রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যেগ্যতা দিয়ে ছাত্রলীগের নেতা হতে হয় : ওবায়দুল কাদের

যেগ্যতা দিয়ে ছাত্রলীগের নেতা হতে হয় : ওবায়দুল কাদের

হাসান ইমাম সাগর ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পকেটের মাধ্যমে ছাত্রলীগের কমিটি দেয়া হবে না। একটি ডান পকেটে একটি বাম পকেটে এমন কোন কমিটির কথা চিন্তাও করা যাবে না। বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগের কমিটি হবে যোগ্যতার ভিত্তিতে। এতে গ্রুপিং থাকবে না। একটি কলেজের কয়েকজন ছাত্রীর কথা উল্লেখ করে তিনি বলেন, আমি সোহাগ ভাইয়ের গ্রুপ মেনটেইন করি, আমি জাকির ভাইয়ের গ্রুপ মেনটেইন করি, এই গ্রুপ মেনটেইন করা চলবে না। সোহাগ-জাকিরের কোনো গ্রুপ নেই এবং থাকবে না। গ্রুপিং করে কেউ নেতা হতে পারে নি আর কখনো পারবেও না। যোগ্যতা দিয়ে নেতা হতে হবে।

মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নামে পত্রিকার পাতায় নিজেদের মধ্যে হানাহানি, মারামারি ও চাঁদাবাজি খবর আসে। এই সংবাদ আমাদের নিশ্চিত জয়ের আশাকে ম্লান করে দেয়। আমাদের সরকারের ভাবমুর্তি এবং অভুতপূর্ব উন্নয়নের ধারা বাঁধা গ্রস্থ করে। এতো উন্নয়ন এতো অর্জন সব ম্লান হয়ে যায়। আমাদের সব ভালোটুকুই নষ্ট করে দেয়। এসব কালাপাহাড়ের মতো দানবের অস্তিত্ব রাখা হবে না। তারা যতই শক্তিশালী হোক না কেন। কোনো অপকর্ম মেনে নেয়া হবে না। গুলিস্থান ও ঢাকা কলেজের কথা উল্লেখ করে তিনি বলেন, আমার কাছে শেখ হাসিনার স্পষ্ট মেসেজ আছে, কেউ কোন অপকর্ম করলে তাৎক্ষণাৎ তাকে বহিষ্কার করা হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জবি ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ কেন্দ্রীয় ছাত্রলীগ এবং জবি ছাত্রলীগের প্রাক্তন নেতারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
২৮ সেপ্টেম্বর সাহেদের অস্ত্র মামলার রায় ঘোষণা         সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের         তালেবান ঘাঁটিতে বিমান হামলা ॥ নিহত ১২         করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা