বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৩ ঘণ্টা পর শিক্ষার্থীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ ঈদে বন্ধুদের সঙ্গে নৌকা ভ্রমণে গিয়ে নিখোঁজ হওয়ার ১৩ ঘণ্টা পর বৃহস্পতিবার এক শিক্ষার্থীর লাশ শ্রীপুরে সুতিয়া নদী থেকে উদ্ধার করা হয়েছে। নিহতের নাম রাকিবুল ইসলাম (১৬)। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার বিধাই গ্রামের আবুল কালামের ছেলে। রাকিবুল এ বছর স্থানীয় বিধাই দাখিল মাদ্রাসা থেকে দাখিল (এসএসসি সমমান) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার বিধাই গ্রামসহ আশপাশের কয়েক গ্রামের ৪০ জন বন্ধুর সঙ্গে ছোট ভাইকে নিয়ে রাকিবুল বুধবার সকালে নৌকা ভ্রমণে বাড়ি থেকে বের হয়। তারা শ্রীপুরের সুতিয়া এবং গফরগাঁও ও কাপাসিয়ার শীতলক্ষ্যা নদীতে দিনভর ঘুরে বেড়ায়। ভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে কয়েক বন্ধুর সঙ্গে রাকিবুল নৌকার পাটাতনে ঘুমিয়ে ছিল। রাত ৯টার দিকে তারা গাজীপুরে শ্রীপুরের বরমী পাইটালবাড়ী এলাকায় পৌঁছলে ঘুমন্ত রাকিবুল নৌকা থেকে হঠাৎ নদীতে পড়ে সঙ্গে সঙ্গে পানিতে তলিয়ে যায়। এ সময় তার বন্ধুরা চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে আসে।

দৌলতপুরে স্কুলছাত্র

নিজস্ব সংবাদদাতা দৌলতপুর কুষ্টিয়া থেকে জানান, দৌলতপুরে পদ্মা নদীতে গোসল করতে নেমে নয়ন ইসলাম (১৩) নামে এক স্কুলছাত্র নিখোঁজ হওয়ার প্রায় ১৮ ঘণ্টা পর তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়ের নিচে পদ্মা নদী থেকে তার মৃতদেহ উদ্ধার করে ডুবুরি দল। পানিতে ডুবে নিহত স্কুলছাত্র নয়ন ঈশ্বরদী বিমানবন্দর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। সে পাবনা জেলার ঈশ্বরদী থানার শৈলবাড়িয়া গ্রামের সাজেদুল ইসলামের ছেলে। কয়েকদিন আগে নিকট আত্মীয়ের বিয়ে উপলক্ষে ঈশ্বরদী থেকে দৌলতপুরের ইসলামপুর গ্রামে নানা আব্দুর রাজ্জাকের বাড়িতে বেড়াতে আসে নয়ন।

জানা গেছে, বুধবার বিকেলে নয়ন ও তার মামাত ভাই পদ্মা নদীতে গোসল করতে নামে। গোসল করার সময় পা পিছলে হঠাৎ করে সে গভীর পানিতে তলিয়ে যায়। এ সময় তারা মামাত ভাই হাত ধরে তুলার চেষ্টা করলেও নয়ন গভীর পানিতে ডুবে যায়। এরপর স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট পদ্মা নদীতে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়েও নয়নের সন্ধান পায়নি। পরে রাত ১০টার দিকে খুলনা থেকে ডুবুরি দল এসে উদ্ধার অভিযান চালিয়ে ব্যর্থ হয়। পরের দিন বৃৃহস্পতিবার সকালে ডুবুরি দল পুনরায় পদ্মা নদীতে উদ্ধার অভিযান চালিয়ে সাড়ে ৯টার দিকে নয়নের মৃতদেহ উদ্ধার করে।

শীর্ষ সংবাদ:
ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের         করোনার মধ্যেই জঙ্গী হামলার আশঙ্কা         কোটাযুগ শেষ বিসিএসে         সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হচ্ছে         পলিটেকনিকে ভর্তিতে বয়সের সীমা থাকবে না ॥ শিক্ষামন্ত্রী         ময়ূর-২ লঞ্চের চলাচল বন্ধ ঘোষণা         পাঁচ ঠিকাদারকে তলব করেছে দুদক        
//--BID Records