শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ

জনকণ্ঠ ডেস্ক ॥ ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে জসিম ম-ল (৩০) নামে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোরে নদীয়ার হাজরাখাল এলাকায় গুলি করে তাকে হত্যা করা হয়। নিহত জসিম বাঘাডাঙ্গা গ্রামে ঘরজামাই থাকতেন। এদিকে কুড়িগ্রামের রৌমারী সীমান্তে এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। শুক্রবার ভোর চারটার দিকে গয়টাপাড়া এলাকায় গুলিতে তাকে হত্যা করা হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

মহেশপুরের খালিশপুর ৫৮ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল তাজুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে একদল গরু ব্যবসায়ী বাঘাডাঙ্গা সীমান্ত হয়ে ভারতে গরু আনতে যায়। তারা ভারতের অভ্যন্তরে নদীয়ার হাজরাখাল বিএসএফ ক্যাম্পের পাশে গেলে বিএসএফের বাধার মুখে পড়ে। সে সময় গরু ব্যবসায়ীরা রামদা ও হাঁসুয়া নিয়ে বিএসএফের ওপর হামলা চালায়। একপর্যায়ে বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে জসিম ম-ল নিহত হন। পরে তার মৃতদেহ ভারতের হাসখালী থানায় নেয়া হয়। এ ঘটনার পর বিজিবির পক্ষ থেকে মৃতদেহ ফেরত চেয়ে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

কুড়িগ্রাম ॥ রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী লাল মিয়া ওরফে দুখু মিয়া (২৫) নিহত হয়েছেন। এছাড়া গরু পাচারের সরঞ্জামাদিসহ আকিদুল ইসলাম (৩৫) নামে এক যুবককে আটক করেছে বিজিবি।

বিজিবির দাঁতভাঙ্গা বিওপির কোম্পানি কমান্ডার আব্দুল আজিজ জানান, শুক্রবার ভোরে রৌমারীর শৌলমারী ইউনিয়নের মোল্লারচর গয়টারপাড় সীমান্তের ১০৬১-এর- ৩(এস) আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে লালমিয়া (২৫) নামে এক গরু ব্যবসায়ী গরু আনতে গেলে ভারতের ঝাউডাঙ্গা ক্যাম্পের বিএসএফের জোয়ানরা বাংলাদেশের অভ্যন্তরে গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে লাল মিয়া গুলিবিদ্ধ হয়ে দৌঁড়ে বাড়ির কাছাকাছি চলে আসে। বিষয়টি জানাজানি হলে পরিবারের লোকজন মোল্লার চর বিজিবি ক্যাম্পে খবর দেয়। বিজিবি লাশ উদ্ধার করে সীমান্তে টহল জোরদার করে।

শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান জানান, নিহত লাল মিয়া ফকিরপাড় গ্রামের আব্দুল হাইয়ের পুত্র। তিনি দাবি করেন, বিএসএফ সীমান্ত অতিক্রম করে এসে গুলি করে মানুষ হত্যা করে।

অপরদিকে রৌমারী সদর বিওপি কমান্ডার মনিরুল ইসলাম জানান, সদর ইউনিয়নের খাটিমারী রতনপুর গ্রামের গোলাম আলীর ছেলে আকিদুল ইসলাম (৩৫) গরু পাচারের সরঞ্জামাদিসহ শুক্রবার ভোরে সীমান্তের কাছে গেলে টহলরত বিজিবি জোয়ানরা তাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে।

জামালপুরের বিজিবির ৩৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান পিএসসি ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বিএসএফের গুলিতে লাল মিয়ার মৃত্যু হয়েছে। সীমান্ত থেকে প্রায় আধা কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে তার লাশ পাওয়া যায়। এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য আহ্বান জানানো হয়েছে। বিএসএফ সাড়া দিলে পতাকা বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। এছাড়া গুলি করে হত্যার বিষয়ে বিএসএফের কাছে ব্যাখ্যা চাওয়া হবে।

রৌমারী থানার অফিসার ইনচার্জ এবিএম সাজেদুল ইসলাম জানান, বেলা ১২টার দিকে নিহতের লাশ থানায় নিয়ে আসা হয়। ময়নাতদন্ত শেষে স্বজনদের হাতে লাশ হস্তান্তর করা হবে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক