বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পায়রা বন্দর এলাকায় জমি দখলের অভিযোগ

পায়রা বন্দর এলাকায় জমি দখলের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া ॥ পায়রা বন্দর সংলগ্ন টিয়াখালী ইউনিয়নের ইটবাড়িয়ার বাসিন্দা এস এম সামুয়েল হক তানিমের মালিকানাধীন জমি জোর পূর্বক দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সামুয়েল হক তানিম। তিনি জমি দখলের জন্য এমএম গ্রুপকে দায়ী করেছেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, পায়রা বন্দর এলাকার ইটবাড়িয়া মৌজার ২৫৭ নং খতিয়ানের ৩১৭ নং দাগ থেকে এস এম সামুয়েল হক ২০০৯ সালে দেড় একর জমি ক্রয় করেন। পনের দিন আগে ওই জমির সম্মুখভাগে তানিম ৬টি দোকান ঘর তুলেছিলেন। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম গ্রুপ তার জমি কেনার জন্য প্রস্তাব দেয়া হয়। কিন্তু জমি বিক্রিতে রাজি না হওয়ায় ২০-২৫ জন লোক নিয়ে সন্ত্রাসী স্টাইলে ওই জমি দখলের করে নেয়। বেকু মেশিন দিয়ে সব ভেঙ্গে দেয়া হয়।

এ ঘটনার প্রতিকার চেয়ে তিনি ১০ জানুয়ারি পটুয়াখালীর যুগ্ম জেলা জজের প্রথম আদালতে এম এম বিল্ডার্সের মালিক মো. মহিউদ্দিনসহ অপর তিন জনের বিরুদ্ধে মোকদ্দমা দায়ের করেন। আদালত মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমিতে স্থিতাবস্থা দিয়েছেন। এমনকি উকিল কমিশনার নিযুক্ত করে সরেজমিনে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়। কিন্তু আদালতের স্থিতাবস্থার নিষেধাজ্ঞা অমান্য করে দ্বিতীয় দফায় গত ১৭ জানুয়ারি এবং তৃতীয় দফায় গত ১৯ জানুয়ারি ওই জমিতে প্রবেশ করে বালু ভরাটের কাজ চালানো হয়। আমার কাগজপত্র সঠিক থাকা সত্ত্বেও আইন-আদালতকে এমএম গ্রুপের লোকজন উপেক্ষা করছে। এমএম গ্রুপের স্বত্ত্বাধিকারী মো. মহিউদ্দিন জানান, ওই জমি বন্দোবস্ত প্রাপ্ত জমি। যা ২০০৯ সালের আগেই আদালতের নির্দেশে বন্দোবস্ত বাতিল হয়ে গেছে। প্রকৃত মালিকের কাছ থেকে তিনি কিনেছেন। ওই জমি পাল্টা দখলের জন্য তানিম মুন্সি মরিয়া হয়ে উঠেছেন। তার দাবি তাকে হয়রাণির জন্য অপপ্রচার করা হচ্ছে। তিনি কেনার পরে বাউন্ডারি দেয়ার পরেই ওই জমি দখলের চেষ্টা করা হচ্ছে। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জি এম শাহনেওয়াজ বলেন, সংঘাত এড়াতে দুই পক্ষকেই আমরা থানায় ডেকেছি। উভয় পক্ষের কাগজ পত্র নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি-বর্গের মাধ্যমে সৃষ্ট ঘটনার ফয়সালা হবে বলে জানান।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ