সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় পুকুর খননের নামে পুকুরচুরি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ জুন ॥ মৎস্য অধিদফতরের তত্ত্বাবধানে সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নের রামরায়পুর দীঘি পুনর্খননের নামে পুকুরচুরির অভিযোগ উঠেছে। বরাদ্দকৃত অর্থে মাটি না কেটে পার্শ্ববর্তী রানীনগর উপজেলার ইটভাঁটি মালিক সাইদুর রহমানের কাছে ওই দীঘির মাটি বিক্রি করে পুনর্খনন কার্যক্রম দেখানো হয়েছে। দীঘি পুনর্খননে বরাদ্দকৃত সরকারী অর্থ কৌশলে আত্মসাত করে দীঘির বিক্রীত মাটির অর্থও ভাগবাটোয়ারা করে নেয়া হয়েছে। এতে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি সরকারের উপর মহলে লিখিতভাবে অভিযোগ করেছে স্থানীয়রা।

জানা গেছে, সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় রামরায়পুর দীঘি সংস্কার বা পুনর্খননের জন্য ২৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এতে পাঁচ সদস্যবিশিষ্ট এলসিএস কমিটি গঠন করা হয়। এই কমিটির দলনেতা রমজান আলী ও উপ-দলনেতা শাহাজুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান ও স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতার নিকট আত্মীয় জেলা পরিষদের সদস্য ডাঃ মহসীন আলী যোগসাজশ করে কমিটির অন্য তিন সদস্যকে বাদ রেখে ড্রেজার মেশিন দিয়ে মাটি কেটে ইটভাঁটি মালিকের কাছে সেই মাটি বিক্রি করেন। কিন্তু শ্রমিক দিয়ে মাটি কাটা হয়েছে মর্মে মাস্টার রোল তৈরি করে জেলা মৎস্য কর্মকর্তার মাধ্যমে সরকারী টাকা উত্তোলন করে আত্মসাত করা হয়। এই মাটি বিক্রির টাকা ও বরাদ্দকৃত ২৩ লাখ টাকা দলনেতা ও উপ-দলনেতার সহায়তায় জেলা মৎস্য কর্মকর্তা ও জেলা পরিষদ সদস্য মহসীন আলী আত্মসাত করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান জানান, কাজ এখনও চলমান। এখন পর্যন্ত মাত্র ১৫ লাখ টাকার বিল দেয়া হয়েছে। দীঘির মাটি কেটে পাড়ে রাখার বিধান থাকলেও এত বেশি মাটি কাটা হয়েছে যা বাধ্য হয়ে বিক্রি করা হয়েছে। এখানে কোন অর্থ আত্মসাতের ঘটনা ঘটেনি।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে        
//--BID Records