শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেলফি তুলতে গিয়ে পদ্মায় ডুবে কলেজ ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মোবাইলে সেলফি তুলতে গিয়ে পদ্মায় পড়ে আর ফেরা হলো না ঢাকার কবি নজরুল কলেজের এইচএসসির প্রথম বর্ষের ছাত্র রাকিবুল হাসানের (১৭)। মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ৩নং ফেরিঘাটসংলগ্ন পদ্মায় এ ঘটনা ঘটে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিচুর রহমান জানান, রাকিবুল মঙ্গলবার তার ক্লাসের আরও পাঁচ বন্ধুকে নিয়ে শিমুলিয়া ঘাটে বেড়াতে আসে। এ সময় তারা ৩নং ঘাটসংলগ্ন পদ্মার পারে মোবাইলে সেলফি তুলছিল। হঠাৎ রাকিবুল পা ফসকে পদ্মায় পড়ে হারিয়ে যায়। দীর্ঘক্ষণে সে ফিরে না আসায় স্থানীয়রাও পদ্মায় খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ ফায়ার সার্ভিসে খবর দেয়। শ্রীনগর উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ত্বরিত ঘটনাস্থলে পৌঁছে রাকিবুলের লাশ উদ্ধার করে।

রাকিবুল হাসান ঢাকার ২৬৩/৩ লালবাগের ভাড়াটিয়া জাহাঙ্গীর আলমের পুত্র। তাদের গ্রামের বাড়ি শরীয়তপুরের জাজিরা উপজেলায় বলে জানা গেছে। লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কলাপাড়ায় মামা-ভাগ্নে

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, কলাপাড়ায় বাড়িসংলগ্ন ডোবায় ডুবে ইয়াছিন মিয়া ও রাতুল মৃধা নামের তিন বছর বয়সী দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের নয়াপাড়া গ্রামে ঘটে এ ঘটনা। মৃত দুই শিশু সম্পর্কে মামা-ভাগ্নে। জানা গেছে, বালিয়াতলীর নয়াপাড়া গ্রামের সোহেল মিয়ার মেয়ে রোজিনা বেগম ছেলে রাতুলকে নিয়ে কয়েকদিন আগে বাবার বাড়িতে বেড়াতে আসেন।

রাতুল তার সমবয়সী মামা ইয়াছিনের সঙ্গে উঠানে খেলছিল। খেলতে গিয়ে সকলের অগোচরে দু’জনে বাড়ির পাশে একটি ডোবায় পড়ে ডুবে যায়। রাতুল লালুয়া ইউনিয়নের পশরবুনিয়া গ্রামের মানিক মৃধা ও রোজিনা বেগমের সন্তান।

হবিগঞ্জে হত্যার দায়ে ৫ জনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৫ অক্টোবর ॥ নবীগঞ্জে চাঞ্চল্যকর কৃষক মোকতাদির হত্যা মামলায় ৫ জনের ফাঁসি ও ২৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছে আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্তি জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ দ-াদেশ প্রদান করেন। মৃত্যুদ-প্রাপ্তরা হলো, জেলার নবীগঞ্জ উপজেলার দিঘলবাগ ইউনিয়নের বোয়ালজুড় গ্রামের আনিছ মিয়া, একই গ্রামের ফরাশ মিয়া, জমশেদ মিয়া, বজলু মিয়া ও নুর ইসলাম। উল্লেখ্য, ২০০০ সালের ২০ ফেব্রুয়ারি নবীগঞ্জ উপজেলার দিগলবাগ ইউনিয়নের বোয়ালজুড় গ্রামের কৃষক মোকতাদির মিয়ার সঙ্গে একই গ্রামের আনিছ মিয়ার ধানের জামিতে গরু প্রবেশকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দ-প্রাপ্তরা উত্তেজিত হয়ে কৃষক মোকতাদির মিয়াকে হত্যা করে।

গাজীপুরে যুবক

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, অটোরিকশাচালককে হত্যার দায়ে এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-াদেশ ও ১০ হাজার টাকা জরিমানার পাশাপাশি তিন বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই মামলার ছয় আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন। ফাঁসির দ-প্রাপ্ত আসামি নরসিংদীর শিবপুর থানার গড়বাড়ি এলাকার মৃত বাচ্চু মিয়ার ছেলে রিপন মিয়া (৩০)।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা