রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ কোরিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ১০

দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় নগরী উলসানের কাছে একটি মহাসড়কে একটি বাস বিধ্বস্ত হয়ে তাতে আগুন ধরে গেলে অন্তত ১০ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। শুক্রবার পুলিশ এ কথা জানায়। খবর এএফপির।

ঠিক কী কারণে বাসটি বিধ্বস্ত হয় তা জানার জন্য তদন্ত চলছে। বাসের চালককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশী হেফাজতে নেয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানায়, বৃহস্পতিবার রাতে দুর্ঘটনার সময় ওই বাসে ২০ জন আরোহী ছিল। বাসের সামনের একটি চাকা বিস্ফোরিত হওয়ার পর বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের কংক্রিটের রেলিংয়ের ওপর সজোরে আছড়ে পড়ে এবং এতে আগুন ধরে যায়। অজ্ঞাতপরিচয় প্রত্যক্ষদর্শী জানান, দুর্ঘটনার পর বাসটি থেকে অল্পসংখ্যক লোক বেরোতে পেরেছিল। এরপরই বিকট বিস্ফোরণের পর বাসটিতে আগুন ধরে যায়। তার গাড়ি বাসটির বেশ কিছুটা পেছনে ছিল। বাসের একটি দরজা কংক্রিটের রেলিংয়ে আটকে যাওয়ায় যাত্রীদের অর্ধেক বাসের ভেতরে আটকা পড়ে। যাত্রীদের অধিকাংশই ছিলেন অবসরপ্রাপ্ত। তারা চীনে সফর শেষে বিমানবন্দর থেকে ফিরছিলেন।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর