রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাস্ত্রো ছিলেন ‘পাশবিক স্বৈরাচারী শাসক’: ট্রাম্প

কাস্ত্রো ছিলেন ‘পাশবিক স্বৈরাচারী শাসক’: ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ কিউবার সমাজতান্ত্রিক বিপ্লবের মহান নেতা ও সাবেক প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোকে ‘পাশবিক স্বৈরাচারী শাসক’ বলে আখ্যায়িত করেছেন যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার (২৭ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত খবরে এমনটাই জানা গেছে।

বিবৃতিতে ট্রাম্প বলেন, পুরো বিশ্ব ‘পাশবিক স্বৈরাচারী শাসক’র মরে যাওয়া উদযাপন করছে, যে কিনা তার দেশের জনগণকে প্রায় ৬ দশকের বেশি সময় ধরে নির্যাতন করেছেন।

কিউবার এই বিপ্লবী নেতা মারা যাওয়ার ঘণ্টা কয়েক পরে এ বিবৃতি দিয়ে এমন মন্তব্য করেন বিভিন্ন সময় বক্তব্য দিয়ে সমালোচনা সৃষ্টি করা ট্রাম্প।

এর আগে মাইক্রোব্লগিং সাইট টুইটারে ট্রাম্প লেখেন- ‘ফিদেল কাস্ত্রো ইজ ডেড!’

টুইটারে ট্রাম্পের বার্তায় বিস্ময়সূচক (!) চিহ্নের ব্যবহার দেখে অনেকেই মনে করছেন- ফিদেল কাস্ত্রোকে হেয় বা ছোট করতেই তিনি এ চিহ্নটি ব্যবহার করেছেন। এ নিয়ে ট্রাম্পের সমালোচনাও করছেন তারা।

কিউবার রাজধানী হাভানার একটি হাসপাতালে বাংলাদেশ সময় শনিবার (২৬ নভেম্বর) সকালে মারা যান দেশটির অবিসংবাদিত বিপ্লবী এই নেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯০ বছর।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘