রবিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

তালাবদ্ধ স্কুল খুলে দিলেন ইউএনও

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২২ সেপ্টেম্বর ॥ স্থানীয় ইউপি সদস্য দুই মাস তালাবদ্ধ করে রাখার পর ভালুকা উপজেলার গাংগাটিয়া এডুকো শিক্ষালয়ের ভবনটি বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার তালা খুুলে দিলে ক্ষুদে শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে ওঠে। জানা যায়, উপজেলার গাংগাটিয়া গ্রামে স্পেনের অর্থায়নে ৭০ লাখ টাকা ব্যয়ে এডুকো শিক্ষালয়ের ভবনটি নির্মাণ করা হয়। ২ মাস পূর্বে ঠিকাদার কাজ শেষ করে এডুকোর কর্মকর্তাদের কাছে ভবনটি হস্তান্তর করেন। স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম (ইসমাইল মেম্বার) ঠিকাদারের কাছে টাকা পাবে দাবি করে বিদ্যালয়ের ওই ভবনটিতে তালা লাগিয়ে দেয়। উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার বিষয়টি জেনে ওই মেম্বারকে তালা খুলে দিতে নির্দেশ দেন। নির্দেশের পরও তালা খুলে না দেয়ায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, এডুকোর সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ভবনের তালাটি খুলে দেন।

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২২ সেপ্টেম্বর ॥ রবিবার ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মোহনগঞ্জে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মোহনগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে স্কুল কলেজের ছাত্রছাত্রী, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিক এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেন। মোহনগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে এতে বক্তব্য রাখেনÑ উপজেলা নির্বাহী অফিসার ও প্রেসক্লাবের উপদেষ্টা মোহাম্মদ মোজাম্মেল হক, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম রকিব, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল কাসেম আজাদ, সহসভাপতি আলতাব হোসেন প্রমুখ। ইউএনও তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের ওপর হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না।

রাজশাহী জাপার কমিটি বিলুপ্ত ঘোষণার দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী জেলা জাতীয় পার্টির বর্তমান কমিটি বিলুপ্ত করে দ্রুত নতুন কমিটি ঘোষণার দাবি জানিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে নগরীর লক্ষ্মীপুরে জেলা জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নেতাকর্মীরা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে বলা হয়, জেলা জাতীয় পার্টির বর্তমান যে কমিটি আছে তার কোন কার্যক্রম নেই। ফলে জাতীয় পার্টির সব ধরনের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। গত দুই বছরে জাতীয় পার্টির কার্যক্রম জেলায় ঝিমিয়ে পড়েছে। সংবাদ সম্মেলনে তৃণমূল নেতাকর্মীরা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব রুহুল আমিন হাওলাদার স্বাক্ষরিত এ চিঠিতে বর্তমান জেলা কমিটিকে ১৫ দিনের মধ্যে তলবি সভা করার নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু তার সময় পার হয়ে গেলেও বর্তমান কমিটি কোন সভা ডাকতে পারেনি। ফলে নেতাকর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। সংবাদ সম্মেলনে জেলা জাতীয় পার্টির সহসভাপতি নুরুল ইসলাম মাস্টার, দফতর সম্পাদক মাইনুল ইসলাম, পবা উপজেলার সভাপতি ফরমান আলী, নওহাটা পৌরসভার সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, মোহনপুর উপজেলার সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম, বাঘা উপজেলার সভাপতি আতাহার আলী, তানোর উপজেলার সভাপতি শামসুদ্দিন ম-ল ও গোদাগাড়ী উপজেলার সভাপতি এসএম বরজাহান আলী পিন্টু উপস্থিত ছিলেন।

দুই ছিনতাইকারী গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বৃহস্পতিবার ভোরে শহরের করোনেশন স্কুল এলাকায় পুলিশের গুলিতে দুই ছিনতাইকারী আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পাল্টা গুলি চালানো হয়। এতে ২ জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় পুলিশ ছিনতাইকারী সন্দেহে সেখান থেকে ওই দুইজনসহ তিনজনকে আটক করে। এরা হলোÑ তপন, লিটন ও স্বপন। গুলিবিদ্ধ দুইজন বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গ্রেফতারকৃতরা ঈদের দিন রাতে রিক্সাচালক জলিল হত্যাকা-ের সঙ্গে জড়িত বলে পুলিশ জানায়। ওই রিক্সাচালক ঢাকা থেকে বগুড়ায় গ্রামের বাড়িতে ঈদ করতে এসেছিলেন। বাড়ি ফেরার পথে তিনি ছিনতাইকারীদের হাতে খুন হন।

সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সমাজের সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম বিপিএম। একই সঙ্গে তিনি জঙ্গীবাদ সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করারও আহ্বান জানান। বৃহস্পতিবার বেলা ১১টায় আরএমপির আয়োজনে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় অনুষ্ঠিত জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে কমিশনার এ আহ্বান জানান। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দীন আহম্মেদ, রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহম্মদ হবিবুর রহমান এ সময় বক্তব্য রাখেন।

ঘুমন্ত দম্পতি নিহতের ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর বহরমপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাতের আঁধারে যাত্রীবাহী বাস বাড়িতে ঢুকে ঘুমন্ত স্বামী-স্ত্রী নিহতের ঘটনায় মামলা হয়েছে। বুধবার রাতে নিহত বশির-রেশমা দম্পতির ছেলে রাশেদুল ইসলাম হৃদয় রাজপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বহরমপুর রেলক্রসিং এলাকায় বাস দুর্ঘটনায় নিহত বশিরের ছেলে বুধবার সন্ধ্যায় মামলা করেছেন। এ মামলায় কেয়া পরিবহনের ড্রাইভার, হেলপার ও সুপারভাইজারকে আসামি করা হয়েছে।

বাল্যবিয়ে ॥ কাজীর জেল

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২২ সেপ্টেম্বর ॥ কুমিল্লার তিতাসে বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজী অহিদুর রহমানকে ৭দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা এ সাজা প্রদান করেন। তবে বর ও কনের পরিবারের লোকজন পলাতক রয়েছে বলে জানা যায়। জানা যায়, গত বুধবার উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের চেঙ্গাতুলী গ্রামের প্রবাসী জুলহাস মিয়ার মেয়ে ও স্থানীয় ড. খন্দকার মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী ফেরদৌসী আক্তারকে পাশর্^বর্তী উপজেলার জিংলাতলী ইউনিয়নের গোফচর গ্রামের মনু মিয়ার ছেলে মোঃ রিপনের সাথে বিয়ে দেয়া হয়।

তিস্তার ভাঙ্গনের কবলে বিজিবি ক্যাম্প

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ তিস্তা নদীতে তৃতীয় দফায় ভাঙ্গন শুরু হয়েছে। বুধবার রাত হতে নদীর গতিপথ পরিবর্তন ঘটে ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের বামতীরের চরখড়িবাড়ী সীমান্তে বিজিবি ক্যাম্পটির ভেতর দিয়ে নদীর পানি প্রবাহিত হচ্ছে। সেই সাথে বিজিবি ক্যাম্পটি নদী ভাঙ্গনের মুখে পড়েছে। ফলে ক্যাম্পে থাকা সকল প্রকার আগ্নেয়াস্ত্র,মালামালসহ ক্যাম্পের জোয়ানদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। চরখড়িবাড়ী বিজিবি ক্যাম্পটির দ্বিতল ভবনটি রক্ষার জন্য এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে গাছ ও বাঁশ কেটে পাইলিংয়ের মাধ্যমে চেষ্টা করে যাচ্ছে।

জঙ্গী রুখতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ সেপ্টেম্বর ॥ জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে বৃহস্পতিবার এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। গাইবান্ধা আধুনিক কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন এ মানববন্ধনের আয়োজন করে। এতে জেলার বিভিন্ন কিন্ডারগার্টেনের প্রায় ২শ’ শিক্ষক ও কর্মচারী অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেনÑ গাইবান্ধা আধুনিক কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশনের পরিচালক আবু রায়হান চাকলাদার, সভাপতি মুফিদুল ইসলাম ডিউক, সিনিয়র সহসভাপতি আলেক উদ্দিন, সহসভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস ছালাম মিয়া, সহসাধারণ সম্পাদক ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন পেয়ারা, কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আতিকুর রহমান ও সদস্য আবুল কালাম আজাদ প্রমুখ।

ময়ূর নদী রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ হাইকোর্টের ও নদী রক্ষা কমিশনের চেয়ারম্যানের নির্দেশ উপেক্ষা করে খুলনার ময়ূর নদীতে লিনিয়ার পার্ক প্রকল্পের নামে সিটি কর্পোরেশনের স্থাপনা তৈরির প্রতিবাদে ও নদী রক্ষার দাবিতে বৃহস্পতিবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় ময়ূর নদীর গল্লামারী ব্রিজে জনউদ্যোগ,খুলনা ও সেফ এই কর্মসূচী আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সিপিবি খুলনা মহানগর শাখার সভাপতি এইচ এম শাহাদৎ।

অপহৃত জেলেদের সন্ধান দুদিনেও মেলেনি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কাঠেশ^র এলাকা থেকে অপহৃত ৮ জেলের সন্ধান দুদিনেও মেলেনি বলে জানান ফিরে আসা জেলেরা। র‌্যাব ও পুলিশ জানায়, অপহৃতদের উদ্ধারে সুন্দরবনে অভিযান চলছে। এ ব্যাপারে র‌্যাব-৮ উপ-অধিনায়ক মেজর আদনান জানান, অপহৃত জেলেদের উদ্ধারে ইতোমধ্যে সুন্দরবনে র‌্যাবের অভিযান চলছে। অভিযান শেষে সাংবাদিকদের জানানো হবে। উল্লেখ্য, মুক্তিপণের দাবিতে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কাঠেশ্বর এলাকা থেকে গত মঙ্গলবার সন্ধ্যায় মাছ ধরার সময় ২৫ নৌকা থেকে ৮ জেলেকে অপহরণ করে জলদস্যু নোয়া মিয়া বাহিনী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬