার কারণে গাইবান্ধা ভেন্যুর খেলা তিনদিন পেছানো হয়েছে। ছয়টি ভেন্যু হচ্ছে : রাজশাহী, গাইবান্ধা, যশোর, রাজবাড়ী, শেরপুর ও লক্ষ্মীপুর। ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্সআপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে টুর্নামেন্টের মূলপর্ব। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্সআপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা ৫ হাজার টাকা করে পাবে। এছাড়া প্রত্যেক দল বাছাইপর্ব থেকে শুরু করে চূড়ান্তপর্ব পর্যন্ত অংশগ্রহণ ফি পাবে ১৫ হাজার টাকা করে। এই টুর্নামেন্ট আয়োজনের জন্য জেএফএ বাফুফেকে দিচ্ছে ২৪ লাখ ২৮ হাজার ৫০০ টাকা। ওয়ালটন দিচ্ছে পাঁচ লাখ টাকা।

বন্যার কারণে গাইবান্ধা ভেন্যুর খেলা তিনদিন পেছানো হয়েছে। অন্যান্য ভেন্যুতে যথারীতি শনিবার থেকে প্রতিযোগিতা শুরু হবে। এই প্রতিযোগিতার সেরা কিছু খেলোয়াড় ঠাঁই পাবে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য সাফ অ-১৫ মহিলা চ্যাম্পিয়নশিপে অংশ নেয়া বাংলাদেশ দলে।

বৃহস্পতিবার এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বাফুফে ভবনে। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

শীর্ষ সংবাদ:
বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ মোতায়েন যুক্তরাষ্ট্রের