বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশেষ অভিযানে রাজধানীতে ২৪ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ ঈদ মৌসুমে অপরাধ কমাতে সারাদেশে বিশেষ অভিযান চলছে। রাজধানীতে ব্লক রেইড পদ্ধতিতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এমন অভিযানে ঢাকা থেকে ২৪ জন গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা সাধারণত ঈদ মৌসুমে সংঘটিত নানা ধরনের অপরাধে জড়িত। এরা কখনও ছিনতাইকারী, কখনও ভুয়া ডিবি আবার কখনও ডাকাত সেজে অপরাধ করে।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন এমনটাই জানালেন। তিনি জানান, বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ডিবির দক্ষিণ বিভাগ হোসাইন (৪৫), মোঃ রাসেল হাওলাদার (২৫) ও মোঃ মোহন (১৮) নামে তিনি ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করে।

বুধবার রাতে কমলাপুর রেলস্টেশনে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অভিযানে গ্রেফতার হয় সংঘবদ্ধ অজ্ঞান পার্টির ১৫ সদস্য। এরা হচ্ছেÑ রওশন মিয়া, সোহাগ, রাসেল, বাবু, হৃদয়, ছোট বাবু, সুমন হাওলাদার, বিজয় চন্দ্র, সুমন, ফয়সাল, বিল্লাল হোসেন, আবুল হোসেন, আকাশ ভূঁইয়া, সালাম ও রুবেল। এদের সবার বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এদের কাছ থেকে চেতনানাশক ওষুধ মেশানো বিভিন্ন খাবার ও বিপুল পরিমাণ চেতনানাশক ওষুধ উদ্ধার হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, চেতনানাশক ট্যাবলেট ডাবের পানি, খেজুর, চা, কফি ও তরল দ্রব্যের সঙ্গে মিশিয়ে নিজেদের কাছে রাখে। এরপর তারা যাত্রীবেশে বিভিন্ন পরিবহনে হকার হিসেবে ওঠে। যেসব যাত্রী তাদের কাছ থেকে খাবার কিনে খান, তাদের টার্গেট করে রাখে। খাবার খাওয়ার পর নির্দিষ্ট সময় পরে ওইসব যাত্রীরা অচেতন হয়ে যান। এ সময় তাদের সঙ্গে থাকা টাকাপয়সা ও মূল্যবান সামগ্রী নিয়ে পালিয়ে যায়।

এছাড়া বাসস্ট্যান্ড, রেলস্টেশন, লঞ্চ টার্মিনালে যাত্রীদের টার্গেট করে। টার্গেটকৃতদের ইফতার করানোর কথা বলে চেতনানাশক খাবার খাইয়ে দেয়। খাবার খেয়ে অচেতন হয়ে পড়লে তাদের সঙ্গে থাকা মালামাল নিয়ে যায়। গ্রেফতারকৃতরা মূলত মৌসুমি অপরাধী। এরা বিভিন্ন পেশার সঙ্গে জড়িত। তবে ঈদ, রোজা ও পুজোর সময় তারা অধিক টাকা রোজগারের নেশায় এ ধরনের অপরাধের পথ বেছে নেয়।

বুধবার রাতে তেজগাঁও থানাধীন কাওরানবাজার এলাকায় ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের চালানো আরেক অভিযানে ছয় ছিনতাইকারী গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ সুরুজ মিয়া, শান্ত, হাসান মোল্লা, তাইমুন ভূঁইয়া, পরাণ ও সাগর। তাদের কাছ থেকে ২টি খেলনা পিস্তল ও একটি চাকু উদ্ধার হয়েছে।

সংবাদ সম্মেলনে ডিবির উত্তর, পূর্ব, পশ্চিম, দক্ষিণ ও মিডিয়া বিভাগের উপকমিশনার যথাক্রমে শেখ নাজমুল আলম, নুরুন্নবী, সাজ্জাদুর রহমান, শহীদুল্লাহ ও মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন