বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সিলোনার বাংলা পোস্টে আলোড়ন

স্পোর্টস রিপোর্টার ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে বাংলাদেশকে উদ্দেশে করে ছবি ও বাংলায় ক্যাপশন পোস্ট করেছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সিলোনা। দলের সেরা তারকা ও আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির গোল উদযাপনের ছবি দিয়ে ক্যাপশনে বার্সা লিখেছেÑ ‘আজ কেমন বোধ করছ?’ সঙ্গে বাংলাদেশের পতাকাও পোস্ট করেছে কাতালানরা। বুধবার সন্ধ্যায় নিজেদের অফিসিয়াল পেইজে মেসির ছবি, বাংলাদেশের পতাকা ও বাংলা ক্যাপশন পোস্ট করে ক্লাব বার্সিলোনা। মুহূর্তের মধ্যেই লাইক, কমেন্ট ও শেয়ার সয়লাব হয়ে যায়।

বার্সিলোনার পোস্টের নিচে বাংলাদেশের ভক্তরাই বেশি কমেন্ট করছে। তারা অবাক হয়েছে, হঠাৎ করেই বাংলাদেশকে নিয়ে বার্সলোনার এমন পোস্টে। পাশাপাশি বার্সলোনা ক্লাবকে ধন্যবাদ দিয়েছেÑ বাংলায় লেখা পোস্ট ও বাংলাদেশের পতাকা সংবলিত পোস্ট দেয়ার কারণে। বিষয়টি স্বাধীনতার মাসে বাংলাদেশী দর্শক-সমর্থকদের জন্য দারুণ এক খুশির উপলক্ষ এনে দিয়েছে। মাতৃভাষায় স্ট্যাটাস দেয়ার জন্য বাংলা ভাষাভাষী ভক্ত-সমর্থকরা বার্সা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

ঢাকা ক্রিকেট লীগের দলবদল আজ শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের দলবদল শুরু হচ্ছে আজ। দুইদিন চলবে দলবদল। বিকেল চারটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত দলবদল চলবে। এরপর ৭ এপ্রিল লীগ শুরু হবে। এরআগে ‘প্লেয়ার্স বাই চয়েজে’ দলগুলো দলে ভিড়িয়েছে। এবার আবারও ঐতিহ্যবাহী দলবদল পদ্ধতিতেই ক্রিকেটার দলে ভেড়াবে দলগুলো। দলবদল হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের সিসিডিএম কার্যালয়ে।

এ দলবদলের জন্য পুল ঘোষণা করা হয়েছে। পুলে ১৯ ক্রিকেটার রয়েছেন। তারা হচ্ছেনÑ তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, মোশাররফ হোসেন রুবেল, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তানভীর হায়দার ও শুভাশীষ রায়।

এ্যাডহক কমিটি এ্যাথলেটিক্সে

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রীড়া পরিষদ আইন ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত)-এর ২০ এ (বি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ এ্যাথলেটিক ফেডারেশনের বর্তমান মেয়াদ উত্তীর্ণ কার্যনির্বাহী কমিটির তদস্থলে একটি ৩১ সদস্যবিশিষ্ট এ্যাডহক (অস্থায়ী) কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন এ এস এম আলী কবীর। সাধারণ সম্পাদক হয়েছেন এ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। এছাড়া অন্যান্য পদে আছেন সহ-সভাপতি শাহ্ আলম, ফারুকুল ইসলাম, তোফাজ্জল হোসেন, নুরউদ্দিন চৌধুরী নয়ন, এস এম মোর্তজা রশীদ দারা; যুগ্ম সম্পাদক কিতাব আলী ও ফরিদউদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ জামাল হোসেন।

জাতীয় ক্লাব কাপ সার্ফিং শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্লাব কাপ সার্ফিং টুর্নামেন্টের প্রথম আসর শুরু হচ্ছে আজ শুক্রবার থেকে। পর্যটন নগরী কক্সবাজারের সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে অনুষ্ঠিতব্য দু’দিনব্যাপী প্রতিযোগিতায় ১০টি সার্ফিং ক্লাবের সার্ফাররা অংশ নেবেন। সকাল ১১টায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। বিশেষ অতিথি থাকবেন ল্যাব এইডের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সার্ফিং এ্যাসোসিয়েশনের (বিএসএ) সভাপতি সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশিদ।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার