রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার চার্জ ফের পেছাল

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ জুলাই ॥ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি এমপি আমানুর রহমান খান রানাকে আদালতে উপস্থিত না করায় চার্জগঠনের তারিখ আবারও পেছাল। এ নিয়ে অষ্টমবারের মতো চার্জগঠনের তারিখ পেছাল। বুধবার আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের দিন ধার্য ছিল।

এ হত্যা মামলার আসামি ঘাটাইল-৩ আসনের এমপি আমানুর রহমান খান রানা গাজীপুরের কাশিমপুর কারাগারে এবং মোহাম্মদ সমীর টাঙ্গাইল কারাগারে অসুস্থ হওয়ার কারণে টাঙ্গাইল আদালতে উপস্থিত হতে পারেননি বলে তাদের আইনজীবী আদালতকে জানিয়েছেন। এছাড়া মামলায় জামিনে থাকা তিন আসামি এবং হাজতি দুই আসামির জন্য হাজিরা দাখিল করা হয়। টাঙ্গাইলের অতিরিক্ত প্রথম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া আসামিদের বিরুদ্ধে আগামী ৬ সেপ্টেম্বর অভিযোগ গঠনের পরবর্তী দিন ধার্য করেছেন। সেই সঙ্গে আগামী তারিখে এমপি রানাকে আদালতে উপস্থিত হতে কাশিমপুর কারা কর্তৃপক্ষকে আদেশ দেয়া হয়েছে। এদিকে বুধবার সকালে এমপি রানাসহ অন্যান্য আসামিদের দ্রুত বিচার সম্পন্ন করার দাবিতে টাঙ্গাইল আদালত চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ। সমাবেশে বক্তব্য রাখেনÑ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, যুগ্ম সম্পাদক ও মামলার বাদী নাহার আহমেদ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক তানভীর হাসান ছোট মনিসহ শহর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্র্মীরা বক্তব্য রাখেন।উল্লেখ্য, বিগত ২০১৩ সালের ১৮ জানুয়ারি আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে যৌন নির্যাতন, গ্রেফতার ২         ২০২৩ সালের জুনেই ঢাকা-কক্সবাজার ট্রেন যাবে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘৬০ শতাংশ পুরুষ নারীর নির্যাতনের শিকার’         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         বাজেটের আগেই বেড়ে গেলো সিগারেটের দাম         পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা ও দুই সন্তানের লাশ উদ্ধার ॥ আটক ৩         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে