মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীতে এ্যাসিড খাইয়ে স্ত্রী হত্যা

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১৯ আড়স্ট ॥ তালতলী উপজেলার মোয়াপাড়া গ্রামের ফরিদ হোসেনের স্ত্রী মরিয়ম বেগমকে স্বামী ও তার পরিবারের লোকজন এ্যাসিড খাইয়ে হত্যা করেছে। এ ঘটনায় স্বামী ফরিদ উদ্দিনকে পুলিশ গ্রেফতার করেছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাতে। জানা গেছে, ২০০৮ সালের ১৯ নবেম্বর হরিণখোলা গ্রামের কুদ্দুস মোল্লার মেয়ে মনিয়মের সঙ্গে মোয়াপাড়া গ্রামের দেলওয়ার হোসেনের ছেলে ফরিদ উদ্দিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুক নিয়ে স্বামী ও স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ লেগেই ছিল। এ বছর এপ্রিল মাসে স্বামী ফরিদ উদ্দিন নলবুনিয়া গ্রামের এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকিয়া প্রেমে জড়িয়ে পড়ে এবং তাকে নিয়ে পালিয়ে যায়। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশ বিচার হয়। স্বামীর পরকিয়ার প্রতিবাদ করতে গেলে নেমে আসে স্ত্রী মরিয়মের ওপর নির্যাতন। প্রায়ই এ নিয়ে স্বামী ফরিদ উদ্দিন তাকে মারধর করত।

নির্যাতন সইতে না পেরে ২৯ জুন স্বামীর বিরুদ্ধে স্ত্রী মরিয়ম আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক মামলা দায়ের করে। বাদীর আবেদনটি আমলে নিয়ে বিচারক বৈজয়ন্ত বিশ্বাস ২৪ জুলাই স্বামীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়। ওইদিন হাজির হলে বিচারক তাকে জেলহাজতে প্রেরণ করেন। হাজতবাসের ১৮ দিনের মাথায় আদালতে শর্ত দিয়ে ১১ আগস্ট সমঝোতায় জামিন হয়। আদালত থেকেই স্বামী ফরিদ উদ্দিন স্ত্রী মরিয়মকে বাড়ি নিয়ে যায়। বাড়িতে নিয়েই শুরু করে নির্যাতন। পর পর দু’দিন গাছের সঙ্গে বেঁধে নির্যাতন চালায়। বৃহস্পতিবার স্ত্রী মরিয়ম বেগমকে স্বামীসহ তার বাড়ির লোকজন জোড়পূর্বক সৌর বিদ্যুতের ব্যাটারির এ্যাসিড পানি খাইয়ে দেয়। এ খবর পেয়ে মেয়ের বাবা কুদ্দুস মোল্লা মেয়েকে উদ্ধার করে আমতলী হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে রাতে তার মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট