বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক ব্যবসা ছাড়লেই চাকরি দেবে পুলিশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মাদক ব্যবসা ছাড়লেই চাকরি দেবে পুলিশ। মাদক ব্যবসা বন্ধে ব্যর্থ হয়ে এ সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম পুলিশ। এর কারণ, প্রতিদিন পুলিশী অভিযানে শুধু মাদক বহনকারীরাই ধরা পড়ার ঘটনা ঘটে। বাংলাদেশে প্রায় প্রতিদিনই মাদকের চালান আসছে প্রতিবেশী দেশ মিয়ানমার ও ভারত থেকে। বিশেষ করে টেকনাফ ও কক্সবাজার দিয়ে ইয়াবার চালান আসছে সমুদ্রপথে আনোয়ারা হয়ে। সড়কপথে কক্সবাজার থেকে চট্টগ্রাম আসছে বিভিন্ন পরিবহনে। তাই মাদক ব্যবসা বন্ধে পুলিশের পক্ষ থেকে ব্যতিক্রমী এই পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেয়া হয়েছে।

চাকরি প্রদানের মাধ্যমে মাদক ব্যবসা থেকে দূরে সরিয়ে নেয়ার উদ্যোগকে ফেসবুকে সমর্থন দিয়েছেন প্রায় ৩২ হাজার ব্যবহারকারী। তবে ঘোষণার পর সপ্তাহ অতিক্রম করলেও সিএমপির জনসংযোগ বিভাগ থেকে কমিশনারের এই বার্তা গণমাধ্যমকে অবগত করেনি বলে অভিযোগ উঠেছে। গত ১৮ অক্টোবর সিএমপি কমিশনারের সভাপতিত্বে মাসিক অপরাধ সভায় ‘মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের চাকরি প্রদান’ বিষয়ে সিএমপির ষোলোটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে।

অভিযোগ উঠেছে, সিএমপির সদর দফতরে কর্মরত সকল ডিসি, এসি ও ষোলো থানার ওসির উদ্দেশে মাদক ব্যবসা বন্ধে ও মাদকের সঙ্গে জড়িতদের ‘চাকরি প্রদান’ করার সিদ্ধান্ত নেয়া হলেও চাকরিদাতাদের হাত বাড়েনি সিএমপির প্রতি। এদিকে, মাদকের পথ থেকে অপরাধীদের সরিয়ে নেয়ার পদক্ষেপ নিতে নির্দেশনা দেয়া হলেও সিএমপির জনসংযোগ বিভাগের গত ১৮ অক্টেবরের প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে কোন উল্লেখ করা হয়নি।

প্রশ্ন উঠেছে, কি কারণে এ ধরনের ব্যতিক্রমী কার্যক্রম উল্লেখ করা হয়নি। এক সময় এ সভায় গণমাধ্যমকর্মীদের উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করা হলেও বছরদুয়েক ধরে এ সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। তবে এর কারণ কী তার কোন ব্যাখ্যা দেয়নি সিএমপি।

এ বিষয়ে বায়েজিদ থানার ওসি মোঃ মহসিন জনকণ্ঠকে জানিয়েছেন, ১৮ অক্টোবরের মাসিক অপরাধ সভায় মাদক ব্যবসায়ীদের অবৈধ পথ থেকে তুলে এনে চাকরির মাধ্যমে আয়ের সুযোগ করে দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল কমিশনারের পক্ষ থেকে। বায়েজিদ থানার ফেসবুক পেজে এ ধরনের চাকরি প্রদানের ক্ষেত্রে প্রায় ৩২হাজার লাইক পাওয়া গেছে। তবে এক্ষেত্রে দুয়েকটি মন্তব্যে প্রকাশ পেয়েছেÑ চাকরি পেতে ‘মাদক ব্যবসায়’ জড়িত হবে কিনা এমন প্রশ্ন। অন্তত বড়সড় চাকরি দেয়া না গেলেও স্বল্প বেতনে হলেও বিভিন্ন প্রতিষ্ঠানে অনুরোধের ভিত্তিতে চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা করবে সিএমপি।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records