রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেনিস খেলোয়াড় প্রীতি যখন সুন্দরী প্রতিযোগিতায়...

স্পোর্টস রিপোর্টার ॥ প্রবাদে আছে, ‘যে রাঁধে, সে চুলও বাঁধে।’ বাংলাদেশের নাম্বার ওয়ান প্রমীলা টেনিস খেলোয়াড় আফরানা ইসলাম প্রীতির ক্ষেত্রে প্রবাদটির নতুন সংস্করণ হতে পারে, ‘যে টেনিস খেলে, তার সুন্দরী প্রতিযোগিতায়ও দেখা মেলে!’ হ্যাঁ, ব্যাপারটা ঠিক তাই। বাগেরহাটের সপ্তদশী এই সুদর্শনা টেনিসকন্যা নাম লিখিয়েছেন বেসরকারী স্যাটেলাইট টিভি চ্যানেল এনটিভির সুন্দরী প্রতিযোগিতা ‘মমতাজ সুন্দরীতমা’য়। বর্তমানে এর বাছাইপর্ব চলছে। যাতে অংশ নিয়েছেন ১৯ সুন্দরী কন্যারা। এদের মধ্যে আছেন প্রীতিও। এদের মধ্যে অনলাইনে সর্বাধিক ভোট পাওয়া ১০ জন উন্নীত হবেন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে।

প্রীতির বিশেষত্ব হলোÑ সব প্রতিযোগীর মধ্যে তিনিই হচ্ছেন একমাত্র খেলোয়াড়। এ প্রসঙ্গে প্রীতির সঙ্গে জনকণ্ঠের আলাপ হলে তিনি জানান, ‘আমি এই প্রতিযোগিতায় অংশ নিয়ে দারুণ রোমাঞ্চিত। যেহেতু সব প্রতিযোগীর মধ্যে আমি একাই খেলোয়াড়, সেহেতু আমি সবচেয়ে বেশি ভোট চাই ক্রীড়াঙ্গনের মানুষদের। এছাড়া ক্রীড়াঙ্গনের বাইরের মানুষদের কাছ থেকেও ভোট প্রত্যাশা করছি। তাদের ভোট পেলে নিশ্চয়ই আমি সেরা দশে যেতে পারব।’

উল্লেখ্য, দর্শকের ভোট ও বিচারকদের নম্বরের ভিত্তিতে সেরা যে ১০ প্রতিযোগী চূড়ান্ত প্রতিযোগিতায় উন্নীত হবেন, তাদের স্বনামধন্য বিশেষজ্ঞরা গ্রুমিং করাবেন। এছাড়া দর্শক ভোট ও বিচারকদের নম্বরে প্রতিযোগীকে চূড়ান্ত প্রতিযোগিতায় (গ্র্যান্ড ফিনাল) সেরা সুন্দরী নির্বাচিত করা হবে। প্রথম গ্র্যান্ড বিজয়ী পাবেন ১ লাখ টাকা, প্রথম রানারআপ পাবেন ৫০ হাজার টাকা এবং দ্বিতীয় রানারআপের জন্য থাকছে ২৫ হাজার টাকা। এর সঙ্গে থাকছে মমতাজ হারবালের স্পন্সর করা টেলিফিল্ম ও বিজ্ঞাপনে এক বছর কাজ করার সুযোগ। বাকিদের জন্যও রয়েছে আকর্ষণীয় গিফট হ্যাম্পার। এছাড়া ফাইনালে অংশ নেয়া ১০ জনের জন্য স্বীকৃতির সনদ তো থাকছেই।

যারা প্রীতিকে ভোট দিতে চান তারা ইন্টারনেটে গিয়ে এই লিংকের ওয়েবসাইট ওপেন করে ভোট দিতে পারবেন। ২০১১ সালে বিকেএসপিতে ভর্তি হওয়া প্রীতি ২০১৫ সালে বিকেএসপির সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন। সেরেনা উইলিয়ামসকেই আদর্শ মানেন প্রীতি। তবে ভাল লাগে মারিয়া শারাপোভাকেও।

এ পর্যন্ত সাত বছরের ক্যারিয়ারে জুনিয়র, সিনিয়র, জাতীয় ও অন্যসব টুর্নামেন্ট মিলে এককে প্রীতি শিরোপা জিতেছেন ৪২টি। টেনিসে উচ্চতর প্রশিক্ষণের জন্য এবং খেলতে প্রীতি ভারত, থাইল্যান্ড এবং ভিয়েতনামে গিয়েছেন। এখন দেখার বিষয় টেনিস কোর্টে র‌্যাকেট হাতে ঝড় তোলা প্রীতি সুন্দরীদের রাজ্যে বিচরণ করে আপাতত সেরা ১০-এ জায়গা করে নিতে পারেন কি না।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার