শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ কুমিল্লায় অভিযান

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩০ মার্চ ॥ কুমিল্লার কোটবাড়ির গন্ধমতি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঘিরে রাখা জঙ্গী আস্তানায় অভিযান চালানো হবে আজ শুক্রবার। এ অভিযানকে কেন্দ্র করে ওই বাড়ির চারদিকে এক কিলোমিটার এলাকাজুড়ে র‌্যাব-পুলিশসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। ওই বাড়িতে জঙ্গীদের অবস্থান হওয়ায় বাড়িসংলগ্ন সড়কে স্থানীয় লোকজনের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এদিকে অভিযানের আগেই বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সংস্থার উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অভিযানের কর্মপরিকল্পনা নির্ধারণ করেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের নিকট এক জঙ্গীর দেয়া তথ্যমতে বুধবার বিকেলে জেলার সদর দক্ষিণ মডেল থানার কোটবাড়ি এলাকার গন্ধমতি গ্রামের আহাম্মদ আলীর ছেলে দেলোয়ার হোসেন ড্রাইভারের নির্মাণাধীন তৃতীয় তলা বাড়িটি ঘিরে রাখে র‌্যাব-পুলিশ ও একাধিক গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে বৃহস্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনের দিন নির্ধারিত থাকায় নির্বাচন কমিশনের নির্দেশে ভোটকেন্দ্রসংলগ্ন ওই বাড়িটিতে অভিযান চালানো হয়নি। তবে এরই মধ্যে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম ও অতিরিক্ত ডিআইজি মোঃ সাখাওয়াত হোসেনসহ অন্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় চট্টগ্রাম থেকে আসা সোয়াটের একটি টিম ছাড়াও র‌্যাব, ক্রাইম সিন ইউনিট, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বাড়িটির চারদিক ঘুরে দেখা হয় এবং জঙ্গীদের গ্রেফতারে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়। এদিকে জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ঢাকায় এক জঙ্গীকে জিজ্ঞাসাবাদ করে। ওই জঙ্গীর দেয়া তথ্য ও দেখানোমতে বৃহস্পতিবার বিকেলের দিকে আমরা ওই বাড়িতে জঙ্গীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হই। শুক্রবার দিনের যে কোন সময় ওই বাড়িতে অভিযান পরিচালনা করা হবে। বৃহস্পতিবার সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, বাড়িটিতে জঙ্গী অবস্থানের খবরে এলাকায় জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা জানান, তিনতলা বাড়িটির উপরতলা নির্মাণাধীন। দুই ইউনিটের ওই বাড়ির নিচতলা ও দোতলা মেস হিসেবে তিন মাস আগে ভাড়া দেয়া হয়। কাউন্টার টেররিজম ইউনিটের হাতে আটক জঙ্গীর দেখানোমতে বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য ওই বাড়িটি ঘেরাও করে দরজায় বাইরে থেকে তালাবদ্ধ করে দেয়।

শীর্ষ সংবাদ:
আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ