মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মমতা কুলকার্নির ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত

মমতা কুলকার্নির ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার ঘটনায় অভিযুক্ত বলিউডের প্রাক্তন অভিনেত্রী মমতা কুলকার্নির অন্তত আটটি ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে ঠাণের পুলিশ।

পুলিশ জানিয়েছে, মুম্বাই, গুজরাট এবং আরও কয়েকটি জায়গায় ওই অভিনেত্রীর আট’টি ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। ওই অ্যাকাউন্টগুলিতে ভারতীয় এবং বিদেশি মুদ্রা মিলিয়ে ৯০ লক্ষের বেশি টাকা রয়েছে। পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ওই অ্যাকাউন্টগুলি মাদক পাচারের কাজে ব্যবহার করা হতো। তাই তদন্তের স্বার্থে চলতি সপ্তাহে সেগুলি বাজেয়াপ্ত করা হয়।

পুলিশ সূত্রের খবর, মুম্বাইয়ের মালাডে একটি বেসরকারি ব্যাঙ্কে মমতার বিপুল পরিমাণে বিদেশি অর্থ সঞ্চিত ছিল। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬৭ লক্ষ টাকা। এছাড়া কল্যাণ, ঠাণের বদলাপুর, পারেল, নরিম্যান পয়েন্ট, ধারাভি, গুজরাটের রাজকোট, ভুজের কয়েকটি অ্যাকাউন্টে প্রায় ২৬ লক্ষ টাকা পাওয়া গেছে।

তদন্তের জন্য ইতিমধ্যেই পুলিশ মমতার বোনকে জেরা করেছে। কারণ মমতার বোনই ওই অ্যাকাউন্টগুলি সাধারণত ব্যবহার করতেন। এছাড়া ওই অ্যাকাউন্টগুলিতে লেনদেন করতেন, এরকম আরও কয়েকজনকেও জেরা করেছে পুলিশ। মমতার অন্য সম্পত্তির খোঁজও শুরু হয়েছে।

গত ১২ এপ্রিল ঠাণে পুলিশ মাদক পাচারের অভিযোগে নাইজেরিয়ার এক ব্যক্তিকে গ্রেফতার করে। তাকে জেরা করে সোলাপুর জেলায় একটি সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে দু’হাজার কোটি টাকা মূল্যের সাড়ে ১৮ টন মাদকের (এফিড্রিন) খোঁজ পায়। এর পরেই মমতা এবং তার স্বামী ভিকি গোস্বামীর মাদকচক্রের সঙ্গে জড়িত থাকার বিষয়টি সামনে আসে।

পুলিশের দাবি, কেনিয়া এবং দুবাইয়ে মাদক পাচার সংক্রান্ত ব্যবসায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মমতার। যদিও তিনি অভিযোগ অস্বীকার করেছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, 'আমি সীতার মতো। সীতাকে কেউ বিশ্বাস করেনি বলে তাকে অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল। রাবণের লঙ্কায় থাকার ফলে তার সম্মান নষ্ট হয়েছিল। ভিকির সঙ্গে সম্পর্ক থাকার ফলে আমার সুনামও নষ্ট হয়েছে।'

ওই ঘটনায় ১৭ জন অভিযুক্তের মধ্যে এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যেই পুলিশ ঠাণের জেলা আদালতে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

সূত্র: এবেলা

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?