শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদালতে হাজিরা দিতেই হবে রোনাল্ডোকে

আদালতে হাজিরা দিতেই হবে রোনাল্ডোকে
  • সি আর সেভেনকে পিএসজিতে দেখতে চান পেপে, কর ফাঁকির মামলায় ফেঁসে যাচ্ছেন কোচ মরিনহোও

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কর ফাঁকি ইস্যু নিয়ে এখন তোলপাড় চলছে ফুটবলবিশ্বে। এ নিয়ে ত্যক্ত-বিরক্ত সি আর সেভেন এজন্য রিয়াল মাদ্রিদ ছাড়ার চিন্তা-ভাবনা করছেন। এমন সময়ে নড়েচড়ে বসেছে রিয়াল কর্তৃপক্ষ। তারা যে কোন মূল্যে পর্তুগীজ সুপারস্টারকে ধরে রাখতে চায়।

তবে যে অবস্থা তাতে রোনাল্ডো রিয়াল ছাড়লে অবাক হওয়ার কিছু থাকবে না। সে সব আলামত ক্রমশ স্পষ্ট হচ্ছে। মঙ্গলবার তাকে আদালতে হাজির হওয়ার তলব এসেছে। এতে নাকি বর্তমান ফিফা সেরা তারকা আরও নাখোশ হয়েছেন। এরই মধ্যে রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ ও জাতীয় দলের সতীর্থ পেপে জানিয়েছেন, ফরাসী ক্লাব পিএসজিতে যেতে পারেন ৩২ বছর বয়সী এ তারকা। রোনাল্ডোকে নিয়েই তিনি পিএসজিতে যেতে আশাবাদী বলে জানিয়েছেন।

পেপে সান্টিয়াগো বার্নাব্যু ছাড়ার ঘোষণা দিয়েছেন আগেই। অনেকটা অভিমান করেই তিনি রিয়াল ছাড়ছেন। গত মৌসুমে ইনজুরির কারণে বেশিরভাগ সময় সাইডলাইনে থাকতে হয় তারকা এই ডিফেন্ডারকে। এই সুযোগে কারভাহাল, ড্যানিলোরা ভালমতোই তার জায়গা দখল করেছেন। কোচ জিনেজিন জিদানও তাদের ওপর ভরসা রাখছেন। এ কারণে নতুন মৌসুমেও পেপের সেরা একাদশে খেলা নিয়ে শঙ্কা আছে। তাইতো রিয়ালও চাইছে না সে দলে থাক। এমন অবস্থায় রেগেমেগে রিয়াল ছেড়ে পিএসজিতে যাচ্ছেন তিনি। এবার তার সঙ্গে লস ব্লাঙ্কোস শিবির ছাড়তে পারেন রোনাল্ডোও। বিশ্বসেরা ফুটবলারের পরের গন্তব্য কোথায় হবে তা জানা না গেলেও পেপে নিজের নতুন ঠিকানা এক প্রকার ঠিক করে ফেলেছেন। বলছেন পিএসজিতে সঙ্গে করে নিয়ে যেতে চান তার পর্তুগীজ অধিনায়ককেও।

কর ফাঁকির মামলায় ত্যক্তবিরক্ত রোনাল্ডো এক প্রকার মনস্থির করে ফেলেছেন এই গ্রীষ্মেই রিয়াল শিবির ছাড়তে চান। জাতীয় দলের হয়ে কনফেডারেশন্স কাপ খেলতে এখন রাশিয়ায় আছেন চারবারের বিশ্বসেরা ফুটবলার। পেপেও আছেন সেখানে। জিদানের স্কোয়াডে ব্রাত্য হয়ে যাওয়া পেপে এই গ্রীষ্মেই রিয়াল ছাড়ার ঘোষণা দিয়েছেন। পিএসজি থেকেও নাকি ভাল প্রস্তাব পেয়েছেন। অন্যদিকে রোনাল্ডোর জন্য যে দুটি ক্লাব হন্যে হয়ে ছুটছে তার একটি হলো পিএসজি। এমনকি তারজন্য ১৮০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি আছে প্যারিসের ক্লাবটি। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে রোনাল্ডোকে নিয়ে পিএসজিতে নিয়ে যেতে চান পেপে। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এই দুজনের রসায়নটাও বেশ ভাল। তাই প্রিয় সতীর্থের দেখানো পথে হাঁটলেও হাঁটতে পারেন সি আর সেভেন। আর সেটা হলে নতুন করে বিশ্বরেকর্ডও হয়ত হয়ে যেতে পারে। রোনাল্ডোর জন্য ১ হাজার ৩৪০ কোটি টাকা খরচ করতে রাজি ফরাসী লীগ ওয়ানের ধনাঢ্য ক্লাবটি। এই খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

ফ্রান্সের এক ক্রীড়া ম্যাগজিন জানিয়েছে, রোনাল্ডোকে দলে ভেড়াতে ১৩২ মিলিয়ন পাউন্ড খরচ করতে প্রস্তুতি পিএসজি। যা ফুটবল ট্রান্সফার উইন্ডোতে বিশ্বরেকর্ড হবে। এর আগে ৮৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জুভেন্টাস থেকে ম্যানইউয়ে নাম লিখিয়েছিলেন পল পোগবা। তিনি এখন বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়। সি আর সেভেন এর আগে ২০০৯ সালে ৮০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ওল্ডট্র্যাফোর্ড থেকে সান্টিয়াগো বার্নাব্যুতে আসেন। যা সে সময়ের দলবদলের বাজারে সর্বোচ্চ ছিল।

রোনাল্ডোর এই চলে যাওয়ার বিষয়টা আরও জোরালো হচ্ছে স্পেনের কৌঁসুলিদের দায়ের করা কর ফাঁকির মামলার কারণে। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, আগামী ৩১ জুলাই আদালতে হাজিরা দিতে হবে রোনাল্ডোকে। ওইদিন মাদ্রিদের উপকণ্ঠ পোসলোর আদালতে স্থানীয় সময় সকাল ১১টায় তাকে অবশ্যই উপস্থিত থাকতে হবে। স্পেনের সরকারী কৌঁসুলিদের অভিযোগ, ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত এক কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন পর্তুগালের এই খেলোয়াড়। বরাবরই এ ধরনের অভিযোগ প্রত্যাখ্যান করে আসছেন চারবারের বর্ষসেরা এই ফুটবলার। তবে রিয়াল তাকে কিছুতেই ছাড়বে না বলে জানিয়েছে ক্লাবটির সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ। তিনি জানিয়েছেন, তারকা এই খেলোয়াড়কে ছাড়তে চান না তারা। কেউ রোনাল্ডোকে কিনতে চাইলে রিয়ালে তার বাইআউট ক্লাজের ১০০ কোটি ইউরো দেয়ার সক্ষমতা থাকতে হবে জানিয়ে দিয়েছেন তিনি। রোনাল্ডোর পাশাপাশি কর ফাঁকির ইস্যুতে অভিযুক্ত হয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জোশে মরিনহোও। তাকেও আদালতে হাজির হতে হবে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা