সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিল্পী ঐক্যজোটের উদ্যোগ

স্টাফ রিপোর্টার ॥ দেশের সাংস্কৃতিক অঙ্গনের সকল কর্মীর সম্মিলিত একটি প্লাটফর্ম তৈরিতে কাজ করছে শিল্পী ঐক্যজোট নামের একটি সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রকর্মীদের নিয়ে একটি জোটের মাধ্যমে সংশ্লিষ্টদের একটি কমিটি গঠনের চেষ্টা চলছে। উদ্দেশ্য পারস্পরিক যোগাযোগ রক্ষার মাধ্যমে শিল্পী ও সংস্কৃতি কর্মীদের কল্যাণে কাজ করা।

জোটের মাধ্যমে শিল্পীদের মধ্যে একটা ইউনিটি তৈরি হবে যার মাধ্যমে, সারাদেশ থেকে শুধু নয়, বাইরের শিল্পীদের মধ্যে ঐক্য, পারস্পরিক মেলবন্ধন তৈরিতে কাজ করবে এ সংগঠন। শিল্প সংস্কৃতি সংশ্লিষ্টদের জন্য ভূমিকা রাখতে শিল্পী ঐক্যজোট এ অঙ্গনের মানুষের মধ্যে সমন্বয় করার চেষ্টা করছে। বাংলাদেশী, সংস্কৃতির পক্ষে, সংস্কৃতিমনাদের পক্ষে তাদের কল্যাণে কাজ করছে এই জোট। সংগঠনের উদ্যোক্ত নাট্যনির্দেশক জিএম সৈকত। উপদেষ্টা হিসেবে আছেন জনপ্রিয় নাট্যাভিনেতা ডিএ তায়েবসহ অনেকে। জোটের কার্যক্রমের মধ্যে দুস্থ শিল্পীদের সহায়তা করা অন্যতম উদ্দেশ্য।

ইতোমধ্যে এই সংগঠনের পক্ষ থেকে একাধিক শিল্পীকে সহায়তার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। জোটের কার্যক্রমের অংশ হিসেবে ধর্মীয় রীতি-নীতিকে শ্রদ্ধা জানাতে এখন থেকে শূটিং চলাকালে আজানের সময় এবং শুক্রবার পবিত্র জুমার নামাজের জন্য এক ঘণ্টা করে শূটিং বিরতির সিদ্ধান্ত নিয়েছে জোটের সদস্যরা। সম্প্রতি জিএম সৈকত পরিচালিত ধারাবাহিক ‘ডিবি’ নাটকের শূটিং ইউনিটে শিল্পী ঐক্যজোটের উপদেষ্টা ও জনপ্রিয় অভিনেতা ডিএ তায়েব এ উদ্যোগ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা ড. এনামুল হক, কল্যাণ কোরাইয়া, অভিনেত্রী অপসরা সুহি, অনন্যা অনু, পরিচালক রাকীব হায়দার, চিত্রগ্রাহক কেএইচ সোহেল প্রমুখ। জিএম সৈকত শূটিং চলাকালীন অন্য ইউনিটকেও এই উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশের অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট