রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের তালিকা জঙ্গী হিসেবে নয়, নিখোঁজ হিসেবেই

স্টাফ রিপোর্টার ॥ জ্ঙ্গী সন্দেহে ঘোষিত তালিকা সম্পর্কে সুস্পষ্ট ব্যাখ্যা দিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। ২৬১ জনের তালিকা জঙ্গী হিসেবে নয়, নিখোঁজ হিসেবেই প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক বেনজীর আহমেদ। মঙ্গলবার রাজধানীর গুলশান-২ গোল চত্বরে ‘জঙ্গিদের বিরুদ্ধে রুখে দাঁড়াও’ সচেতনতামূলক প্রচারবিষয়ক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, নিখোঁজদের তালিকায় যাদের নাম রয়েছে তারা সবাই জঙ্গী নয়। তবে এই তালিকা প্রতিনিয়ত হালনাগাদ করা হচ্ছে। হালনাগাদের পর ৬৮ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় যাদের নাম রয়েছে তাদের কেউ জঙ্গী কর্মকা-ে জড়িত আছে কিনা, সে বিষয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে। যখন আমরা উপযুক্ত প্রমাণ পাবো তখনই তাদের জঙ্গি বলা হবে।

‘জঙ্গী উৎস নির্মূল কর, শান্তিপূর্ণ বাংলাদেশ গড়- দেশবাসীর আহ্বান, জঙ্গীবাদের অবসান,’ সহ বিভিন্ন সেøাগান, লিফলেট, জঙ্গীবিরোধী প্রচারণামূলক ব্যানার দিয়ে সাধারণ মানুষকে সচেতন করার জন্য প্রচারণা চালাচ্ছে র‌্যাব।

শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে জঙ্গীরা ছড়িয়ে পড়ছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‌্যাবের মহাপরিচালক বলেন, বিভিন্ন স্কুল, কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সচেতনতামূলক প্রচার চালানো হবে।

হলি আর্টিজান বেকারিতে হামলার পর থেকে সারাদেশে জঙ্গীবিরোধী অভিযান পরিচালনা করছেন র‌্যাব সদস্যরা। একইসঙ্গে সচেতনতামূলক প্রচার চলছে। গুলশানের হলি আর্টিজানে জঙ্গী হামলার ঘটনায় মামলার অগ্রগতি কী? জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, মামলাটির তদন্ত কার্যক্রম চলছে, তদন্ত শেষ হলেই বলা যাবে। তবে এ মামলার অনেক দূর অগ্রগতি হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল