বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুয়ারেজের গোলে রক্ষা বার্সিলোনার

স্পোর্টস রিপোর্টার ॥ দারুণ সুযোগ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে যাওয়ার। কিন্তু সেভিয়ার মাঠে উল্টো পরাজয়ের শঙ্কায় পড়েছিল দলটি। রিয়াল বেতিসের বিরুদ্ধে গোল হজম করে পিছিয়ে থাকার পর ৯০ মিনিটের সময় লুইস সুয়ারেজের গোলে সমতা ফেরাতে সক্ষম হয় তারা। ১-১ গোলের ড্র নিয়ে তাই স্বস্তিতেই মাঠ ছেড়েছে কাতালানরা। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে এখনও দুই নম্বরে বার্সা। অথচ দুই ম্যাচ কম খেলেও ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।

সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে দুটি করে জয় পরাজয় এবং আগের ম্যাচটি ড্র করে বেশ উজ্জীবিত ছিল স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের ১৩ নম্বরে থাকা বেতিস। তবে এমন দুর্বলতর প্রতিপক্ষকে উড়িয়ে দেবে বার্সা এমনটাই ছিল সবার কাছে অনুমিত। কিন্তু বাস্তবে সেটা হয়নি। ম্যাচ শুরুর পর উল্টোটাই দেখা গেছে। দারুণ খেলতে থাকা বেতিস কোণঠাসা করে রেখেছিল বার্সাকে। কাতালানরা নিজেদের কোনভাবেই মেলে ধরতে পারছিল না। বেতিসের আক্রমণ সামলাতে বেশ কয়েকটি ফাউলও করে বার্সা। এমনকি প্রথমার্ধের একমাত্র হলুদ কার্ড দেখেছেন বার্সার নির্ভরযোগ্য ডিফেন্ডার জেরার্ড পিকে। বেশ কয়েকটি সহজ সুযোগ হাতছাড়া করে বেতিস। ভাগ্যটাও সহায় হয়নি তাদের। রুবেন ক্যাস্ট্রো দারুণ সুযোগ পেয়েছিলেন, কিন্তু তার তীব্র শট গোলপোস্টে লেগে প্রতিহত হয়। পরে ড্যানি সেবালোসও মোক্ষম সুযোগ হাতছাড়া করেন। প্রথমার্ধ শেষ পর্যন্ত গোলশূন্যই থাকে। সর্বশেষ ৯ ম্যাচের ৬টিতেই বার্সিলোনা প্রথমার্ধে কোন গোল করতে পারেনি। আর এ ম্যাচে তারাই ছিল গোল হজমের শঙ্কায়। ভাল ফিনিশিংয়ের ব্যর্থতার কারণেই গোল পায়নি বেতিস। এ কারণে প্রথমার্ধে হতাশা নয়, বরং যেন শেষ হওয়াতে হাফ ছেড়ে বেঁচে যায় বার্সা। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে লুইস এনরিকের শিষ্যরা নিজেদের কিছুটা ফিরে পায়। কিন্তু সমানে-সমান লড়েছে বেতিস। ৭৫ মিনিটের সময় তারাই গোল আদায় করে নেয়। কর্নার থেকে পাওয়া বল গোলমুখে শট নিলে সেটা ফিরিয়ে দেয়ার চেষ্টা করেন গোলরক্ষক টার স্টিগেন। কিন্তু কাছেই সুযোগের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন এ্যালেক্স আলজেরিয়া। দারুণ এক ভলিতে তিনি লক্ষ্যভেদ করেন (১-০)। এর কিছু পরেই অবশ্য গোল পরিশোধ করে ফেলেছিল বার্সা। বদলি খেলোয়াড় আন্দ্রে গোমেস গোল করেছিলেন বলে দাবি করে বার্সা শিবির। তার শটটা ফিরিয়ে দিয়েছিলেন আইসা ম্যান্ডি। কিন্তু ততোক্ষণে বল গোললাইন পেরিয়েছে বলে দাবি করে কাতালানরা। কিন্তু রেফারি সেই দাবি প্রত্যাখ্যান করেন। তাই আর সমতায় আসা হয়নি বার্সার। কিন্তু পরে টিভি রিপ্লেতে দেখা গেছে বলটি গোললাইন সত্যিই পেরিয়ে গিয়েছিল। কিন্তু এরপর থেকে দাপটের সঙ্গে খেলতে থাকে বার্সা। বেশ কয়েকটি সুযোগও আদায় করে নেয়। কিন্তু সমতায় আসতে পারেনি। এদিকে সময় পেরিয়ে যাচ্ছিল। শেষ মিনিটের খেলা তখন। আর ওই সময়ই বার্সার ত্রাতা হয়ে এলেন সুয়ারেজ। চলতি মৌসুমে স্পেনে শীর্ষ গোলদাতা এ স্ট্রাইকার ৯০ মিনিটের সময় বেতিসের জালে বল ঢুকিয়ে সমতা ফেরান (১-১)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর