শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্যমেলায় কেনাকাটার সঙ্গে বাড়তি বিনোদন ‘সেলফি’

অর্থনৈতিক রিপোর্টার ॥ সেলফি নেশায় আসক্ত এখন অনেকেই। একটু ভাল ব্যাকগ্রাউন্ড, ভাল জায়গা পেলে বা বিভিন্ন মেলা কিংবা কোন অনুষ্ঠানে গেলে অনেকেই ব্যস্ত হয়ে পড়েন সেলফি তুলতে। নিজে কিংবা প্রিয়জনের সঙ্গে সেই মুহূর্তটা স্মৃতি করে রাখতে ফ্রেমবন্দী হতে দেরি করেন না সেলফি আসক্তরা। বিশেষ করে, উঠতি বয়সী তরুণ-তরুণীরা সেলফিতে বেশি আসক্ত। বাড়তি বিনোদন আর স্মৃতি ধরে রাখার বিষয়টিকে গুরুত্ব দিয়ে এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ওয়ালটন করেছে সেলফি কর্নার। ক্রেতা-দর্শনার্থীদের বিনোদনে সঙ্গী হতে একমাত্র ওয়ালটনই করেছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর আকর্ষণীয় সেলফি কর্নার। বাণিজ্যমেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে প্রবেশ ফটকের বাইরে হাতে বাম পাশে লিফটের কাছে করা হয়েছে ওয়ালটন সেলফি কর্নার। বাণিজ্যমেলায় পাঁচ বছর ধরে ওয়ালটনের প্যাভিলিয়নে লিফট স্থাপন করা হচ্ছে। আর এ বছরই বিক্রির জন্য প্রথম লিফট প্রদর্শনী করছে এই স্বনামধন্য প্রতিষ্ঠানটি।

প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত সেলফিপ্রেমীদের পদচারণায় মুখর থাকে ওয়ালটন সেলফি কর্নার। শিশু-কিশোর, তরুণ-তরুণী, মধ্যবয়সী এমনকি বৃদ্ধদেরও সেলফি তুলতে দেখা যায়। কারও সঙ্গে স্ত্রী, কারও সঙ্গে প্রেমিকা, কেউ কেউ বন্ধুদের সঙ্গে আবার কেউ কেউ বাবা-মা ও স্বজনদের সঙ্গে সেলফি তুলছেন। রীতিমতো লাইন ধরে দাঁড়াতে হচ্ছে। সেলফির তোলার আনন্দ থেকে বঞ্চিত হননি বিদেশীরাও। ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর (পিআর এ্যান্ড মিডিয়া) হুমায়ূন কবীর বলেন, ‘মানুষ এখন এতই কর্মচঞ্চল যে ব্যস্ততার কারণে হাসতে ভুলে গেছে। আমরা মনে করি যিনি খুব বেশি হাসেন তার মনটা খুব ভাল থাকে। চিকিৎসকরাও বলেন, হাসলে রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়। যান্ত্রিকতার এই ইট-কাঠ-পাথরে ঘেরা ঢাকা শহরে চিত্তবিনোদনের বড়ই অভাব। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা হচ্ছে একটি মিলনমেলা। এই মিলনমেলায় সত্যিকার অর্থে ক্রেতা ও দর্শনার্থীদের সামান্যতম হলেও বিনোদন দিতে ওয়ালটন সেলফি কর্নার অগ্রণী ভূমিকা রাখছে। ক্রেতা-দর্শনার্থীদের বিনোদনে ভিন্ন মাত্রা যোগ করার বিষয়টি মাথায় রেখেই ওয়ালটন সেলফি কর্নার করা হয়েছে।

সোমবার বাণিজ্যমেলায় সরেজমিন ঘুরে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সেলফিতে মজে থাকতে দেখা যায়। মেলায় এসে স্কুল-কলেজ পড়ুয়ারা যেমন সেলফি তুলছেন। সেলফি তোলায় পিছিয়ে নেই বয়স্করাও। বাণিজ্যমেলায় সেলফি উৎসব কেউ মেলায় প্রবেশের আগে, কেউ ভেতরে প্রবেশ করেই, কেউ ছোটদের খেলনার কাছে, কেউ আইসক্রিম খেতে খেতে, কেউ সেলফি তুলছেন কোন প্রিয় জিনিস কেনার সময় প্রিয় মানুষদের সঙ্গে। সেলফি তুলতে বিভিন্ন প্রতিষ্ঠান নির্দিষ্ট কর্নারও তৈরি করেছে। আবার বাণিজ্যমেলায় অনেক প্রতিষ্ঠান খুব কম দামে স্মার্টফোন দিচ্ছে। এর মধ্যে সেলফিমুড ভাল মোবাইলগুলোর চাহিদাই বেশি বলে বিভিন্ন কোম্পানির বিক্রয়কর্মীরা জানায়।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ