মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর গাড়িবহরে ঢোকা ৩ যুবক কারগারে

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে ব্যক্তিগত গাড়ি নিয়ে ঢুকে পড়ার অভিযোগে গ্রেপ্তার তিন যুবককে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত। নতুন করে রিমান্ড আবেদন না থাকায় মহানগর হাকিম মো. আহসান হাবীব বৃহস্পতিবার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিদের জামিন চাওয়া হলে তার শুনানি নিয়ে বিচারক রোববার আবার শুনানির দিন রাখেন বলে আসামিপক্ষের অন্যতম আইনজীবী শাহীন বেপারী জানান।

এই তিন যুবক হলেন- মুঈদ আহমেদ (২০), শেখ শাহরিয়ার করিম (২১) ও তাহসিন রেজা (২১)। এদের মধ্যে শাহরিয়ারের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়। তার বাবা শেখ মো. রেজাউল ইসলাম ঢাকা বারের একজন আইনজীবী। মুঈদের গ্রামের বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জে, তাহসিনের বাড়ি রংপুরের আলমনগরে।

আসামিদের অনুপস্থিতিতে বিকালে বিচারকের খাসকামরায় জামিন আবেদনের শুনানির সময় রেজাউল ইসলাম এবং ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিএনপি সমর্থক আইনজীবী মো. ইকবাল হোসেনসহ আরও কয়েকজন আইনজীবী ছিলেন।

আসামিপক্ষের প্রধান আইনজীবী বলেন, মামলাটি জামিনযোগ্য ধারায় করা হয়েছে। কোনো নাশকতার উদ্দেশ্য তাদের ছিল না। প্রধানমন্ত্রীর গাড়িবহর চলে যাওয়ার পর তারা ওই রাস্তায় প্রাইভেট কার নিয়ে ঢুকে পড়ে। আসামিরা ভালো ছাত্র। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত। তাছাড়া শাহরিয়ার এ আদালতের একজন জ্যেষ্ঠ আইনজীবীর সন্তান। তিনি নিজে অথবা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জামিনদার থাকবেন।

এ সময় বিচারক বলেন, আমরা আইনজীবীদের ঘনিষ্ঠ আত্মীয়-স্বজন হলে আসামিদের জামিনের বিষয় বিবেচনার চেষ্টা করি। কিন্তু বিষয়টি যেহেতু স্পর্শকাতর, তাই টেকনিক্যাল কারণে আমি তাদের জামিন দিতে পারছি না।

আগামী রোববার আবার জামিন শুনানির দিন রাখেন তিনি।

শীর্ষ সংবাদ:
জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী         রাঙ্গামাটিতে জেএসএস কমান্ডারকে গুলি করে হত্যা         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         চট্টগ্রামে ভেঙে পড়লো বিএনপি নেতাদের সমাবেশ মঞ্চ         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মিজ অ্যান্ডারসন পদত্যাগের পর ফের পদে ফিরলেন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে