শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল আরামবাগ

  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ॥ চট্টগ্রাম আবাহনী ০-০ আরামবাগ

স্পোর্টস রিপোর্টার ॥ অন্যতম শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে রুখে দেয়ার কৃতিত্ব দেখাল আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের স্কোরলাইন গোলশূন্য ড্র। ‘জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে মঙ্গলবারের প্রথম ম্যাচে অবশ্য এই ড্রতে কিছুটা হলেও লাভও হয়েছে বন্দরনগরীর এই দলটির। পয়েন্ট টেবিলের পঞ্চম স্থান থেকে এক লাফে তিন ধাপ টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে জোযেফ প্যাভলিকের দল। ৭ খেলায় এটি তাদের তৃতীয় ড্র। সংগ্রহ করেছে ১২ পয়েন্ট। তাদের ওপরে একমাত্র শেখ জামাল ধানম-ি, যাদের সংগ্রহ সমান ম্যাচে ১৫ পয়েন্ট। পক্ষান্তরে চলতি মৌসুমের ফেডারেশন কাপের রানার্সআপধারী আরামবাগের এটা চতুর্থ ড্র। ৭ পয়েন্ট নিয়ে আগের অষ্টম স্থানেই রয়ে গেছে তারা।

পেশাদার লীগে ঝলসে উঠতে পারছে না মৌসুমের সবচেয়ে ব্যয়বহুল দল চট্টগ্রাম আবাহনী। লীগের ষষ্ঠ রাউন্ড যারা হেরেছে রহমতগঞ্জের মতো কম বাজেটের দলের কাছে। সপ্তম রাউন্ডের শুরুটাও ভাল হলো না তাদের। যদিও পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে তারা। কিন্তু ফরোয়ার্ডরা বার বার ব্যর্থতায় পর্যবসিত হন। মামুনুল, জাহিদের মতো তারকা ফুটবলার এবং লিওনেল, এ্যালিসন, তারিকের মতো বিদেশীদের সমন্বয়ে গড়া চট্টগ্রাম আবাহনী গোলই করতে পারল না। মামুনুল তো ছিলেন পুরোই ফ্লপ। দ্বিতীয়ার্ধে তো কোচ তাকে মাঠ থেকে উঠিয়ে নিতে বাধ্য হন। তবে ভাল খেলেছেন তরুণ ফরোয়ার্ড রুবেল মিয়া। সম্প্রতি যিনি জাতীয় দলে ঠাঁই পেয়েছেন। বিদেশীদের ভিড়ে মাঝে মধ্যে বল নিয়ে একমাত্র তাকেই ছুটে যেতে দেখা যায় প্রতিপক্ষের অর্ধে।

২১ মিনিটে আবাহনীর বক্সের ২৫ গজ দূরে ফ্রি কিক পায় আরামবাগ। কিন্তু কেস্টার এ্যাকনের শট ভেদ করতে পারেনি আবাহনীর রক্ষণ দেয়াল। ৪৪ মিনিটে জাহিদের হেড সরিয়ে দিয়ে দলকে বাঁচান আরামবাগের ঘানাইয়ান ডিফেন্ডার ইসাহ ইউসুফ। ৪৭ মিনিটে তিন ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ে শট নেন আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড লিওনেল। কিন্তু তার শট চলে যায় মাঠের বাইরে। ৮৮ মিনিটে আবাহনীর মরেক্কোন মিডফিল্ডার তারিক আল জানাবির বাড়িয়ে দেয়া বলে শট নেন রুবেল মিয়া। কিন্তু তার শট ফিরিয়ে দেন আরামবাগের অধিনায়ক-গোলরক্ষক মিতুল হাসান। শেষ পর্যন্ত আর কোন গোল হয়নি। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ত্যাগ করতে হয় উভয় দলকে।

শীর্ষ সংবাদ:
অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া