শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

নাশকতা মামলায় ৫ জামায়াত কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নাশকতা ও পুলিশ সদস্য হত্যা মামলার চার্জশীটভুক্ত পলাতক পাঁচজন জামায়াত কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। বুধবার রাতে ও বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে নীলফামারীর জলঢাকা থানা পুলিশ এদের গ্রেফতার করে। আসামিরা দীর্ঘদিন পলাতক ছিল। জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ সদস্য হত্যা ও নাশকতার চার্জশীটভুক্ত পলাতক আসামি এরা। এরা হলো, কাঠালী ইউনিয়নের উত্তর দেশীবাই গ্রামের মৃত হোসেন আলীর ছেলে হামিদুর রহমান (৫৫), একই ইউনিয়নের দক্ষিণ দেশীবাই গ্রামের অহর আলীর উদ্দিনের দুই ছেলে হামিদুল ইসলাম(৫০) ও আব্দুল হামিদ (৪০), কৈমারী ইউনিয়নের গাবরোল গ্রামের মৃত জহুর উল্লার ছেলে আব্দুল আজিজ (৩৮) এবং মীরগঞ্জ ইউনিয়নের পশ্চিম শিমুলবাড়ি গ্রামের মৃত কছির উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন (৫৫)। তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। সূত্রমতে, পুলিশ সদস্য আজিজুল ইসলাম (৪৮) দায়িত্ব পালনের সময় জামায়াত শিবিরের নাশকতার হামলায় গুরুত্ব আহত হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

তিন দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২২ ডিসেম্বর ॥ আমতলী পৌর শহরের কলেজ রোডে বুধবার রাতে ভয়াবহ অগ্নিকা-ে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৪ লাখ টাকা। জানা গেছে, পৌর শহরের আমতলী সরকারী কলেজ রোডের স্টার মেডিকেল হলের উপর দিয়ে রাত সোয়া আটটার দিকে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ইদ্রিস মিয়ার কফি হাউজ, ডা. কেশব চন্দ্রের ডেন্টাল ক্লিনিকসহ তিনটি দোকান পুড়ে যায়। খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালীর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৪ লক্ষ টাকা।

ময়মনসিংহে শিক্ষক সমাবেশ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ স্বীকৃতি প্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে ময়মনসিংহে বিভাগীয় সমাবেশ করেছে শিক্ষক সমাজ। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন ময়মনসিংহ বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে শহরের রেলওয়ে স্টেশনের কৃষ্ণচূড়া চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি সুরুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ এশারত আলী। বক্তব্য রাখেন সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফয়েজুর রহমান ফকির, ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরীফুজ্জামান আগা খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিবলি, ডিকেজিএস ইউনাইটেড কলেজের অধ্যক্ষ মাসুদুল হাসান আরিফ, নেত্রকোনা জেলা সভাপতি মোঃ আব্দুল লতিফ, শেরপুর জেলা সভাপতি অধ্যক্ষ আরিফুর রহমান, টাঙ্গাইল জেলা সভাপতি শেখ রফিকুল ইসলাম প্রমুখ। বক্তারা দীর্ঘ এক যুগ ধরে বিনা বেতনে পাঠদানকারী স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আহ্বান জানান। দাবি আদায় না হলে আগামী ৮ জানুয়ারি ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচী পালনের ঘোষণা দেয়া হয়।

দুই বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ফেঞ্চুগঞ্জ উপজেলার গঙ্গাপুর গ্রামে বুধবার রাতে দুটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। রাতে গঙ্গাপুরের চান মিয়া ও ময়না মিয়ার বাড়িতে হামলা চালায় ডাকাত দল। ১০/১২ জনের সশস্ত্র ডাকাত দল গ্রিলের তালা ভেঙ্গে ঘরে ঢুকে চান মিয়ার পরিবারর লোকদের এক রুমে বন্দী করে স্বর্ণ, নগদ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এরপর ডাকাত দল হামলা চালায় ময়না মিয়ার বাড়িতে। একই কায়দায় প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা।

প্রতিবন্ধী কিশোরী ধর্ষিত, ধর্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খালিশপুরে এক অটোরিক্সা চালকের বাক প্রতিবন্ধী কিশোরী কন্যা (১৫) ধর্ষিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের নিকটবর্তী একটি মুদি দোকানে এ ঘটনা ঘটে। ধর্ষণের অভিযোগে মুদি দোকনদার আব্দুস সালামকে (৬৪) পুলিশ গ্রেফতার করেছে। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে খালিশপুর থানায় মামলা করেছেন। জানা গেছে, খুলনা মহানগরীর খালিশপুর থানাধীন ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের নিকটে খালিশপুর নিউ কলোনির ১৯নং রোডে আব্দুস সালামের একটি মুদি দোকান রয়েছে। ওই দেকানে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে স্থানীয় বাসিন্দা অটোরিক্সা চালকের বাক প্রতিবন্ধী কিশোরী কন্যা বিস্কুট কিনতে যায়। এ সময় কৌশলে দোকানদার আব্দুস সালাম মেয়েটিকে তার দোকানের পিছনে ঘরের বর্ধিত অংশে নিয়ে ধর্ষণ করে। পরে ওই কিশোরী বাসায় গিয়ে তার মাকে ইশারায় ঘটনা জানালে তিনি এলকাবাসীকে নিয়ে দোকানে গিয়ে সালামকে পিটুনী দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে।

ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ ডিসেম্বর ॥ ৪র্থ শ্রেণী পড়ুয়া এক শিশু ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামুন মিয়াকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। এদিকে রক্তাক্ত অবস্থায় গুরুতর আহত ওই ছাত্রীকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলার চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর ইউনিয়নে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা যায়, চৌদ্দগ্রাম উপজেলার কালিকাপুর গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে দুই সন্তানের জনক মামুন মিয়া পার্শ্ববর্তী কিংছুফুয়া গ্রামের একটি জমিতে নাড়া কাটার সময় ওই ছাত্রীকে ধর্ষণ করে। এ সময় মেয়েটির ডাক-চিৎকারে স্থানীয় লোকজন তাকে আটক করে।

ফরম পূরণের অতিরিক্ত ফি ॥ প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ এইচএসসির ফরম পূরণের অতিরিক্ত টাকা নেয়ার প্রতিবাদে দিনাজপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নে ঝাড়বাড়ী চৌরাস্তার মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে ঝাড়বাড়ী কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মানববন্ধনে শিক্ষার্থী এবং অভিভাবকরা এ কর্মসূচীতে অংশগ্রহণ করে। বক্তারা অভিযোগ করেন, কেন্দ্র ফিসহ এইচএসসি পরীক্ষার ফরম পূরণে সর্বোচ্চ দুই হাজার ২৭৫ টাকা ফি নেয়ার নিয়ম রয়েছে। অথচ ঝাড়বাড়ী কলেজে ফরম পূরণে অতিরিক্ত ফি নেয়া হচ্ছে। প্রত্যেক পরীক্ষার্থীর কাছে ৩ হাজার থেকে ৩ হাজার ২০০ টাকা পর্যন্ত ফি নেয়া হচ্ছে বলে তারা দাবি করেন। মানববন্ধন চলাকালে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ময়নুল ইসলাম এবং পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আয়নাল হক, মামুনুর রশিদ প্রমুখ।

মেঘনা উপজেলা ভাইস চেয়ারম্যান জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ ডিসেম্বর ॥ মেঘনা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম তাজকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। সরকারী কাজে বাধাদানসহ কর্মকর্তাদের হুমকি প্রদানের অভিযোগে বুধবার রাতে মেঘনা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের করিমাবাদ গ্রামে ২৭ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি ব্রিজের কাজ বন্ধ করে দেন মেঘনা উপজেলার ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ। খবর পেয়ে গত সোমবার ওই ব্রিজ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন আক্তার সুমী ও অন্য কর্মকর্তারা। এ সময় সেখানে উপজেলা ভাইস চেয়ারম্যান উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্য কর্মকর্তা-কর্মচারীদের হুমকি প্রদান করেন।

তাজপুর ডিগ্রী কলেজকে জাতীয়করণের দাবি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ১৯৭২ সালে প্রতিষ্ঠিত তাজপুর ডিগ্রী কলেজকে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত না করে নবনির্মিত তাজপুর মহিলা কলেজকে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করায় ক্ষোভ প্রকাশ করেছেন ওসমানীনগর উপজেলাবাসী। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে কলেজ সংশ্লিষ্টরা বলেন, তাজপুর ডিগ্রী কলেজ ওসমানীনগর তথা বিশ্বনাথ ও বালাগঞ্জের সবচেয়ে প্রাচীন উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠান। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় এ অঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমরেড আজহার আলী ও কমরেড আসাদ্দর আলী এবং এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের প্রচেষ্টায় কলেজটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে কলেজটি এলাকার শিক্ষার প্রসারে নিরবচ্ছিন্ন ভূমিকা পালন করে আসছে। বর্তমানে কলেজটিতে ৩টি বিষয়ে অনার্স কোর্স চালু আছে। উচ্চ মাধ্যমিক ও ডিগ্রীসহ কলেজে অধ্যয়নরত ছাত্রছাত্রীর সংখ্যা দুই সহস্রাধিক। সিলেট-ঢাকা মহাসড়কের পার্শ্বে প্রায় ১০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত কলেজটির অবকাঠামোসহ সামগ্রিক পরিবেশ অত্যন্ত মনোরম।

তিন মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ শহরের হোটেল- মোটেল জোনের কলাতলী থেকে সাড়ে ৩ হাজার ইয়াবা ও নগদ টাকাসহ ৩ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। বুধবার রাতে কলাতলী ডলফিল মোড় এলাকায় এ অভিযান চালানো হয়।

র‌্যাব-৭ জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় পশ্চিম লারপাড়ার মোঃ রহিম উল্লাহ, সেন্টমার্টিন পশ্চিম পাড়ার সিরাজুল ইসলাম ও টেকনাফ পুরাতন পল্লন পাড়ার গোদার বিলের মোঃ ছিদ্দিককে আটক করা হয়েছে। দেহতল্লাশি করে ইয়াবাগুলো পাওয়া যায়।

পরকীয়া ॥ ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২২ ডিসেম্বর ॥ কমলনগর শাখা সোনালী ব্যাংক কর্মকর্তা খালেদ মোহাম্মদ আলীকে কারাগারে প্রেরণ করে আদালত। বৃহস্পতিবার দুপুরে আমলী আদালত কমলনগর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ক্ষমতাপ্রাপ্ত) (জিআর মামলা নং ১২৭/১৬) তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট রহিম গাজী খবরটি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, গত ৫ নবেম্বর বাদী সেলিম তার স্ত্রীর সাথে খালেদ মোহাম্মদ আলীর পরকীয়া সম্পর্কের জের ধরে ব্যাংক কর্মকর্তা খালেদ মোহাম্মদ আলী সেলিমকে গরম পানিতে জলসে দেয়।

শীর্ষ সংবাদ:
আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি         রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         তারেক জিয়াকে দেশে ফেরাতে আলোচনা চলছে : তথ্যমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         বিশ্বমানের ক্যানসার চিকিৎসা মিলবে গণস্বাস্থ্যে         নিষেধাজ্ঞা সরিয়ে বাংলাদেশে গম পাঠাবে ভারত         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বিদেশে প্রশিক্ষণে গিয়ে পুলিশের ২ সদস্য লাপাত্তা         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব