মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইপিএলে আর্সেনালের গোল উৎসব

স্পোর্টস রিপোর্টার ॥ সান্ডারল্যান্ডের বিপক্ষে গোল উৎসব করেছে আর্সেনাল। শনিবার আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে সান্ডারল্যান্ডকে। প্রতিপক্ষের বিপক্ষে এদিন দুটি করে গোল করেছেন এ্যালেক্সিস সানচেজ ও অলিভিয়ের জিরাউড। এই জয়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষে ওঠে গেছে আর্সেনাল।

চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত আর্সেনাল। অন্যদিকে পয়েন্ট টেবিলের তলানিতে সান্ডারল্যান্ড। এমন প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই সেরাটা দিয়ে খেলতে থাকে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। তার ফল আসে ম্যাচের ১৯ মিনিটে। অসাধারণ এক গোল করে সফরকারী দলকে এগিয়ে দেন এ্যালেক্সিস সানচেজ। তবে দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটেই জার্মেইন ডিফোই পেনাল্টিতে গোল করলে সমতায় ফিরে সান্ডারল্যান্ড। এরপরই যেন জ্বলে ওঠে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। স্বাগতিকদের বিপক্ষে মাত্র ৬ মিনিটের ব্যবধানেই তিন গোল করেন সানচেজ জিরাউড। দ্বিতীয়ার্ধের ৭১ ও ৭৬ মিনিটে দুই গোল করেন অলিভিয়ের জিরাউড। তারপরও থামেনি গানারদের গোল উৎসব। ৭৮ মিনিটে প্রতিপক্ষের জালে শেষ পেরেকটি ঠুকে দেন আর্সেনালের চিলিয়ান তারকা এ্যালেক্সি সানচেজ। আর তাতেই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

এই জয়ের ফলে মৌসুমের প্রথম ১০ ম্যাচ থেকে ২৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে আর্সেনাল। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি এবং লিভারপুলÑ উভয় দলেরই সংগ্রহ ২০ পয়েন্ট। তবে একটি করে ম্যাচ কম খেলেছে তারা। ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থান লীগ টেবিলের সপ্তম স্থানে। এদিকে দীর্ঘ ক্যারিয়ারে জার্মান তারকা শোয়েইনস্টেইগার যে সাফল্য পেয়েছেন তার প্রাপ্য সম্মান তাকে ম্যানচেস্টার ইউনাইটেডে দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন তারই স্বদেশী মাইকেল বালাক। নতুন মৌসুমের শুরুতে জোশে মরিনহো কোচের দায়িত্ব গ্রহণের পর শোয়েইনস্টেইগারকে মূল একাদশ থেকে সরিয়ে নেয়ার পর আর ফিরিয়ে আনা হয়নি। দুইদিন আগে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে টিম ছবি তোলার সময় সেখান থেকে চলে গিয়ে নতুন করে চাপের মুখে পড়তে যাচ্ছেন ৩২ বছর বয়সী এই জার্মান তারকা। এর ফলে এটি পরিষ্কার হয়ে গেছে যে, মরিনহোর সেরা একাদশে শোয়েইনস্টেইগারের ফিরে আসার সম্ভাবনা খুবই ক্ষীণ। বেয়ার্ন মিউনিখ ও জার্মান জাতীয় দলের সতীর্থ শোয়েইনস্টেইগারের প্রতি এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বালাক বলেন, ‘এ পর্যন্ত যে পরিমাণ পারফর্মেন্স প্রদর্শন করেছে তাতে তার প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শন করা উচিত।’ ইংলিশ প্রিমিয়ার লীগে আজ মাঠে নামছে চেলসি, ওয়েস্টহ্যামও। ব্লুজদের প্রতিপক্ষ সাউদাম্পটন আর ওয়েস্টহ্যাম মুখোমুখি হবে এভারটনের।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records