সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিস্কুটের বাক্সে শিশু পাচার ॥ পশ্চিমবঙ্গে গ্রেফতার ১৪

ভারতের পশ্চিমবঙ্গে একটি বড় শিশু পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলগুলো থেকে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তর চব্বিশ পরগরার বাদুড়িয়াতে প্রথম এ চক্রটির সন্ধান পায় পুলিশের সিআইডি। খবর বিবিসির।

সিআইডি জানিয়েছে, বিস্কুটের বাক্সে ভরে তিনটি সদ্যজাত শিশু পাচার করার চেষ্টা হচ্ছিল ওই সময়ে। শেষ মুহূর্তে খবর পেয়ে বাদুড়িয়ার একটি নার্সিং হোমে পৌঁছে সিআইডি হাতেনাতে ধরে ফেলে পাচারকারীদের। গ্রেফতার করা হয় নার্সিং হোমের মালিক, নার্স, স্বেচ্ছাসেবী সংগঠনের কর্ত্রী, আদালতকর্মীসহ মোট আটজনকে। একজন চিকিৎসক পলাতক। ধৃতদের জেরা করে সিআইডির অনুমান, গত তিন বছরে প্রায় ৩০টি শিশুকে এভাবেই পাচার করে দেয়া হয়েছে ভারতের বিভিন্ন অঞ্চলে। একটি শিশুকে বিদেশেও পাচার করা হয়েছে বলে ধৃতরা জেরায় জানিয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করেই গত দুদিনে তল্লাশি চলেছে মধ্য কলকাতা ও দক্ষিণ পশ্চিম কলকাতার দুটি নার্সিং হোমে। বৃহস্পতিবার গ্রেফতার হয়েছে আরও দুজন। এদের মধ্যে একজন বেহালা অঞ্চলের একটি নার্সিং হোমের কর্ত্রী, অন্যজন মধ্য কলকাতার কলেজ স্ট্রিট এলাকার একটি নার্সিং হোমের মালিক।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         পূজামণ্ডপে হামলা: যুবদল-জামায়াতের গ্রেফতার ১১         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে