শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ কুমিল্লায় অভিযান

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩০ মার্চ ॥ কুমিল্লার কোটবাড়ির গন্ধমতি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঘিরে রাখা জঙ্গী আস্তানায় অভিযান চালানো হবে আজ শুক্রবার। এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র‌্যাব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গীদের অবস্থান হওয়ায় বাড়িসংলগ্ন সড়কে স্থানীয় লোকজনের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এদিকে অভিযানের আগেই বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সংস্থার উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অভিযানের কর্মপরিকল্পনা নির্ধারণ করেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের নিকট এক জঙ্গীর দেয়া তথ্যমতে বুধবার বিকেলে জেলার সদর দক্ষিণ মডেল থানার কোটবাড়ি এলাকার গন্ধমতি গ্রামের আহাম্মদ আলীর ছেলে দেলোয়ার হোসেন ড্রাইভারের নির্মাণাধীন তৃতীয় তলা বাড়িটি ঘিরে রাখে র‌্যাব-পুলিশ ও একাধিক গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে বৃহস্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন নির্ধারিত থাকায় নির্বাচন কমিশনের নির্দেশে ভোটকেন্দ্রসংলগ্ন ওই বাড়িটিতে অভিযান চালানো হয়নি। তবে এরই মধ্যে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম ও অতিরিক্ত ডিআইজি মোঃ সাখাওয়াত হোসেনসহ অন্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় চট্টগ্রাম থেকে আসা সোয়াটের একটি টিম ছাড়াও র‌্যাব, ক্রাইম সিন ইউনিট, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বাড়িটির চারদিক ঘুরে দেখা হয় এবং জঙ্গীদের গ্রেফতারে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়। এদিকে জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ঢাকায় এক জঙ্গীকে জিজ্ঞাসাবাদ করে। ওই জঙ্গীর দেয়া তথ্য ও দেখানোমতে বৃহস্পতিবার বিকেলের দিকে আমরা ওই বাড়িতে জঙ্গীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হই। শুক্রবার দিনের যে কোন সময় ওই বাড়িতে অভিযান পরিচালনা করা হবে। বৃহস্পতিবার সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, বাড়িটিতে জঙ্গী অবস্থানের খবরে এলাকায় জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা জানান, তিনতলা বাড়িটির উপরতলা নির্মাণাধীন। দুই ইউনিটের ওই বাড়ির নিচতলা ও দোতলা মেস হিসেবে তিন মাস আগে ভাড়া দেয়া হয়। কাউন্টার টেররিজম ইউনিটের হাতে আটক জঙ্গীর দেখানোমতে বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য ওই বাড়িটি ঘেরাও করে দরজায় বাইরে থেকে তালাবদ্ধ করে দেয়।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ