বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইমার্জিং টিম এশিয়া কাপ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ আজ থেকে মাঠে গড়াচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ৮ দল নিয়ে এ আসর অনুষ্ঠিত হবে। চার টেস্ট খেলুড়ে দেশ- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনুর্ধ ২৩ দল ছাড়াও আফগানিস্তান, হংকং, নেপাল ও মালয়েশিয়া অংশ নেবে। আজ উদ্বোধনী দিনে হংকংয়ের বিপক্ষে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। ‘বি’ গ্রুপের অপর ম্যাচে পাকিস্তান-নেপাল এবং ‘এ’ গ্রুপে ভারত-শ্রীলঙ্কা ও আফগানিস্তান-মালয়েশিয়া মুখোমুখি হচ্ছে। এ আসরটির টাইটেল স্পন্সর হয়েছে ম্যাক্স গ্রুপ। ফলে টুর্নামেন্টের নাম হবে ম্যাক্স গ্রুপ ইমার্জিং টিম এশিয়া কাপ। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে আয়োজক বিসিবি। সংবাদ সম্মেলনে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং স্পন্সর কোম্পানির পক্ষে ম্যাক্স গ্রুপের কর্ণধার গোলাম মোহাম্মদ আলমগীর।

৮ দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে লড়বে ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও মালেয়েশিয়া। খেলাগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ও এমএ আজিজ স্টেডিয়ামে। আর ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও আছে হংকং, নেপাল ও পাকিস্তান। এই খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও একাডেমি মাঠে। উভয় গ্রুপ থেকে সেরা দুটি দল উঠবে সেমিফাইনালে। দুটি সেমির লড়াই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের দুই মাঠে। গ্রুপ পর্ব ও সেমির ম্যাচগুলো সকাল ৯টা থেকে শুরু হবে। আর ফাইনাল হবে দিবারাত্রির এবং সরাসরি টেলিভিশনেও সম্প্রচার করা হবে। ফাইনাল ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। ২৮ মার্চ প্রতিদ্বন্দ্বিতা করবে শ্রীলঙ্কা-আফগানিস্তান, ভারত-মালয়েশিয়া এবং বাংলাদেশ-নেপাল ও পাকিস্তান-হংকং। ৩০ মার্চ ভারত-আফগানিস্তান, শ্রীলঙ্কা-মালয়েশিয়া এবং বাংলাদেশ-পাকিস্তান, নেপাল-হংকং ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি ঘটবে। ১ এপ্রিল দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ৩ মার্চ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ