রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন মাস ধরে ব্যবস্থাপকের পদ শূন্য ॥ গ্রাহকদের ভোগান্তি

  • অগ্রণী ব্যাংকের নেত্রকোনা শাখা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ অগ্রণী ব্যাংক লিঃ-এর নেত্রকোনা শাখার ব্যবস্থাপকের পদটি দীর্ঘ তিন মাস ধরে শূন্য রয়েছে। এ কারণে ব্যাংকটির ঋণদানসহ অন্যান্য কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। গ্রাহকরা ভোগান্তির শিকার হচ্ছেন।

জানা গেছে, অগ্রণী ব্যাংকের ওই শাখায় সর্বশেষ ব্যবস্থাপক ছিলেন আবদুর রহমান। পদোন্নতি পেয়ে গত ১৩ ডিসেম্বর তিনি দায়িত্ব হস্তান্তর করে ময়মনসিংহ সার্কেলে বদলি হন। এরপর থেকে শূন্য পদটিতে ভারপ্রাপ্ত ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন জোনাল অফিসের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আবদুল মান্নান।

কিন্তু ভারপ্রাপ্ত ব্যবস্থাপক হওয়ার কারণে তিনি ব্যাংকের কৃষি ঋণ, সিসি ঋণ, ভোগ্যপণ্য ঋণ, ব্যক্তি ঋণ, মুক্তিযোদ্ধা ঋণ প্রভৃতি ঋণের অনুমোদন দিতে পারছেন না। এ কারণে ওইসব ঋণদান কার্যক্রম প্রায় তিন মাস ধরে বন্ধ আছে।

জানা গেছে, সদর উপজেলার সিংহেরবাংলা ও ঠাকুরাকোনা ইউনিয়নের কৃষি ঋণ বিতরণ হয় ওই শাখা থেকে। কিন্তু ব্যবস্থাপক না থাকায় নতুন ঋণের জন্য আবেদন করতে আসা কৃষকরা ঘুরে ঘুরে যাচ্ছেন।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলার মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরাও ওই শাখা থেকে বেতনভাতা উত্তোলন করেন। তাদের অনেকে বেতনের বিপরীতে ঋণ নিয়ে থাকেন। কিন্তু তারাও ঋণ নিতে পারছেন না। এমনকি সিসি ঋণ, মুক্তিযোদ্ধা ঋণসহ ব্যক্তি পর্যায়ের ঋণও দেয়া সম্ভব হচ্ছে না। এছাড়াও গুরুত্বপূর্ণ এ শাখাটির অন্যান্য কার্যক্রমও ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক এ কে এম আবদুল কাইয়ুম সরকার জানান, খুব দ্রুত সময়ের মধ্যে ওই শাখায় একজন ব্যবস্থাপক নিয়োগ দেয়া হচ্ছে।

দুই কোম্পানির লেনদেন আজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লেনদেন আজ বৃহস্পতিবার চালু হবে। রেকর্ড ডেটের কারণে কোম্পানি দুইটির লেনদেন বন্ধ রয়েছে। কোম্পানি দুইটি হচ্ছেÑ ডাচ্ বাংলা ব্যাংক ও আরএন স্পিনিং মিলস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র জানায়, এর আগে কোম্পানিগুলোর শেয়ারের লেনদেন স্পট মার্কেটে এবং ব্লক/অডলটে শুরু করেছিল; যা মঙ্গলবার শেষ হয়।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)