মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংবাদ প্রকাশের পর সড়কের ফাটল মেরামত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩০ মে ॥ শনিবার জনকণ্ঠে ‘নওগাঁয় উদ্বোধনের আগেই দেবে গেছে সড়ক’ শিরোনামে সংবাদ প্রকাশের মাত্র তিনদিনের মধ্যেই রাস্তাটি নতুন করে মেরামত করল ঠিকাদারি প্রতিষ্ঠান। সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জোরালো তদারকিতে রাস্তাটি দ্রুত মেরামত করা হলো। এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী একেএম বাদশা মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জানা গেছে, সাপাহার উপজেলার সীমান্তবর্তী কলমুডাঙ্গা ও পার্শ্ববর্তী প্রায় ৫০ গ্রামের জনগণের উন্নয়নের জন্য প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে জবই বিলের ওপর মাসনাতলা ঘাটে বিলের বুক চিরে ৫ কিমি রাস্তা ও ৯৯ মিটার একটি ব্রিজের নির্মাণকাজ সম্প্রতি সমাপ্ত হয়। রাস্তা ও ব্রিজটি উদ্বোধনের পূর্বেই উন্মুক্ত করা হলে ব্রিজের এ্যাপ্রোচ রাস্তার কার্পেটিংয়ে ফাটল ও গর্তের সৃষ্টি হয়। আর এ অবস্থার সৃষ্টি হয় কার্পেটিং করার পরেই কাঁচা অবস্থায় ওই রাস্তায় ট্রলি ও ট্রাক্টর চলার জন্য পিচ-খোয়া উঠে যায়।

মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে অনিয়ম ॥ প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৩০ মে ॥ দৌলতপুরে যাচাই-বাছাইয়ে বাদপড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় থানা মোড় প্রধান সড়কে উপজেলা পরিষদ বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বাদপড়া মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন মাস্টারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড ফজলুল হক বুলবুল, জেলা জাসদের একাংশের সভাপতি অধ্যক্ষ রেজাউল হক, সাবেক প্রধান শিক্ষক মতিউল আলম বাচ্চু এবং গুজরত আলী মোল্লা ও শাজাহান আলী প্রমুখ। বক্তারা দাবি করেন, মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের নামে প্রহসন করা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে অর্থের বিনিময়ে রাজাকারদের মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত করা হয়েছে, যা লজ্জা ও হতাশাজনক।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ মে ॥ সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৩৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) জেলা শাখার উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প হয়। এ ক্যাম্পে ৮ শতাধিক রোগীকে চিকিৎসাপত্রসহ ওষুধ বিনামূল্যে প্রদান করা হয়। জেলা বিএনপি কার্যালয়ে জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে ক্যাম্প পরিচালনা করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুল। চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন হারুন আই হাসপাতাল ধানম-ি ঢাকার বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ খন্দকার জিয়াউল ইসলাম জিয়া, ডাঃ ইকবাল হোসেন, ডাঃ শামসুজ্জোহা, ডাঃ মুনতাসির রহমান তৈমুর।

জেলা প্রশাসনের পুরস্কার লাভ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলা প্রশাসন সোশ্যাল মিডিয়া ইনোভেশন পুরস্কার লাভ করেছে। শহরসংলগ্ন ভৈরব নদীকে দূষণমুক্ত এবং পরিচ্ছন্ন ও আধুনিক শহর গড়ে তোলার ক্ষেত্রে অনন্য উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের জন্য এ পুরস্কার প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কক্ষে এ উপলক্ষে স্বতঃস্ফূর্ত অভিনন্দন সভা অনুষ্ঠিত হয়। সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বাস্তবায়নে মুখ্য সমন্বয়ক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব স্বাক্ষরিত গৌরবোজ্জ্বল স্বীকৃতির সনদ পত্রটি জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমানে হাতে তুলে দেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনÑমীর শওকাত আলী বাদশা এমপি।

শীর্ষ সংবাদ:
নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে