বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমার্জিং টিম এশিয়া কাপ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ আজ থেকে মাঠে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ৮ দল নিয়ে এ আসর অনুষ্ঠিত হবে। চার টেস্ট খেলুড়ে দেশ- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনুর্ধ ২৩ দল ছাড়াও আফগানিস্তান, হংকং, নেপাল ও মালয়েশিয়া অংশ নেবে। আজ উদ্বোধনী দিনে হংকংয়ের বিপক্ষে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। ‘বি’ গ্রুপের অপর ম্যাচে পাকিস্তান-নেপাল এবং ‘এ’ গ্রুপে ভারত-শ্রীলঙ্কা ও আফগানিস্তান-মালয়েশিয়া মুখোমুখি হচ্ছে। এ আসরটির টাইটেল স্পন্সর হয়েছে ম্যাক্স গ্রুপ। ফলে টুর্নামেন্টের নাম হবে ম্যাক্স গ্রুপ ইমার্জিং টিম এশিয়া কাপ। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে আয়োজক বিসিবি। সংবাদ সম্মেলনে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং স্পন্সর কোম্পানির পক্ষে ম্যাক্স গ্রুপের কর্ণধার গোলাম মোহাম্মদ আলমগীর।

৮ দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে লড়বে ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও মালেয়েশিয়া। খেলাগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও এমএ আজিজ স্টেডিয়ামে। আর ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও আছে হংকং, নেপাল ও পাকিস্তান। এই খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও একাডেমি মাঠে। উভয় গ্রুপ থেকে সেরা দুটি দল উঠবে সেমিফাইনালে। দুটি সেমির লড়াই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের দুই মাঠে। গ্রুপ পর্ব ও সেমির ম্যাচগুলো সকাল ৯টা থেকে শুরু হবে। আর ফাইনাল হবে দিবারাত্রির এবং সরাসরি টেলিভিশনেও সম্প্রচার করা হবে। ফাইনাল ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। ২৮ মার্চ প্রতিদ্বন্দ্বিতা করবে শ্রীলঙ্কা-আফগানিস্তান, ভারত-মালয়েশিয়া এবং বাংলাদেশ-নেপাল ও পাকিস্তান-হংকং। ৩০ মার্চ ভারত-আফগানিস্তান, শ্রীলঙ্কা-মালয়েশিয়া এবং বাংলাদেশ-পাকিস্তান, নেপাল-হংকং ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি ঘটবে। ১ এপ্রিল দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ৩ মার্চ।

শীর্ষ সংবাদ:
বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০         সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে ডিবি         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বৈরুতে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         লেবাননে বিস্ফোরণে কয়েকজন বাংলাদেশি আহত         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা         নরওয়ের ফ্যালকন-২০’র গতিবিধি আটকে দিল রাশিয়ার মিগ-৩১         ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে ভয়াবহ বিস্ফোরণ         চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত        
//--BID Records