রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোয়ার্টার ফাইনালে পিসকোভা-ওজনিয়াকি

  • রজার্স কাপের তৃতীয়পর্ব থেকেই রাদওয়ানস্কা-কারবারের বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ রজার্স কাপে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন টুর্নামেন্টের শীর্ষ বাছাই ক্যারোলিনা পিসকোভা, ক্যারোলিন ওজনিয়াকি, সিমোনা হ্যালেপ এবং গারবিন মুগুরুজার মতো ফেবারিট তারকারা। তবে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা, রাশিয়ার একাটেরিনা মাকারোভা, জার্মানির এ্যাঞ্জেলিক কারবার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ভেনাস উইলিয়ামস।

সম্প্রতি বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিসকোভা। শীর্ষে ওঠার পর রজার্স কাপেই প্রথম মিশন শুরু করেন তিনি। শুরুটাও করেন দুর্দান্ত জয়ে। বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে ওঠার পথে তার প্রতিপক্ষ ছিলেন নাওমি ওসাকা। প্রথম সেট অবশ্য পিসকোভাই জিতে নেন। কিন্তু দ্বিতীয় সেটেও ঘুরে দাঁড়ান জাপানের ওসাকা। এর ফলে ৬-২ এবং ৬-৭ সেটে সমতায় শেষ হয় প্রথম দুই সেট। কিন্তু তৃতীয় সেটে পিসকোভা ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পরই ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান ওসাকা। যে কারণেই কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করে ফেলেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা পিসকোভা। পরের রাউন্ডে তার সামনে বড় বাধা এখন ক্যারোলিন ওজনিয়াকি। ডেনমার্কের সাবেক নাম্বার ওয়ান তারকা ওজনিয়াকি এদিন টুর্নামেন্ট থেকে বিদায় করেন পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কাকে। তৃতীয়পর্বে ক্যারোলিন ওজনিয়াকি ৬-৩ এবং ৬-১ গেমে হারান টুর্নামেন্টের দশম বাছাই রাদওয়ানস্কাকে।

এদিকে বয়সে ছত্রিশকেও ছাড়িয়ে যাওয়া ভেনাস উইলিয়ামস চলতি মৌসুমেই যেন নতুন করে জ্বলে ওঠেন। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম অস্ট্রেলিয়ান ওপেনের পর গত মাসে শেষ হওয়া উইম্বলডনেরও ফাইনাল খেলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য তার। দুটি টুর্নামেন্টেরই ফাইনালে হেরেছেন সাতটি গ্র্যান্ডসøাম জয়ী। রজার্স কাপে জয় দিয়ে শুরু করে ভক্ত-অনুরাগীদের মনে নতুন করে আশা জাগিয়েছিলেন তিনি। কিন্তু তৃতীয় রাউন্ডেই থেমে গেল তার জয়রথ। বৃহস্পতিবার ইউক্রেনের পঞ্চম বাছাই এলিনা সিতলিনার কাছে ৬-২ এবং ৬-১ গেমে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা। ভেনাসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে দারুণ রোমাঞ্চিত সিতলিনা। এ বিষয়ে ম্যাচের শেষের সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি শুধু আমার নিজের খেলায় মনোযোগী ছিলাম। শেষ পর্যন্ত জয় পেয়ে আমি খুবই সন্তুষ্ট। এই অনুভূতিটা সত্যিই দারুণ যে, তার মতো খেলোয়াড়ের বিপক্ষে আমি সরাসরি সেটে জিততে পেরেছি।’

শুধু ভেনাস উইলিয়ামসই নন, টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে ভক্ত-অনুরাগীদের হতাশ করেছেন এ্যাঞ্জেলিক কারবারও। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকাকে বিদায় করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সেøায়ানে স্টিফেন্স। স্টিফেন্স এদিন ৬-২ ও ৬-২ গেমে হারান জার্মানির তৃতীয় বাছাই এ্যাঞ্জেলিক কারবারকে। ভেনাস উইলিয়ামস ও এ্যাঞ্জেলিক কারবার বিদায় নিলেও কোয়ার্টার ফাইনালের টিকেট কেটেছেন সিমোনা হ্যালেপ এবং গারবিন মুগুরুজা। হ্যালেপ এদিন ৬-১ ও ৬-০ গেমে রীতিমতো উড়িয়েই দেন বারবোরা স্ট্রাইকোভাকে। অন্য ম্যাচে গারবিন মুগুরুজা ৬-০, ৩-৬ এবং ৬-২ সেটে পরাজিত করেন অস্ট্রেলিয়ার এ্যাশলে বার্টিকে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার