শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার চার্জ ফের পেছাল

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ জুলাই ॥ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি এমপি আমানুর রহমান খান রানাকে আদালতে উপস্থিত না করায় চার্জগঠনের তারিখ আবারও পেছাল। এ নিয়ে অষ্টমবারের মতো চার্জগঠনের তারিখ পেছাল। বুধবার আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের দিন ধার্য ছিল।

এ হত্যা মামলার আসামি ঘাটাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানা গাজীপুরের কাশিমপুর কারাগারে এবং মোহাম্মদ সমীর টাঙ্গাইল কারাগারে অসুস্থ হওয়ার কারণে টাঙ্গাইল আদালতে উপস্থিত হতে পারেননি বলে তাদের আইনজীবী আদালতকে জানিয়েছেন। এছাড়া মামলায় জামিনে থাকা তিন আসামি এবং হাজতি দুই আসামির জন্য হাজিরা দাখিল করা হয়। টাঙ্গাইলের অতিরিক্ত প্রথম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া আসামিদের বিরুদ্ধে আগামী ৬ সেপ্টেম্বর অভিযোগ গঠনের পরবর্তী দিন ধার্য করেছেন। সেই সঙ্গে আগামী তারিখে এমপি রানাকে আদালতে উপস্থিত হতে কাশিমপুর কারা কর্তৃপক্ষকে আদেশ দেয়া হয়েছে। এদিকে বুধবার সকালে এমপি রানাসহ অন্যান্য আসামিদের দ্রুত বিচার সম্পন্ন করার দাবিতে টাঙ্গাইল আদালত চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ। সমাবেশে বক্তব্য রাখেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, যুগ্ম সম্পাদক ও মামলার বাদী নাহার আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তানভীর হাসান ছোট মনিসহ শহর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্র্মীরা বক্তব্য রাখেন।উল্লেখ্য, বিগত ২০১৩ সালের ১৮ জানুয়ারি আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১