বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিল্পী ঐক্যজোটের উদ্যোগ

স্টাফ রিপোর্টার ॥ দেশের সাংস্কৃতিক অঙ্গনের সকল কর্মীর সম্মিলিত একটি প্লাটফর্ম তৈরিতে কাজ করছে শিল্পী ঐক্যজোট নামের একটি সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রকর্মীদের নিয়ে একটি জোটের মাধ্যমে সংশ্লিষ্টদের একটি কমিটি গঠনের চেষ্টা চলছে। উদ্দেশ্য পারস্পরিক যোগাযোগ রক্ষার মাধ্যমে শিল্পী ও সংস্কৃতি কর্মীদের কল্যাণে কাজ করা।

জোটের মাধ্যমে শিল্পীদের মধ্যে একটা ইউনিটি তৈরি হবে যার মাধ্যমে, সারাদেশ থেকে শুধু নয়, বাইরের শিল্পীদের মধ্যে ঐক্য, পারস্পরিক মেলবন্ধন তৈরিতে কাজ করবে এ সংগঠন। শিল্প সংস্কৃতি সংশ্লিষ্টদের জন্য ভূমিকা রাখতে শিল্পী ঐক্যজোট এ অঙ্গনের মানুষের মধ্যে সমন্বয় করার চেষ্টা করছে। বাংলাদেশী, সংস্কৃতির পক্ষে, সংস্কৃতিমনাদের পক্ষে তাদের কল্যাণে কাজ করছে এই জোট। সংগঠনের উদ্যোক্ত নাট্যনির্দেশক জিএম সৈকত। উপদেষ্টা হিসেবে আছেন জনপ্রিয় নাট্যাভিনেতা ডিএ তায়েবসহ অনেকে। জোটের কার্যক্রমের মধ্যে দুস্থ শিল্পীদের সহায়তা করা অন্যতম উদ্দেশ্য।

ইতোমধ্যে এই সংগঠনের পক্ষ থেকে একাধিক শিল্পীকে সহায়তার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। জোটের কার্যক্রমের অংশ হিসেবে ধর্মীয় রীতি-নীতিকে শ্রদ্ধা জানাতে এখন থেকে শূটিং চলাকালে আজানের সময় এবং শুক্রবার পবিত্র জুমার নামাজের জন্য এক ঘণ্টা করে শূটিং বিরতির সিদ্ধান্ত নিয়েছে জোটের সদস্যরা। সম্প্রতি জিএম সৈকত পরিচালিত ধারাবাহিক ‘ডিবি’ নাটকের শূটিং ইউনিটে শিল্পী ঐক্যজোটের উপদেষ্টা ও জনপ্রিয় অভিনেতা ডিএ তায়েব এ উদ্যোগ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা ড. এনামুল হক, কল্যাণ কোরাইয়া, অভিনেত্রী অপসরা সুহি, অনন্যা অনু, পরিচালক রাকীব হায়দার, চিত্রগ্রাহক কেএইচ সোহেল প্রমুখ। জিএম সৈকত শূটিং চলাকালীন অন্য ইউনিটকেও এই উদ্যোগের সঙ্গে একাত্মতা প্রকাশের অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা