সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যবসা সম্প্রসারণ করবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ খাদ্য খাতের কোম্পানি অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ব্যবসা সম্প্রসারণ করার সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে কোম্পানিটি নুডুলস ও স্ন্যাকস উৎপাদনের দুটি আলাদা ইউনিট স্থাপন করতে। এছাড়াও নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন মেশিনারিজ আমদানি করবে তারা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যবসা সম্প্রসারণে কোম্পানিটি মোট ৭০ কোটি ৬০ লাখ টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। এর একটি বড় অংশ নিজস্ব তহবিল থেকে যোগান দেয়া হবে। বাকি অর্থের সংস্থান করা হবে ব্যাংক ঋণের মাধ্যমে। মঙ্গলবার অনুষ্ঠিত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের বৈঠকে ব্যবসা সম্প্রসারণের বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুসারে, কোম্পানিটি একটি নুডুলস উৎপাদন ইউনিট স্থাপন করবে। জাপান থেকে নুডুলস উৎপাদন ও প্যাকেজিংয়ের মেশিন আমদানি করা হবে, যাতে ব্যয় হবে ১৮ কোটি ৭০ লাখ টাকা। এই ইউনিটের বার্ষিক উৎপাদন ক্ষমতা হবে ৯ হাজার টন। এছাড়া কোম্পানিটি ৭ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে বার্ষিক ৩ হাজার ৭০০ টন উৎপাদন ক্ষমতার একটি স্ন্যাকস উৎপাদন ইউনিট স্থাপন করবে। চিন থেকে এর মেশিনারিজ আমদানি করা হবে। উৎপাদিত পণ্যের মোড়কজাতকরণের জন্য অলিম্পিক ইন্ডাস্ট্রিজ একটি কার্টন উৎপাদন ইউনিট বসাবে। এই ইউনিটের জন্য ১২ কোটি টাকা ব্যয়ে চিন থেকে মেশিনারিজ আমদানি করা হবে। এই ইউনিটের বার্ষিক কার্টন উৎপাদন ক্ষমতা হবে ৬ কোটি ৬০ লাখ পিস। বিস্কিট জাতীয় পণ্য উৎপাদনে কোম্পানিটি একটি টানেল ওভেন (বিশেষ চুল্লি) ও আনুষঙ্গিক যন্ত্রপাতি আমদানি করবে। ভারত ও চীন থেকে এসব যন্ত্রপাতি আমদানি করা হবে, যাতে ব্যয় হবে ৭ কোটি ২০ লাখ টাকা। চুল্লিটির বার্ষিক উৎপাদন ক্ষমতা ধরা হয়েছে ১ হাজার ৮০০ মেট্রিক টন। এছাড়া কুতুবপুরে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গণে ৮৮ হাজার বর্গফুটের বিল্ডিং এবং সাব-স্টেশনের নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয় মঙ্গলবারের পর্ষদ বৈঠকে। এতে ব্যয় হবে ২৫ কোটি টাকা।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে