শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমার্জিং টিম এশিয়া কাপ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ আজ থেকে মাঠে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ৮ দল নিয়ে এ আসর অনুষ্ঠিত হবে। চার টেস্ট খেলুড়ে দেশ- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনুর্ধ ২৩ দল ছাড়াও আফগানিস্তান, হংকং, নেপাল ও মালয়েশিয়া অংশ নেবে। আজ উদ্বোধনী দিনে হংকংয়ের বিপক্ষে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। ‘বি’ গ্রুপের অপর ম্যাচে পাকিস্তান-নেপাল এবং ‘এ’ গ্রুপে ভারত-শ্রীলঙ্কা ও আফগানিস্তান-মালয়েশিয়া মুখোমুখি হচ্ছে। এ আসরটির টাইটেল স্পন্সর হয়েছে ম্যাক্স গ্রুপ। ফলে টুর্নামেন্টের নাম হবে ম্যাক্স গ্রুপ ইমার্জিং টিম এশিয়া কাপ। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে আয়োজক বিসিবি। সংবাদ সম্মেলনে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং স্পন্সর কোম্পানির পক্ষে ম্যাক্স গ্রুপের কর্ণধার গোলাম মোহাম্মদ আলমগীর।

৮ দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে লড়বে ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও মালেয়েশিয়া। খেলাগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও এমএ আজিজ স্টেডিয়ামে। আর ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও আছে হংকং, নেপাল ও পাকিস্তান। এই খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও একাডেমি মাঠে। উভয় গ্রুপ থেকে সেরা দুটি দল উঠবে সেমিফাইনালে। দুটি সেমির লড়াই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের দুই মাঠে। গ্রুপ পর্ব ও সেমির ম্যাচগুলো সকাল ৯টা থেকে শুরু হবে। আর ফাইনাল হবে দিবারাত্রির এবং সরাসরি টেলিভিশনেও সম্প্রচার করা হবে। ফাইনাল ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। ২৮ মার্চ প্রতিদ্বন্দ্বিতা করবে শ্রীলঙ্কা-আফগানিস্তান, ভারত-মালয়েশিয়া এবং বাংলাদেশ-নেপাল ও পাকিস্তান-হংকং। ৩০ মার্চ ভারত-আফগানিস্তান, শ্রীলঙ্কা-মালয়েশিয়া এবং বাংলাদেশ-পাকিস্তান, নেপাল-হংকং ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি ঘটবে। ১ এপ্রিল দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ৩ মার্চ।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা