বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

৭ বসতঘর ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩১ অক্টোবর ॥ শেরপুরে এক ভয়াবহ অগ্নিকা-ে মালামাল ও নগদ টাকাসহ সাত বসতঘর ভস্মীভূত হয়েছে। সোমবার ভোরে উপজেলার লছমনপুর ইউনিয়নের চরাঞ্চল কৃষ্ণপুর গ্রামে ওই অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ২৫ লক্ষাধিক টাকা। জানা যায়, ভোর ৪টার দিকে কৃষ্ণপুর গ্রামের কৃষক সুরুজ আলীর টিনের বসতঘর থেকে বিদ্যুতের শর্টসার্কিটে অগ্নিকা-ের সূত্রপাত হয়। সঙ্গে সঙ্গেই আগুন ছড়িয়ে পড়ে পাশের আব্দুল করিম, হানিফ উদ্দিন, মানিক মিয়া ও ফজল আলীর বসতঘরে। একপর্যায়ে হানিফ ও ফজলের দুটিসহ মোট সাতটি ঘরের আসবাবপত্র, কাপড়-চোপড়, ধান-চাল ও নগদ টাকা পুড়ে ভস্মীভূত হয়।

সিরাজগঞ্জে স্কুলছাত্রী অপহরণ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রবিবার রাতে প্রাইভেট পড়ে বাসায় ফেরার পথে শহরের কালিবাড়ী এলাকা থেকে রিয়া খাতুন (১৪) নামের নবম শ্রেণীর এক স্কুলছাত্রীকে অপহরণ করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। অপহরণকারী চক্র জোরপূর্বক রিয়াকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ সময় তার বড় বোন রুকসিকে ধাক্কা দিয়ে আহত করা হয়েছে। অপহৃত রিয়া খাতুন কালিবাড়ী মহল্লার রায়হান আলীর মেয়ে ও গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। সদর থানার ওসি হেলাল উদ্দিন জানান, রাতে কোচিং করে হেঁটে হেঁটে বাড়ি ফিরছিল রিয়া ও তার বড়বোন রুকসি। তারা কালিবাড়ী মসজিদ এলাকায় পৌঁছলে মামুন নামে এক বখাটে তার তিন সহযোগীসহ মাইক্রোবাসে করে এসে রিয়াকে জোর করে তুলে নিয়ে যায়।

পাথর চাপা পড়ে শিশু শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ উল্লাপাড়ায় সোমবার সকালে আমান সিমেন্টের কারখানায় পাথর চাপা পড়ে হৃদয় (১২) নামের এক শিশু শ্রমিক নিহত এবং ফজর আলী নামের আরেক শ্রমিক আহত হয়েছে। নিহত হৃদয় (১২) স্থানীয় খন্দকার আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র এবং স্কুল ছুটিকালীন সময় বাবার সঙ্গে এই প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করে। জানা যায়, উল্লাপাড়া পৌর এলাকার ভট্টকাওয়াক মহল্লায় অবস্থিত আমান সিমেন্ট কারখানার ভেতরে ১০ থেকে ১৭ বছরের শিশুদের নিম্ন মজুরি দিয়ে ভারি কাজ করানো হয় সোমবার সকালে মেশিনে হাত দিয়ে পাথর ভেতরে দেবার সময় শিশু শ্রমিক হৃদয় ও ফজর আলী পাথর চাপা পড়ে। মুমূর্ষু অবস্থায় দেড় ঘণ্টা পর তাদের উদ্ধার করে উল্লাপাড়া ২০ শয্যা হাসপাতালে ভর্তি করা হলে হৃদয়কে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গানে গানে লিপু হত্যার বিচার দাবি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে গণসংগীতের আয়োজন করেছে শিক্ষার্থীরা। সোমবার সকালে বিভাগের সামনে এ কর্মসূচী পালন করে। এ সময় লিপুকে নিয়ে রচিত ‘হলের ভিতর লিপু মরলো/প্রশাসনের ঘুম না ভাঙলো/দিনের পর দিন চলে যায় বিচার মেলে না’সহ নানা ধরনের প্রতিবাদী গান করেন শিক্ষার্থীরা। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন। লিপু হত্যার বিচার দাবিতে প্রদীপ প্রজ্বালন, গণস্বাক্ষর, পথনাটক ও গণসংগীতসহ নানা কর্মসূচী পালন করে আসছে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। হত্যাকারীদের ধরতে সাংবাদিকতা বিভাগের দেয়া সাতদিনের আল্টিমেটাম সোমবার শেষ হয়। প্রসঙ্গত, গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের পেছনের নর্দমা থেকে মোতালেব হোসেন লিপুর রক্তাক্ত-বিবস্ত্র লাশ উদ্ধার করা হয়।

অস্ত্রসহ সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে একটি বিদেশী পিস্তল, ম্যাগজিন, গুলি ও ধারালো অস্ত্রসহ মোজাফ্ফর হোসেন নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। সোমবার ভোরে উপজেলার ভাটপাড়া এলাকার একটি আখক্ষেত থেকে তাকে আটক করা হয়েছে। সে ওই গ্রামের আজিজুল হকের ছেলে।

পুলিশ জানান, সোমবার ভোরে ভাটপাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার আখ ক্ষেতের মধ্যে গোপনে টিনের চালা তৈরি করে আত্মগোপনে থাকা সন্ত্রাসী মোজাফ্ফরকে আটক করা হয়। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

ছেলে হত্যা মামলায় পিতার যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় ছেলে হত্যার দায়ে মাদকাসক্ত পিতাকে যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছে আদালত। দ-াদেশ প্রাপ্ত বিধানচন্দ্র সরকার (৪৫) বগুড়ার শেরেপুর উপজেলার দারুগ্রামের শিনিস চন্দ্র সরকারের ছেলে। বগুড়ার জেলা ও দায়রা জজ আদালত সোমবার এই রায় ঘোষণা করেন। রায়ে যাবজ্জীবন কারাদ-াদেশ ছাড়াও ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই বছরের কারাদ-াদেশ দেয়া হয়। মামলা সূত্রে জানা যায়, উপজেলার দারুগ্রামের বিধানচন্দ্র সরকার মাদকাসক্ত ছিল। নেশার টাকার জন্য সে প্রায়ই স্ত্রী আগমনি সরকার ও ছেলে দুর্জয়কে নির্যাতন করত। নেশার টাকা না পাওয়ায় স্ত্রীর ওপর ক্ষিপ্ত হয়ে ২০১৫ সালের ৩১ আগস্ট সে ১০ বছরের ছেলে দুর্জয়কে কুপিয়ে হত্যা করে।

রুয়েট ছাত্রলীগের ১৪ দফা দাবি

রাবি সংবাদদাতা ॥ গুলশানে জঙ্গী হামলায় নিহত জাপানের ছয় প্রকৌশলীর নামে গবেষণাগারের নামকরণসহ ১৪ দফা দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগ। রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেলের নেতৃত্বে রবিবার সন্ধ্যায় প্রশাসন ভবনের সামনে উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

শীর্ষ সংবাদ:
খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ