সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোরিয়ায় মার্কিন বোমারু বিমান

যুক্তরাষ্ট্রের দূরপাল্লার বোমারু বিমানগুলো শনিবার কোরিয়া উপদ্বীপের ওপর উড্ডয়ন করেছে। উত্তর কোরিয়ার সর্বশেষ আইসিবিএম পরীক্ষার পর মার্কিন প্লেনগুলো সেখান দিয়ে উড়ে গেল। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এদিন সতর্ক করে দিয়ে বলেছেন, উত্তর কোরিয়ার বিষয়ে চীনের কিছু না করে হাত গুটিয়ে বসে থাকার নীতি তিনি অনুমোদন করবেন না। এএফপি ও টাইমস অব ইন্ডিয়া।

দক্ষিণ কোরিয়া ও জাপানের বিমানবাহিনীর ফাইটার জেটের সঙ্গে মার্কিন বি ওয়ান বি বোমারু বিমানগুলো শনিবার কোরিয়া উপদ্বীপে ১০ ঘণ্টা ক্ষেপণাস্ত্র ঠেকানোর মহড়া দেয়। শুক্রবার উত্তর কোরিয়া দ্বিতীয়বারের মতো যে আইসিবিএম পরীক্ষা চালিয়েছে পুরো যুক্তরাষ্ট্র তার আওতায় রয়েছে বলে দেশটির নেতা কিম জং উন দাবি করেছেন। যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্স কমান্ডার জেনারেল টরেন্স ও’শগেন্সি বলেছেন, ‘উত্তর কোরিয়া আঞ্চলিক স্থিতিশীলতার জন্য সবচেয়ে বড় হুমকি।’

পাকিস্তানে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচন কাল

পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে শহীদ খাকান আব্বাসীকে নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আহ্বান করেছেন। মঙ্গলবার ওই অধিবেশন শুরু হবে। খবর ডন অনলাইনের।

সুপ্রীমকোর্টের আদেশে গত শুক্রবার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ অযোগ্য ঘোষিত হয়ে পদত্যাগ করার পর প্রেসিডেন্ট এই সিদ্ধান্ত নিলেন। নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) তার ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনীত করেছেন। কিন্তু তিনি জাতীয় পরিষদের সদস্য না হওয়ায় অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হচ্ছে। দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন পিএমএল-এনের নেতা ও সাবেক জ্বালানি মন্ত্রী শহীদ খাকান আব্বাসী। প্রেসিডেন্ট কার্যালয়ের একটি সূত্র জানায়, মঙ্গলবার বেলা তিনটায় অধিবেশন শুরু হবে। অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত করাই এই অধিবেশনের একমাত্র এজেন্ডা। রবিবার প্রধানমন্ত্রী নির্বাচনের মনোনয়নপত্র জাতীয় পরিষদ সচিবালয়ে বেলা তিনটা পর্যন্ত পাওয়া যাবে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records