রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুশ প্রতিরক্ষামন্ত্রীর বিমানকে তাড়া করল ন্যাটো বিমান

রুশ প্রতিরক্ষামন্ত্রীর বিমানকে তাড়া করল ন্যাটো বিমান

অনলাইন ডেস্ক ॥ ন্যাটোর একটি যুদ্ধবিমান রুশ প্রতিরক্ষমন্ত্রী সের্গেই সোইগুকে বহনকারী বিমানকে তাড়া করেছে। পরে অবশ্য রাশিয়ান একটি যুদ্ধবিমান গিয়ে তাদের সে অবস্থা থেকে উদ্ধার কর।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিবিসি।

বুধবার বাল্টিক সাগরের ওপর আন্তর্জাতিক আকাশসীমায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে। ঘটনার সময় রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীকে বহনকারী বিমানটিকে তাড়া করে ন্যাটোর যুদ্ধবিমান। পরে অবশ্য নিরাপত্তায় নিয়োজিত আরেকটি রুশ যুদ্ধবিমানের ধাওয়া খেয়ে সরে যায় ন্যাটোর বিমানটি।

সে সময় রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী কালিনিনগ্রাদ ছিটমহলে যাচ্ছিলেন। সেখানে নিরাপত্তা ইস্যুতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার কথা ছিল তার।

এদিকে, রাশিয়ার অভিযোগের পর ন্যাটো জানিয়েছে, তারা রুশ বিমান শনাক্ত করেছে। কিন্তু এটি যে রাশিয়ার বিমান, তা তারা বুঝতে পারেনি। এ ধরনের ঘটনা প্রায়ই বিভিন্ন দেশের মধ্যে উত্তেজনা সঞ্চারিত হলে ঘটতে দেখা যায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী পুরুষরা বেশি আত্মহত্যাপ্রবণ         গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭