মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জন্মদিনে শুভেচ্ছাসিক্ত শচীন

জন্মদিনে শুভেচ্ছাসিক্ত শচীন

স্পোর্টস রিপোর্টার ॥ ২৪ এপ্রিল সোমবার ছিল শচীন টেন্ডুলকরের ৪৪তম জন্মদিন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) সেদিন মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ ছিল রাইজিং পুনে সুপারজায়ান্টের সঙ্গে। সেটি আবার শচীনেরই জন্মস্থান মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। গ্রেটের জন্মদিন ঘিরে স্বভাবতই ছিল উৎসবের আমেজ। শচীনকে শুভেচ্ছা জানিয়েছেন বর্তমান ভারত জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, অন্যান্য সতীর্থ, বিদেশী তারকাসহ অনেকেই। দেখতে দেখতে ৪৪ হয়ে গেল, বিশ্বাস হচ্ছে না শচীনের, ‘৪৪ বছর হয়ে গেল। বিশ্বাসই হচ্ছে না।’ উপস্থিত সাবেক অসি-তারকা ম্যাথু হেইডেনের সঙ্গে আলাপচারিতায় বলেন শচীন।

বিশাল সবুজ মাঠের ওপর সাদা ব্যাটের আদলের কেক। ছুরিটা হাতে নিয়ে শচীন আরও যোগ করেন, ‘ব্যাটটা কখনও কাটা যায় না। আউটফিল্ডে জায়গা বের করে নিই।’ গ্রেট ব্যাটসম্যান জানিয়েছেন, তার আসন্ন বায়োপিক মুক্তির ব্যাপারে অনেকটা সময় ব্যস্ত ছিলেন। জন্মদিনে ভক্তদের জন্য উপহার, এ আর রহমানের গাওয়া তার সিনেমার প্রথম গান ‘হিন্দ মেরে জিন্দ।’ যা শচীনের জন্মদিনেই মুক্তি পেয়েছে। নিজের বায়োপিক নিয়ে তিনি বলেন, ‘আমার সিনেমাটা খুব সম্ভবত ২৬ মে মুক্তি পাচ্ছে। এ নিয়েই একটু ব্যস্ত আছি।’ ভাবতেই পারেননি ১০ বছরে আইপিএল এই জায়গায় পৌঁছে যাবে।

শচীন বলেন, ‘প্রথম যখন শুরু হয়েছিল, আমি কখনও ভাবিনি দশ বছরের মধ্যে এটা বিশ্বের জনপ্রিয়তম লীগ হয়ে যাবে। এখন তো দিদিমা-ঠাকুমারাও এটা দেখছেন। সন্ধ্যা বেলায় আইপিএল দেখাটা এখন অনেকটা পারিবারিক পিকনিকের মতো, জন্মদিনে কিংবদন্তিকে কুর্ণিশ করছেন সবাই। মাইকেল ক্লার্ক বলেছেন, ‘ওর যে ৪৪ বছর হয়ে গেল, বোঝাই যাচ্ছে না। আমার সঙ্গে একটা ফটোশূট ছিল। দেখে মনে হচ্ছিল যেন ২৫ বছরের ছেলে।’ টুইটারে কোহলি লিখেছেন, ‘বেঙ্গালুরুর কিছু ভক্তের তরফ থেকে জন্মদিনের শুভেচ্ছা।’ ২০১৩ সালের নবেম্বরে অবসর নেয়া শচীন ভারতের হয়ে ২০০ টেস্ট, ৪৬৩টি ওয়ানডে খেলেছেন। ব্যাটিংয়ে অনেক রেকর্ডই তার দখলে।

শীর্ষ সংবাদ:
ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত