রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জে হেফাজতের মামলায় রফিউর রাব্বির জামিন

নারায়ণগঞ্জে হেফাজতের মামলায় রফিউর রাব্বির জামিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটুক্তির অভিযোগ এনে হেফাজত ইসলামের জেলার সমন্বয়ক ফেরদাউসুর রহমান দায়ের করা মামলায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও নিহত তানভীর মোহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বির জামিন দিয়েছে আদালত। আগামী ৪ জুন এ মামলার পরবর্তী তারিখের দিন ধার্য্য করেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মেহেদী হাসানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন। এর আগে সকাল থেকে হেফাজতে ইসলামী ও ছাত্রলীগ, আওয়ামীলীগের নেতাকর্মীরা আদালতপাড়ায় ভীড় করেন। তারা রফিউর রাব্বির বিরুদ্ধে মিছিল বের করেন। এ সময় তারা রফিউর রাব্বির ফাঁিস দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এর আগে ১৪ মে একই আদালত রফিউর রাব্বির বিরুদ্ধে সমন জারি করেন ২৫ মে তারিখ ধার্য্য করেন।

রফিউর রাব্বির আইনজীবী এ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, রফিউর রাব্বি ধর্ম বিরোধী কোন বক্তব্য দেননি। ধর্মীয় অনুভুতিতে আঘাত করিনি। রাষ্ট্রের মূলনীতি সর্ম্পকে সাংবিধানিক যে বিষয় ছিল মহান মুক্তিযুদ্ধের সঙ্গে সাংঘর্ষিক সেই বিষয়ে বক্তব্য দিয়েছি। আদালত জামিন মঞ্জুর করেছেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট সুলতানুল আরেফিন বলেন, বাদী ধর্মীয় অবমাননার অভিযোগে মামলার আবেদন করেছেন। তবে পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগ দাখিল করেছে। আদালত শুনানী শেষে আসামীর রাব্বির জামিন মঞ্জুর করেছে।

রফিউর রাব্বি বলেন, শামীম ওসমানের নির্দেশে হেফাজত ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে মামলা দিয়েছে। ত্বকী হত্যার বিচার চাওয়া থেকে বিরত রাখতেই এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আমি যাতে আজকে আদালতে উপস্থিত হতে না পারি সে জন্য ছাত্রলীগ ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা আদালতে প্রবেশ পথে অবস্থান নিয়ে আমার বিরুদ্ধে নানা স্লোগান দেন। তিনি বলেন, আদালতপাড়ায় হেফাজত ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার মিছিল নিয়ে শ্লোগান দিয়েছে। এতে প্রশাসনের অবস্থানটি স্পষ্ট হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, ১৯ এপ্রিল নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পুর্তি উপলক্ষ্যে অনুষ্ঠানে ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটুক্তির অভিযোগ এনে ফৌজদারী কার্য বিধির ২৯৮ ধারায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির বিরুদ্ধে হেফাজতে ইসলাম জেলা কমিটির সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান আদালতে মামলা দায়ের করেন।

আদালতে ডিবি পুলিশ তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে রফিউর রাব্বির বিরুদ্ধে সমন জারি করে আদালত। মামলার আরজিতে উল্লেখ করা হয়,শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি উপলক্ষে গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জের চাষাঢ়া শহীদ মিনারে এক অনুষ্ঠানে ধর্মীয় অনুভুতিতে আঘাত হেনে বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন যদি বাংলাদেশের মানুষ জানত সংবিধান বিসমিল্লাহির রহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িক দেশ তবে ৩০ লাখ শহীদ মুক্তিযুদ্ধ অংশ গ্রহন করতো না।

শীর্ষ সংবাদ:
শুরু হওয়ার একদিনের মাথায় আবারও পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত         ২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের         তালেবান ঘাঁটিতে বিমান হামলা ॥ নিহত ১২         করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু