শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

দরিদ্র বিউটির পরিবারে স্বস্তি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ জুন ॥ বিউটি বেগমের চারজনের সংসারে ধুমধামে ঈদ উদযাপন হয়েছে। শ্রমজীবী স্বামী আলী আহম্মেদ, পঞ্চম শ্রেণী পড়ুয়া আমেনা, ক্লাস ওয়ানে পড়া আমানকে নিয়ে হত-দরিদ্র এ পরিবারে মহাঅনিশ্চয়তায় পড়ছিল ঈদ উদযাপন। এমনকি একটু সেমাই চিনি কেনার সঙ্গতি ছিল না। ভরসা ছিল সন্তানদের উপবৃত্তির ১৫শ’ টাকা। কিন্তু ঈদের কয়দিন আগে পড়শি মেসলেম শিকদার গং খাস জমিতে থাকা বাড়ি থেকে পরিবারটি উচ্ছেদের জন্য মারধর করে বিউটিকে। এ সময় উপবৃত্তির টাকা দেয়া মোবাইলটিও ছিনিয়ে নেয়। সবকিছু ফিকে হয়ে যায়। মহাঅনিশ্চয়তায় পড়ে ঈদ উদযাপন। রঙিন ঈদ উদযাপনের স্বপ্ন যায় বিবর্ণ হয়ে। পাখিমারা গ্রামে বাড়ি বিউটির। কলাপাড়ায় এসে এ প্রতিনিধির কাছে এসব বলে কান্না জুড়ে দেন বিউটি। সঙ্গে দুই সন্তান। বলেন, মাইয়া-পোলাডারে একটু সাজনি কিইন্যা দেয়ার লইগ্যা এই টাহা তোলতে যাইছিলাম, পারলাম না।’ এ নিয়ে খবর প্রকাশ হয়। শিরোনাম ছিল অসহায় বিউটি এখন কি করবেন। বিষয়টি নজরে আসে পটুয়াখালীর জেলা প্রশাসক ড. মাসুমুর রহমানের। তিনি রবিবার বিকেলে এ প্রতিনিধিসহ উপজেলা নির্বাহী অফিসারকে ফোন করেন। বলেন সবকিছু। নির্দেশ দেন এ পরিবারের ঈদ-উদযাপনের সকল ব্যবস্থা করার। কলাপাড়ার ইউএনও তাৎক্ষণিক সন্ধ্যায় ঈদের সেমাই-চিনিসহ বাজার পৌঁছে দেন বিউটি বেগমের বাড়িতে। এমনকি নতুন কাপড়-চোপড় কেনার জন্য ঈদের দিন সোমববার সকাল সাড়ে নয়টায় নগদ দশ হাজার টাকা তুলে দেয়া হয়। ইউএনও এবিএম সাদিকুর রহমান তার বাসায় বিউটি বেগমকে আপ্যায়িত করে তার হাতে তুলে দেন দশ হাজার টাকা। জেলা প্রশাসক জানান, এ টাকা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া হয়েছে ওই হতদরিদ্র পরিবারের সদস্যদের ঈদ উদযাপনের জন্য। ইউএনও সাদিকুর রহমান জানান, যে ব্যক্তি এ দরিদ্র পরিবারকে উচ্ছেদের জন্য মারধর করেছে, ছিনিয়ে নিয়েছে উপবৃত্তির টাকার মোবাইল তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। স্বামী-সন্তান নিয়ে ঈদ উদযাপন করতে পেরে বিউটি বেগমের পরিবারে এখন স্বস্তি ফিরে এসেছে।

কচুয়ায় ভিজিএফের গম জব্দ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৮ জুন ॥ ভিজিএফের গম জব্দ করা হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে কচুয়া পৌরসভার বালিয়াতলী নুরানী মাদ্রাসা থেকে এক হাজার ৪শত ৯০ কেজি গম জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজ। দুস্থদের মাঝে ঈদ উপলক্ষে বিতরণের ৫০ কেজি ওজনের ২৩ বস্তা ও ১০ কেজি ওজনের ৩৪ ব্যাগ গম জব্দ করা হয়। কাউন্সিলর নজরুল ইসলাম জানান, ১১৫ জনের গম বিতরণ করা বাকি আছে। উপজেলা নির্বাহী অফিসার বলেন, তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

অস্ত্রসহ পাঁচ জামায়াত-শিবির ক্যাডার আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মহেশখালীতে দেশীয় তৈরি ৪টি অস্ত্রসহ ৫ জামায়াত-শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১২টায় মুকবেকিপাড়ায় পুলিশ এ অভিযান চালায়। ঈদের দিন মুকবেকিপাড়া জামে মসজিদে ঈদের জামাতে নাশকতা চালানোর গোপন বৈঠক করছিল বলে পুলিশ জানিয়েছে। মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, মহেশখালী জামায়াতের আমির জাকের হোসেনের বাড়িতে জামায়াত-শিবিরের কর্মী গোপন বৈঠক করার খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। ওই সময় ঘটনাস্থল থেকে ৪ দেশীয় তৈরি অস্ত্রসহ বুধারপাড়ার মুকবেকি গ্রামের শহিদুল্লাহ, আশরাফ হোসাইন টিপু, পশ্চিমপাড়ার মোঃ শফিউল আলম, খুশিয়ারপাড়ার আতাউর রহমান ও শাপলাপুর মৌলভীকাটার মোঃ হানিফকে আটক করা হয়েছে।

ডোমারে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ডোমার উপজেলার চিলাহাটিতে নীল সাগর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে কাটা পড়ে আমেনা বেগম খোকা বুড়ি (৫৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে চিলাহাটি রেলওয়ে স্টেশনে নীল সাগর ট্রেনের ইঞ্জিন শালটিং করার সময় এ ঘটনা ঘটে। বৃদ্ধা আমেনা বেগম চিলাহাটি ট্যাংকিপাড়া এলাকার আমজাদ হোসেন খোকার স্ত্রী।

তালতলীতে ১৪ দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৮ জুন ॥ বরগুনার তালতলী উপজেলার ছোটবগী বাজারে রবিবার রাত আড়াইটার দিকে ভয়াবহ অগ্নিকা-ে চৌদ্দটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা। জানা গেছে, উপজেলার ছোটবগী বাজারে রবিরার রাত আড়াইটার দিকে সাইফুলের মোটরসাইকেল গ্রেজ থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পরে। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে স্থানীয় লোকজন ও আমতলী দমকল বাহিনীর কর্মীরা আগুন নিয়ন্ত্রণ আনে। এতে বাজারের সরকারী আবাসনসহ জাহাঙ্গীর মোল্লার ওষুধের দোকান, মৌজেয়ালীর স্টেশনারী দোকান, সাইফুল ইসলামের মোটরসাইকেলের গ্রেজ, বশির কাজীর খাবার হোটেল, সিদ্দিক মেকারের ডেকারেটর ঘর, মিজানুর রহমানের ডেকারেটর ঘর, ছালাম আকনের গার্মেন্সের দোকান, নাসির উদ্দিন ওষুধের দোকান, সুবল চন্দ্রের চায়ের দোকান, সুরেন চন্দ্রের মুচির দোকান, দেবেন্দ্র মুচির দোকান, জাহিদুল ইসলামের ইলেক্ট্রনিক্সের দোকান, জাহাঙ্গির খানের ফলের দোকান ও তাপসের মুদি দোকন ঘর পুড়ে যায়। এ ছাড়া সাইফুলের গ্রেজে রাখা সামসুল হক, রাজ্জাক হাওলাদার, সোহাগ ও হানিফ মিয়ার ছয়টি মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা। বুধবার সাংসদ ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু ও জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। সাংসদ ক্ষতিগ্রস্ত ২০ জনকে ৫ হাজার টাকা করে অনুদান প্রদান করেছেন।

এসিড দগ্ধ জমিলাকে সহায়তা

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৮ জুন ॥ সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের এসিড দগ্ধ জমিলা খাতুনের পুনর্বাসনের জন্য ২০ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছেন ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার। প্রধান শিক্ষক নাছিমা আক্তার রবিবার সকালে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের উপস্থিতে এসিড দগ্ধ জমিলা খাতুনের হাতে আর্থিক সহায়তার নগদ ২০ হাজার টাকা তোলে দেন। এ সময় জমিলা খাতুনের মা জয়গুন বেগম, জামালপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আজিজুর রহমান ডল, সাংবাদিক সুজিত রায়, মানবাধিকারকর্মী ও সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক মাহফুজুর রহমান, আজিজুর রহমান চৌধুরী, সুবলচন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষক নাছিমা আক্তার বলেন, আমাদের বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেবুন্নেছা জলি দিয়েছে ৫ হাজার টাকা। আর আমার ১৫ হাজার টাকা মিলিয়ে জাকাতের টাকা থেকে জমিলা খাতুনের পুনর্বাসনের জন্য এই ২০ হাজার টাকা দেয়া হলো। আমি মনে করি জাকাতের টাকায় একজন অসহায় মানুষ যদি পুনর্বাসিত হতে পারে সেটাই ভালো। এভাবেই জাকাতদাতারা যার যার অবস্থান থেকে সমাজের অবহেলিত ও বঞ্চিত অসহায় মানুষদের পুনর্বাসনের এগিয়ে আসা জরুরী।

আইনজীবীর বাড়িতে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ জুন ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন এক আইনজীবীর বসতঘরে গান পাউডার ছিটিয়ে আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আগুনে ঘরে থাকা এসি ও আসবাবসহ সব মালামাল পুড়ে গেছে। বুধবার উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণবাগ এলাকায় ঘটে এ ঘটনা। জানা যায়, বিগত ইউপি নির্বাচনে তিনি সদর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও সামাজিক নানা কর্মকা-ে সম্প্রিক্ত রয়েছেন। দক্ষিণবাগ এলাকার প্রতিপক্ষ আফজাল মিয়া, জাকির হোসেন, হাবিবুর রহমান, জয়নাল আবেদীন, মোস্তফা, পনির, আহাদ, শাহাদ, মুরাদ, মইনসহ একদল সন্ত্রাসী নিরীহদের ওপর অত্যাচার ও নানা অপকর্ম করেন। এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিয়েছিলেন কবীর হোসেন। এছাড়াও স্থানীয়ভাবে একাধিকবার প্রতিবাদ করায় সম্প্রতি তারা সংঘবদ্ধ হয়ে তাকে ও তার পরিবারের সদস্যদের জানে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিলেন। মঙ্গলবার সকালে পরিকল্পিতভাবে সন্ত্রাসীরা কবীর হোসেনের বাড়িতে কৌশলে গান পাউডার, বিস্ফোরক দ্রব্য মিশিয়ে ও কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় কবীর হোসেনসহ পরিবারের সদস্যদের গেটে তালাবদ্ধ করে আটকে রেখে আগুনে পুড়িয়ে মারার চেষ্টা চালানো হয়। তার ছোট ভাই নবী হোসেনের স্ত্রীকে ঘর থেকে বের করে শ্লীলতাহানি ঘটায়। প্রতিবাদ করায় নবী হোসেন ও তার স্ত্রীকে পিটিয়ে আহত করে। এদিকে আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘরে থাকা পরিবারের সদস্যরা বের হয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যায়। আগুনে ঘরে থাকা এসি, মূল্যবান আসবাবপত্রসহ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা চেয়ারম্যান ছুরিকাহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ জুন॥ ঈদের আগেরদিন রবিবার রাত সাড়ে ৯টার দিকে জেলার আত্রাই উপজেলার চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এবাদুর রহমান এবাদকে ছুরিকাঘাত করেছে প্রতিপক্ষরা। ঈদের দিন সোমবার রাতে এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ঘটনায় কেশবপাড়া গ্রামের জিল্লুর রহমান নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, স্থানীয় শুঁটকিগাছা স্লুইচ গেটে সুতিজাল ব্যবহার করে অবাধে মৎস্য নিধনের ঘটনায় অর্জিত অবৈধ অর্থের ভাগবাটোয়ারা নিয়ে ক্ষমতাসীন দলের দুটি গ্রুপে দ্বন্দ্ব চলে আসছিল অনেকদিন থেকে। এই সুতিজালের টাকার ভাগাভাগি নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ